দেশের বাজারেই ডেবিউ, বহু প্রতীক্ষিত স্মার্টওয়াচের আগে ফিটনেস ট্র্যাকার লঞ্চ করতে পারে OnePlus!

দেশের বাজারেই ডেবিউ, বহু প্রতীক্ষিত স্মার্টওয়াচের আগে ফিটনেস ট্র্যাকার লঞ্চ করতে পারে OnePlus!

OnePlus-এর CEO পিট লও জানিয়েছেন, ২০২১ সালের প্রথমের দিকেই বাজারে আসতে পারে স্মার্টওয়াচটি।

OnePlus-এর CEO পিট লও জানিয়েছেন, ২০২১ সালের প্রথমের দিকেই বাজারে আসতে পারে স্মার্টওয়াচটি।

  • Share this:

    #নয়াদিল্লি: OnePlus-এর স্মার্টওয়াচ নিয়ে ইতিমধ্যেই একাধিক জল্পনা তৈরি হয়েছে। দীর্ঘ দিন ধরে এই স্মার্ট ওয়াচের অপেক্ষায় রয়েছেন OnePlus-প্রেমীরা। এরই মধ্যে যাবতীয় জল্পনার অবসান ঘটিয়ে সম্প্রতি এক সাক্ষাৎকারে OnePlus-এর CEO পিট লও জানিয়েছেন, ২০২১ সালের প্রথমের দিকেই বাজারে আসতে পারে স্মার্টওয়াচটি। কিন্তু আর একটি বিষয় ক্রেতাদের কৌতূহল বাড়িয়েছে। শোনা যাচ্ছে OnePlus স্মার্টওয়াচের আগে একটি ফিটনেস ব্যান্ড ট্র্যাকার লঞ্চ করতে পারে OnePlus। আসুন জেনে নেওয়া যাক বিশদে।

    স্মার্ট ওয়াচের আগে ফিটনেস ট্র্যাকার আসবে কি না, তা এখনও স্পষ্ট নয়। কারণ এ নিয়ে সংশ্লিষ্ট সংস্থার তরফে কোনও ঘোষণা করা হয়নি। শোনা যাচ্ছে, স্মার্টওয়াচের পাশাপাশি ফিটনেস ব্যান্ড ট্র্যাকার নিয়েও কাজ করছে OnePlus। এ ক্ষেত্রে একই সঙ্গেও দু'টি ডিভাইজ লঞ্চ হতে পারে। তবে এ বিষয়ে নতুন তথ্য উঠে এসেছে Android Central-এ প্রকাশিত একটি প্রতিবেদনে। Android Central-এ প্রকাশিত ওই প্রতিবেদন সূত্রে খবর, ২০২১ সালের প্রথম ত্রৈমাসিকের মধ্যেই ফিটনেস ব্যান্ড লঞ্চ করতে পারে OnePlus। সব চেয়ে বড় বিষয়টি হল, প্রথমে ভারতের বাজারেই লঞ্চ করবে OnePlus-এর এই ফিটনেস ব্যান্ড। তার পর ধীরে ধীরে বিশ্ববাজারে উপলব্ধ হবে এই ডিভাইজ। উল্লেখ্য, OnePlus-এর গ্লোবাল স্মার্টফোন বিক্রির একটা বড় অংশ রয়েছে ভারতের বাজার জুড়ে। আর সে কথা মাথায় রেখেই ডিভাইজটি ভারতের বাজারে লঞ্চ করার পরিকল্পনা করা হচ্ছে। অটো-এক্সপার্টদের মতে, এর জেরে ডিভাইজটির বিক্রিও বাড়বে।

    এ ক্ষেত্রে, প্রস্তুতকারী সংস্থার তৈরি স্মার্টওয়াচের থেকে সম্পূর্ণ আলাদা ভাবে ডিজাইন করা হবে এই ফিটনেস ব্যান্ডটি। যা Xiaomi-এর Mi Band সিরিজের ডিভাইজকে হাড্ডাহাড্ডি টেক্কা দিতে পারে। কয়েকটি প্রতিবেদন সূত্রে জানা গিয়েছে, ৩০০০ টাকার আশপাশে দাম হতে পারে এই ফিটনেস ট্র্যাকার ব্যান্ডের। এই ব্যান্ডে থাকতে পারে OLED ডিসপ্লে। থাকবে ওয়াটার রেজিস্ট্যান্স ফিচারও। ডিভাইজটির ব্যাটারি ব্যাকআপও ভালো হবে। সিঙ্গল চার্জে কয়েকদিন পর্যন্ত চলবে এটি।

    প্রসঙ্গত, এই মাসের শুরুতেই ট্যুইটারের এক প্রশ্নোত্তর পর্বে OnePlus-এর CEO পিট লও জানিয়েছিলেন, ইতিমধ্যেই ওয়ানপ্লাস ওয়াচ (OnePlus Watch) নিয়ে কাজ শুরু হয়েছে। সব ঠিক থাকলে ২০২১ সালের প্রথমের দিকেই বাজারে আসতে পারে এই স্মার্ট ওয়াচ।

    Published by:Simli Dasgupta
    First published: