প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

সস্তায় প্রিমিয়াম ফিচার্স-সহ লঞ্চ হল OnePlus Nord N10 5G আর Nord N100, জেনে নিন দাম

সস্তায় প্রিমিয়াম ফিচার্স-সহ লঞ্চ হল OnePlus Nord N10 5G আর Nord N100, জেনে নিন দাম

জেনে নিন OnePlus Nord N10 5G আর Nord N100-এর স্পেসিফিকেশন

  • Share this:

এ বার OnePlus Nord N সিরিজের প্রথম মডেল হিসেবে বাজারে আসতে চলেছে OnePlus Nord N10 5G ও Nord N100। 5G সাপোর্ট করে নতুন OnePlus Nord N10 ফোনটি। সঙ্গে থাকছে একাধিক আকর্ষণীয় অফার। দামও খুব একটা বেশি নয়। সংস্থার তরফে জানানো হয়েছে, প্রাথমিক ভাবে ইউরোপের বাজারে পাওয়া যাবে এই ফোন। তাই ভারতের OnePlus-প্রেমীদের একটু অপেক্ষা করতে হবে। আসুন সেই ফাঁকে জেনে নেওয়া যাক ফোনগুলির দাম ও ফিচার।

দেখে নেওয়া যাক OnePlus Nord N10 5G ও OnePlus Nord N100 ফোনের দাম

এ ক্ষেত্রে ৬ GB RAM + ১২৮ GB স্টোরেজ অপশনে OnePlus Nord N10 5G ফোনের দাম প্রায় ৩২,০০০ টাকা। অন্য দিকে ৪ GB RAM + ৬৪ GB স্টোরেজ অপশনে OnePlus Nord N100 ফোনের দাম প্রায় ১৭,৩০০ টাকা। প্রাথমিক ভাবে ইউরোপের বাজারে পাওয়া যাবে এই ফোন। পরের দিকে উত্তর আমেরিকায় পাওয়া যাবে OnePlus Nord N10 5G ও OnePlus Nord N100। ভারতের বাজারে এই ফোন কবে আসবে এখনও পর্যন্ত সে বিষয়ে জানা যায়নি।

টেকবিশেষজ্ঞদের অনুমান, ভারতে যে হেতু OnePlus-এর বাজার রয়েছে, তাই ইউরোপ ও উত্তর আমেরিকার পরে ভারতে এই ফোন আসতেই পারে। উল্লেখ্য, মিডনাইট আইস কালার অপশনে পাওয়া যাচ্ছে OnePlus Nord N10 5G এবং মিডনাইট ফ্রস্ট শেডে পাওয়া যাচ্ছে OnePlus Nord N100।

কী কী থাকছে OnePlus Nord N10 5G ফোনে?

OxygenOS 10.5-এ চলে এই ফোন। এই ফোনে থাকছে ৬.৪৯ ইঞ্চি ফুল HD+ ডিসপ্লে। এর রিফ্রেশ রেট ৯০ Hz। থাকছে অক্টোকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন 690 ৫G SoC। ফোনে ব়্যামের পরিমাণ ৬ GB। এর কোয়াড রেয়ার ক্যামেরা সেট আপ আপনার নজর কাড়বে। ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ১১৯ ডিগ্রি আল্ট্রা ওয়াইড লেন্সের সঙ্গে সেকেন্ডারি সেন্সর থাকছে ফোনে। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য রয়েছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এর পাশাপাশি ১২৮ GB পর্যন্ত অনবোর্ড স্টোরেজ দিচ্ছে OnePlus Nord N10 5G। microSD কার্ডের সাহায্যে স্টোরেজের পরিমাণ (৫১২ GB) বাড়ানো যেতে পারে। ফোনের কানেক্টিভিটি অপশনে থাকছে 5G, 4G LTE, Wi-Fi 6, ব্লুটুথ v5.1, GPS/ A-GPS এবং একটি USB Type-C পোর্টের সুবিধা। একই সঙ্গে থাকছে রেয়ার মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এই ফোনের ব্যাটারি ব্যাকআপও মন্দ নয়। OnePlus Nord N10 5G ফোনে থাকছে ৪,৩০০ mAh ব্যাটারি। থাকছে ডুয়াল স্টিরিও স্পিকারও।

কী কী থাকছে OnePlus Nord N100 ফোনে?

OxygenOS 10.5-এ চলে এই ফোন। ফোনে থাকছে ৬.৫২ ইঞ্চি HD+ ডিসপ্লে। এর রিফ্রেশ রেট ৬০ Hz। ফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ SoC। ব়্যামের পরিমাণ ৪ GB। ফোনে থাকছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেট আপ। এর মধ্যে ১৩ মেগা পিক্সেল প্রাইমারি সেন্সর, বোকে লেন্স ও ম্যাক্রো শ্যুটার রয়েছে। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য থাকছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

এর পাশাপাশি ৬৪ GB পর্যন্ত অনবোর্ড স্টোরেজ দিচ্ছে OnePlus। microSD কার্ডের সাহায্যে স্টোরেজের পরিমাণ বাড়ানো যেতে পারে। ফোনের কানেক্টিভিটি অপশনও মন্দ নয়। থাকছে 4G LTE, Wi-Fi, ব্লুটুথ v5.1, GPS/ A-GPS এবং একটি USB Type-C পোর্টের সুবিধা। এই ফোনের ব্যাটারি ব্যাকআপও মন্দ নয়। OnePlus Nord N100-এ থাকছে ৫,০০০ mAh ব্যাটারি। ১৮ w ফাস্ট চার্জিং সাপোর্ট করে এটি।

Published by: Ananya Chakraborty
First published: October 27, 2020, 3:25 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर