স্মার্টফোনে প্রথমবার! OnePlus 9 Lite-এ থাকতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর

স্মার্টফোনে প্রথমবার! OnePlus 9 Lite-এ থাকতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর
জেনে নিন OnePlus 9 Lite-এর সম্ভব্য স্পেসিফিকেশন

জেনে নিন OnePlus 9 Lite-এর সম্ভব্য স্পেসিফিকেশন

  • Share this:

OnePlus 9 Lite: বেশ কয়েকদিন ধরেই OnePlus 9 সিরিজের ফোন লঞ্চ নিয়ে জল্পনা চলছে। এর মাঝেই উঠে এল এক নতুন তথ্য । শোনা যাচ্ছে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসরে (Snapdragon 870) চলবে OnePlus 9 Lite মডেল। এক্ষেত্রে OnePlus 9 Lite প্রথম কোনও স্মার্টফোন, যেখানে কোয়ালকম সিরিজের লেটেস্ট চিপসেট থাকছে। আসুন জেনে নেওয়া যাক বিশদে!

সম্প্রতি OnePlus 9 সিরিজ নিয়ে একাধিক তথ্য উঠে এসেছে। এর আগের কয়েকটি প্রতিবেদন সূত্রে জানা গিয়েছিল OnePlus 8T-এর মতো একই রকম হার্ডওয়্যার থাকবে OnePlus 9 Lite ফোনেও। এক্ষেত্রে OnePlus 8T ফোনে রয়েছে স্ন্যাপড্রাগন 865 (Snapdragon 865 )। সেই মতো লাইট মডেলে একই SoC বা স্ন্যাপড্রাগন 865+ SoC থাকতে পারে। তবে নতুন কয়েকটি প্রতিবেদন বলছে অন্য কথা। সেই অনুযায়ী নতুন OnePlus মডেলে কোয়ালকমের লেটেস্ট ভার্সন থাকবে।। অর্থাৎ OnePlus 9 Lite ফোনে থাকতে পারে সদ্য লঞ্চ হওয়া ৮ সিরিজের 870 চিপসেট। তবে OnePlus 9 Lite ছাড়াও Redmi K40 ও Moto G সিরিজ ফোনে এই লেটেস্ট চিপসেট দেখা যেতে পারে। উল্লেখ্যে, নতুন স্ন্যাপড্রাগন 870 চিপটি একটি ৭ nm অক্টাকোর চিপসেট। এক্ষেত্রে এই চিপসেটে থাকতে পারে Kryo 585 CPU। GPU-এর ক্ষেত্রে এই চিপসেটে থাকছে Adreno 650। একই সঙ্গে একটি স্ন্যাপড্রাগন X55 5G মোডেমও ইনস্টল করা রয়েছে।

ফোনের সম্ভাব্য ফিচার নিয়েও নানা তথ্য উঠে এসেছে। সেই অনুযায়ী, OnePlus 9 Lite ফোনে থাকতে পারে ৬ GB ব়্যাম। ফোনে ব্যাটারির পরিমাণ ৪,৫০০ mAh। ফোনের ডিসপ্লেও মন্দ নয়। এক্ষেত্রে OnePlus 9 Lite ফোনে থাকতে পারে ৬.৬৫ ইঞ্চি ডিসপ্লে। ফোনের পিছনে থাকতে পারে কোয়াড রেয়ার ক্যামেরা সেট-আপ। অর্থাৎ নতুন ফোনে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি লেন্স ও ১৬ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্সের পাশাপাশি ৮ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেল করে ম্যাক্রো লেন্স রয়েছে। ফোনের সামনের দিকে থাকছে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা। ফোনের সম্ভাব্য দাম ৩৪,৯৯৯ টাকা।


উল্লেখ্য, সম্প্রতি কয়েকটি প্রতিবেদন সূত্রে জানা গিয়েছে, এই বছর মার্চ-এপ্রিলের দিকে দেশের বাজারে আসতে পারে OnePlus 9 সিরিজের ফোন। এক্ষেত্রে প্রো মডেল ও বেসিক ভ্যারিয়েন্টের ফোনের দাম নিয়েও একাধিক জল্পনাও তৈরি হয়েছে। শোনা যাচ্ছে, OnePlus 9 ফোনের দাম হবে ৩৭,৯৯৯ টাকা আর ৪৯,৯৯৯ টাকার আশেপাশে দাম হতে পারে OnePlus 9 Pro ফোনের।

Published by:Ananya Chakraborty
First published:

লেটেস্ট খবর