• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • ২৮ দিনের বৈধতায় Airtel, Jio ও Vi-এর ২৪৯ টাকার প্রি-পেইড প্ল্যান, দেখে নিন কোনটিতে মিলছে বেশি সুবিধা!

২৮ দিনের বৈধতায় Airtel, Jio ও Vi-এর ২৪৯ টাকার প্রি-পেইড প্ল্যান, দেখে নিন কোনটিতে মিলছে বেশি সুবিধা!

করোনা সময়কালে মানুষের নানা রকম সমস্যা তৈরি হচ্ছে। তার মধ্যে একটি প্রধান সমস্যা হচ্ছে সকলকে এই সময় ঘরে থেকে কাজ করতে হচ্ছে। আর তার জন্য দরকার পড়ছে ডেটা প্যাক। ইন্টারনেট সার্ভিস ভালো না হলে ওয়ার্ক ফ্রম হোম বা বাড়িতে বসে কাজ করা অসম্ভব। এই সময় দেখে নিন কোন টেলিকম সংস্থা সবথেকে ভালো, সস্তার প্ল্যান দিচ্ছে।

করোনা সময়কালে মানুষের নানা রকম সমস্যা তৈরি হচ্ছে। তার মধ্যে একটি প্রধান সমস্যা হচ্ছে সকলকে এই সময় ঘরে থেকে কাজ করতে হচ্ছে। আর তার জন্য দরকার পড়ছে ডেটা প্যাক। ইন্টারনেট সার্ভিস ভালো না হলে ওয়ার্ক ফ্রম হোম বা বাড়িতে বসে কাজ করা অসম্ভব। এই সময় দেখে নিন কোন টেলিকম সংস্থা সবথেকে ভালো, সস্তার প্ল্যান দিচ্ছে।

আনলিমিটেড কল, প্রতি দিন ১০০ SMS-এর পাশাপাশি মিলছে আকর্ষণীয় ডেটা পরিষেবা। এ বার দেখে নেওয়া যাক কোন প্ল্যানে মিলছে কী কী সুবিধা।

  • Share this:

যাঁরা প্রতিমাসে প্রি-পেইড রিচার্জে অভ্যস্ত, তাঁদের জন্য ২৮ দিনের বৈধতায় ২৪৯ টাকার প্ল্যান নিয়ে হাজির হয়েছে Airtel, Jio ও Vi (Vodafone idea)। এ ক্ষেত্রে আনলিমিটেড কল, প্রতি দিন ১০০ SMS-এর পাশাপাশি মিলছে আকর্ষণীয় ডেটা পরিষেবা। এ বার দেখে নেওয়া যাক কোন প্ল্যানে মিলছে কী কী সুবিধা।

Jio-এর ২৪৯ টাকার প্রি-পেইড প্ল্যান

২৮ দিন পর্যন্ত বৈধ এই প্ল্যানে প্রতি দিন ২ GB করে ডেটা পরিষেবা দেওয়া হচ্ছে। সেই হিসেবে মোট ডেটার পরিমাণ ৫৬ GB। এ ক্ষেত্রে জিও থেকে জিও-তে আনলিমিটেড কলের সুবিধা থাকলেও নন-জিও নম্বরে মোট ১০০০ মিনিট পর্যন্ত FUP লিমিট রয়েছে। এ ছাড়া প্রতি দিন ১০০টি SMS-এর পাশাপাশি জিও অ্যাপগুলিতেও সাবস্ক্রিপশন মিলবে।

Vi-এর ২৪৯ টাকার প্রি-পেইড প্ল্যান

এই প্রি-পেইড প্ল্যানে আনলিমিটেড কলের পাশাপাশি প্রতি দিন ১.৫ GB করে ডেটা পরিষেবা পাওয়া যাচ্ছে। মিলছে প্রতি দিন ১০০টি করে SMS-এর সুবিধাও। ২৮ দিন পর্যন্ত বৈধ এই প্ল্যানে থাকছে উইকেন্ড রোলওভারের সুবিধা। প্ল্যানটি রিচার্জ করলে Vi Movies ও TV-এর পরিষেবাও উপভোগ করা যাবে।

Airtel-এর ২৪৯ টাকার প্রি-পেইড প্ল্যান

প্রি-পেইড প্ল্যানটিতে প্রতি দিন ১.৫ GB করে ডেটা পরিষেবা পাওয়া যাবে। সঙ্গে মিলছে আনলিমিটেড কল ও প্রতি দিন ১০০টি করে SMS-এর সুবিধা। প্ল্যানটির বৈধতা ২৮ দিন পর্যন্ত।

ডেটার তুলনা করলে দেখা যাচ্ছে, সব চেয়ে বেশি ডেটা পরিষেবা দিচ্ছে Jio। এ ক্ষেত্রে ২৪৯ টাকায় প্রতি দিন ২ GB ডেটা দিচ্ছে Jio। অন্য দিকে Airtel ও Vi দৈনিক ১.৫ GB করে ডেটা দিচ্ছে। কিন্তু কলিংয়ের দিক থেকে Jio-এর থেকে এগিয়ে অন্য সংস্থাগুলি। কারণ জিও থেকে নন-জিও নম্বরে ১০০০ মিনিট পর্যন্ত FUP লিমিট রয়েছে। অন্য দিকে, Airtel ও Vi-তে পাওয়া যাচ্ছে আনলিমিটেড কলিংয়ের সুবিধা। এগুলির পাশাপাশি 5 GB পর্যন্ত অ্যাডিশনাল ডেটা রোলওভারের সুবিধা দিচ্ছে Vi।

এগুলি ছাড়াও Airtel ও Vi Vodafone-এর ২৯৮ টাকা এবং ২৯৯ টাকার প্রি-পেইড প্ল্যান রয়েছে। একবার সেই প্ল্যানগুলিতেও নজর দেওয়া যাক।

Airtel-এর ২৯৮ টাকার প্রি-পেইড প্ল্যান

এই প্ল্যানের অধীনে প্রতি দিন ২ GB ডেটার পাশাপাশি আনলিমিটেড কলিং ও দৈনিক ১০০ SMS-এর সুবিধা রয়েছে। প্ল্যানটি রিচার্জ করলে Airtel XStream ও Wynk মিউজিকে সাবস্ক্রিপশনের পাশাপাশি একাধিক ফ্রি অনলাইন কোর্সের সুবিধাও পাওয়া যাবে। এ ক্ষেত্রে Airtel Thanks app-এর মাধ্যমে রিচার্জ করলে ৫০ টাকা ও ২GB অ্যাডিশনাল ডেটার অফার রয়েছে।

Vi Vodafone-এর ২৯৯ টাকার প্রি-পেইড প্ল্যান

এটি ডবল ডাটা প্রি-পেইড প্ল্যান। সঙ্গে থাকছে উইকেন্ড ডেটা রোল অভার বেনিফিটও। এ ক্ষেত্রে প্রতি দিন ৪ GB-এর পাশাপাশি থাকছে উইকেন্ড ডেটা রোল অভারের সুবিধা। প্ল্যানের বৈধতা ২৮ দিন। রয়েছে আনলিমিটেড টকটাইম। একই সঙ্গে কিছু অফারও রয়েছে। MPL-এ তাঁদের প্রিয় খেলা দেখার জন্য ১২৫ টাকার ক্যাশ বোনাস পাচ্ছেন ব্যবহারকারীরা। MPL ছাড়া Zomato, Vi Movies ব্যবহারেও একাধিক অফার মিলছে।

Published by:Piya Banerjee
First published: