corona virus btn
corona virus btn
Loading

ভারতে নতুন মোবাইল সিরিজ লঞ্চের ইভেন্ট বাতিল করল চিনা Oppo

ভারতে নতুন মোবাইল সিরিজ লঞ্চের ইভেন্ট বাতিল করল চিনা Oppo

ইভেন্ট শুরু হওয়ার কিছুক্ষণ আগেই ভারতে লাইভস্ট্রিম লঞ্চ বাতিল করে Oppo

  • Share this:

#নয়াদিল্লি: লাদাখ সীমান্তে ২০ জন ভারতীয় সেনার মৃত্যুর পরে গোটা দেশজুড়ে বয়কট চিন স্লোগান উঠেছে৷ চিনা পণ্য বয়কট করার নানা উদ্যোগ শুরু হয়েছে৷ এ হেন পরিস্থিতিতে চিনা মোবাইল প্রস্তুতকারক সংস্থা Oppo তাদের নতুন মডেল Find X2 সিরিজ নিয়ে হাজির হয়েছে। কিন্তু লঞ্চ ইভেন্ট শুরু হওয়ার কিছুক্ষণ আগেই ভারতে লাইভস্ট্রিম লঞ্চ বাতিল করে সংস্থা। ঠিক ছিল বুধবার বিকেল সাড়ে ৪টে নাগাদ আনলাইনে একটি ইভেন্টের মাধ্যমে ভারতবাসীর সামনে Find X2 সিরিজ লঞ্চ করা হবে। যদিও এই ইভেন্ট বাতিল করার কোনও কারণ কিছু জানায়নি কোম্পানি।

চিনের গ্রেট ওয়াল, SAIC এবং বাইটড্যান্সের মতো সংস্থা ভারতে আরও মার্কেট ধরার প্রস্তুতি নিচ্ছে। বেশ কিছু ভারতীয় স্টার্টআপ কোম্পানিতে বিনিয়োগ করেছে চিনের আলিবাবা গ্রুপ। ভারতে ব্যাপক হারে যে ১০টি স্মার্টফোন বিক্রি হয়, তার মধ্যে ৮টিই চিনের, যেমন Xiaomi আর Oppo। ভারতে Oppo একটি মোবাইল অ্যাসেম্বলি ফ্যাক্টরিও রয়েছে। আর সেখানেই বেশিরভাগ Oppo-র স্মার্টফোনগুলি তৈরি করা হয়।

ফোন লঞ্চ করার জায়গায় বুধবার Oppo একটি ২০ মিনিটের ভিডিও  প্রকাশ করে। তবে এই ভিডিয়োটি আগে থেকেই সংস্থার তরফে তৈরি করে রাখা হয়েছিল বলে জানা গিয়েছে। এই ভিডিওতে কোম্পানি জানিয়েছে যে এই সংস্থাটি কীভাবে করোনার ভাইরাস সংক্রমণের বিরুদ্ধে লড়াই করতে ভারতীয় কর্তৃপক্ষের সঙ্গে মিলে কাজ করছে। কিন্তু, এখনও পর্যন্ত লঞ্চ ইভেন্ট বাতিল সংক্রান্ত Oppo পক্ষ থেকে কোনও বক্তব্য পাওয়া যায়নি।

Published by: Ananya Chakraborty
First published: June 18, 2020, 6:51 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर