প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

প্রকাশ্যে এল OnePlus 9 Pro-এর নকশার স্কেচ, থাকতে পারে পাঞ্চ হোল ফ্রন্ট ক্যামেরা

প্রকাশ্যে এল OnePlus 9 Pro-এর নকশার স্কেচ, থাকতে পারে পাঞ্চ হোল ফ্রন্ট ক্যামেরা

সামনে এসেছে OnePlus 9 Pro-এর কিছু স্পেসিফিকেশনও

  • Share this:

OnePlus 9 Pro: সব ঠিক থাকলে পরের বছর শুরুতেই OnePlus 9-এর সঙ্গে লঞ্চ করতে পারে OnePlus 9 Pro। সংস্থা সূত্রে খবর, দু'টি ফোনেই থাকবে Qualcomm Snapdragon 888 SoC। থাকবে 5G কানেকশনের সুবিধাও। এর মাঝেই প্রকাশ্যে প্রকাশ্যে এল OnePlus 9 Pro ফোনের নকশার স্কেচ। সেই সূত্রে জানা গিয়েছে, ট্রিপল বা কোয়াড ক্যামেরা নয়, নতুন এই OnePlus 9 Pro ফোনে থাকতে পারে ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ। একই সঙ্গে সামনের দিকে থাকতে পারে পাঞ্চ হোল ফ্রন্ট ক্যামেরা। এ নিয়ে ফোনের বেশ কিছু ফিচারের ইঙ্গিত দিয়েছে চিনের টেক-সংস্থা Digital Chat Station-ও। আসুন জেনে নেওয়া যাক বিশদে!

ফোনের নকশার যে স্কেচ প্রকাশ্যে এসেছে, সেই অনুযায়ী রেয়ার ক্যামেরা সেটআপের জায়গার পরিবর্তন হতে পারে। বেশিরভাগ ক্ষেত্রেই ফোনের পিছনের বামদিকের উপরের অংশে থাকে রেয়ার ক্যামেরা মডিউল। কিন্তু আসন্ন OnePlus 9 Pro-তে ডানদিকের উপরের দিকের অংশে থাকতে পারে রেয়ার ক্যামেরা সেটআপ। টেক-এক্সপার্টদের কথায়, এ ক্ষেত্রে ফোনের ভিতরের কিছু অংশেরও পরিবর্তন হতে পারে। ইন্টারনাল সার্কিট বোর্ডের রিডিজাইন করা হতে পারে। ডুয়াল রেয়ার ক্যামেরা সেট আপের পাশাপাশি OnePlus 9 Pro-তে ফ্রন্ট ক্যামেরার জন্য পাঞ্চ হোল স্লট থাকতে পারে। নকশা অনুযায়ী যা থাকবে ডিসপ্লের ডানদিকের উপরের কোণে। এ ছাড়াও বামদিকের প্রান্তে থাকছে পাওয়ার বাটন। আর ডানদিকের প্রান্তে রয়েছে ভলিউম কি। টেক-এক্সপার্টদের একাংশের কথায়, OnePlus 9 Pro ফোনে বেশ কয়েকটি জায়গায় পরিবর্তন আসতে চলেছে। একটি নির্দিষ্ট পরিকল্পনার কথা মাথায় রেখেই ফোনের বাম ও ডানদিকের প্রান্তের সুইচ বাটনে পরিবর্তন আনা হবে।

এ নিয়ে Digital Chat Station-এর তরফে একটি ট্যুইট করা হয়েছে। সেখানেও প্রায় একই কথা বলা হয়েছে। ট্যুইট অনুযায়ী, ফোনের ডুয়াল ক্যামেরা সেটআপ ও হাই রেজোলিউশনের পাশাপাশি কোয়াড HD+ ডিসপ্লে থাকতে পারে। যার সম্ভাব্য রিফ্রেশ রেট ১২০HZ।

এক দিকে যখন আকর্ষণীয় ক্যামেরা সেটআপ নিয়ে হাজির হচ্ছে OnePlus 9 Pro, অন্য দিকে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে দেখা যেতে পারে OnePlus 9 ফোন। আগেই ফোনের স্ট্যান্ড্রার্ড ও প্রো ভ্যারিয়েন্টে নানা ধরনের ক্যামেরা কনফিগারেশন ব্যবহার করে ফেলেছে OnePlus। এ বার দেখার, আসন্ন ফোনগুলিতে ঠিক কী ধরনের ক্যামেরা সেট আপ নিয়ে আসতে চলেছে এই ফোনপ্রস্তুতকারী সংস্থা!

প্রসঙ্গত, এর আগের একটি প্রতিবেদনে জানা গিয়েছিল, OnePlus 9 Pro ফোনে কোয়াড রেয়ার ক্যামেরা মডিউল থাকতে পারে। তবে এই নতুন তথ্য আবার আলাদা কথা বলছে। বিশেষজ্ঞদের পরামর্শ, যেহেতু ফোনটি এখনও তৈরি হচ্ছে, তাই এটাকেই OnePlus 9 Pro-এর চূড়ান্ত ক্যামেরা ফিচার হিসেবে বিবেচনা করা ঠিক হবে না। এই বিষয়ে এখনও পর্যন্ত ফোনপ্রস্তুতকারী সংস্থার তরফেও কিছু জানানো হয়নি। তাই আপাতত OnePlus 9 Pro-এর বাজারে আসার অপেক্ষা করতে হবে। যতদূর সম্ভব পরের বছর মার্চ মাসের দিকে আসতে পারে ফোনটি।

Published by: Ananya Chakraborty
First published: December 8, 2020, 4:38 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर