প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

২৮ দিনের বৈধতায় Airtel, Jio ও Vi-এর ২৪৯ টাকার প্রি-পেইড প্ল্যান, দেখে নিন কোনটিতে মিলছে বেশি সুবিধা!

২৮ দিনের বৈধতায় Airtel, Jio ও Vi-এর ২৪৯ টাকার প্রি-পেইড প্ল্যান, দেখে নিন কোনটিতে মিলছে বেশি সুবিধা!
photo source collected

আনলিমিটেড কল, প্রতি দিন ১০০ SMS-এর পাশাপাশি মিলছে আকর্ষণীয় ডেটা পরিষেবা। এ বার দেখে নেওয়া যাক কোন প্ল্যানে মিলছে কী কী সুবিধা।

  • Share this:

যাঁরা প্রতিমাসে প্রি-পেইড রিচার্জে অভ্যস্ত, তাঁদের জন্য ২৮ দিনের বৈধতায় ২৪৯ টাকার প্ল্যান নিয়ে হাজির হয়েছে Airtel, Jio ও Vi (Vodafone idea)। এ ক্ষেত্রে আনলিমিটেড কল, প্রতি দিন ১০০ SMS-এর পাশাপাশি মিলছে আকর্ষণীয় ডেটা পরিষেবা। এ বার দেখে নেওয়া যাক কোন প্ল্যানে মিলছে কী কী সুবিধা।

Jio-এর ২৪৯ টাকার প্রি-পেইড প্ল্যান

২৮ দিন পর্যন্ত বৈধ এই প্ল্যানে প্রতি দিন ২ GB করে ডেটা পরিষেবা দেওয়া হচ্ছে। সেই হিসেবে মোট ডেটার পরিমাণ ৫৬ GB। এ ক্ষেত্রে জিও থেকে জিও-তে আনলিমিটেড কলের সুবিধা থাকলেও নন-জিও নম্বরে মোট ১০০০ মিনিট পর্যন্ত FUP লিমিট রয়েছে। এ ছাড়া প্রতি দিন ১০০টি SMS-এর পাশাপাশি জিও অ্যাপগুলিতেও সাবস্ক্রিপশন মিলবে।

Vi-এর ২৪৯ টাকার প্রি-পেইড প্ল্যান

এই প্রি-পেইড প্ল্যানে আনলিমিটেড কলের পাশাপাশি প্রতি দিন ১.৫ GB করে ডেটা পরিষেবা পাওয়া যাচ্ছে। মিলছে প্রতি দিন ১০০টি করে SMS-এর সুবিধাও। ২৮ দিন পর্যন্ত বৈধ এই প্ল্যানে থাকছে উইকেন্ড রোলওভারের সুবিধা। প্ল্যানটি রিচার্জ করলে Vi Movies ও TV-এর পরিষেবাও উপভোগ করা যাবে।

Airtel-এর ২৪৯ টাকার প্রি-পেইড প্ল্যান

প্রি-পেইড প্ল্যানটিতে প্রতি দিন ১.৫ GB করে ডেটা পরিষেবা পাওয়া যাবে। সঙ্গে মিলছে আনলিমিটেড কল ও প্রতি দিন ১০০টি করে SMS-এর সুবিধা। প্ল্যানটির বৈধতা ২৮ দিন পর্যন্ত।

ডেটার তুলনা করলে দেখা যাচ্ছে, সব চেয়ে বেশি ডেটা পরিষেবা দিচ্ছে Jio। এ ক্ষেত্রে ২৪৯ টাকায় প্রতি দিন ২ GB ডেটা দিচ্ছে Jio। অন্য দিকে Airtel ও Vi দৈনিক ১.৫ GB করে ডেটা দিচ্ছে। কিন্তু কলিংয়ের দিক থেকে Jio-এর থেকে এগিয়ে অন্য সংস্থাগুলি। কারণ জিও থেকে নন-জিও নম্বরে ১০০০ মিনিট পর্যন্ত FUP লিমিট রয়েছে। অন্য দিকে, Airtel ও Vi-তে পাওয়া যাচ্ছে আনলিমিটেড কলিংয়ের সুবিধা। এগুলির পাশাপাশি 5 GB পর্যন্ত অ্যাডিশনাল ডেটা রোলওভারের সুবিধা দিচ্ছে Vi।

এগুলি ছাড়াও Airtel ও Vi Vodafone-এর ২৯৮ টাকা এবং ২৯৯ টাকার প্রি-পেইড প্ল্যান রয়েছে। একবার সেই প্ল্যানগুলিতেও নজর দেওয়া যাক।

Airtel-এর ২৯৮ টাকার প্রি-পেইড প্ল্যান

এই প্ল্যানের অধীনে প্রতি দিন ২ GB ডেটার পাশাপাশি আনলিমিটেড কলিং ও দৈনিক ১০০ SMS-এর সুবিধা রয়েছে। প্ল্যানটি রিচার্জ করলে Airtel XStream ও Wynk মিউজিকে সাবস্ক্রিপশনের পাশাপাশি একাধিক ফ্রি অনলাইন কোর্সের সুবিধাও পাওয়া যাবে। এ ক্ষেত্রে Airtel Thanks app-এর মাধ্যমে রিচার্জ করলে ৫০ টাকা ও ২GB অ্যাডিশনাল ডেটার অফার রয়েছে।

Vi Vodafone-এর ২৯৯ টাকার প্রি-পেইড প্ল্যান

এটি ডবল ডাটা প্রি-পেইড প্ল্যান। সঙ্গে থাকছে উইকেন্ড ডেটা রোল অভার বেনিফিটও। এ ক্ষেত্রে প্রতি দিন ৪ GB-এর পাশাপাশি থাকছে উইকেন্ড ডেটা রোল অভারের সুবিধা। প্ল্যানের বৈধতা ২৮ দিন। রয়েছে আনলিমিটেড টকটাইম। একই সঙ্গে কিছু অফারও রয়েছে। MPL-এ তাঁদের প্রিয় খেলা দেখার জন্য ১২৫ টাকার ক্যাশ বোনাস পাচ্ছেন ব্যবহারকারীরা। MPL ছাড়া Zomato, Vi Movies ব্যবহারেও একাধিক অফার মিলছে।

Published by: Piya Banerjee
First published: December 30, 2020, 10:59 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर