প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

4K স্ট্রিমিং-সহ বাজারে এল Nokia Streaming Box 8000, জেনে নিন দাম

4K স্ট্রিমিং-সহ বাজারে এল Nokia Streaming Box 8000, জেনে নিন দাম

জেনে নিন Nokia Streaming Box 8000-এর স্পেসিফিকেশন

  • Share this:

Nokia Streaming Box 8000: সম্প্রতি বাজারে এসেছে Nokia Streaming Box 8000। অস্ট্রিয়ার এক সংস্থা এই অ্যান্ড্রয়েড স্ট্রিমিং ডিভাইজটি বানিয়েছে। তবে এই মুহূর্তে ইউরোপ, আফ্রিকা ও মধ্যপ্রাচ্যের দেশগুলির বাজারে রয়েছে এই ডিভাইজ। দেশে কবে আসবে তা এখনও জানা যায়নি। 4K রেজোলিউশনে স্ট্রিমিংয়ের পাশাপাশি এই ডিভাইজে প্রি-ইনস্টল করা রয়েছে Netflix ও Amazon Prime Video-র মতো অ্যাপ। জেনে নেওয়া যাক দাম ও ফিচারগুলি।

জার্মান প্রকাশনী golem.de-র প্রতিবেদন অনুযায়ী, এই Nokia Streaming Box 8000-এর দাম EUR ১০০ অর্থাৎ প্রায় ৮,৮০০ টাকা। তবে এই মুহূর্তে এটি শুধুমাত্র ইউরোপ, আফ্রিকা ও মধ্যপ্রাচ্যের দেশগুলিতে পাওয়া যাবে। ভবিষ্যতে দেশের বাজারে আসবে কি না তা এখনও জানা যায়নি। এমনকি দেশের বাজারে এই ডিভাইজের দাম কত হবে সে বিষয়েও কোনও ইঙ্গিত মেলেনি। যদিও টেকবিশেষজ্ঞদের একাংশ জানাচ্ছেন খুব শীঘ্রই দেশে এই Nokia Streaming Box 8000-এর বিক্রি শুরু হতে পারে। প্রসঙ্গত, এই মুহূর্তে দেশে NOKIA-র ব্র্যান্ডিংয়ের দায়িত্ব সামলাচ্ছে Flipkart। সম্প্রতি তারা একটি Nokia Media Streamer-এর কথা জানিয়েছে। এই ডিভাইজের দাম ৩,৪৯৯ টাকা। এখন ডিসকাউন্টে ২,৭৯৯ টাকাতেও মিলছে। তবে এই Nokia Streaming Box 8000 সম্পর্কে এখনও পর্যন্ত কিছু জানানো হয়নি Flipkart-এর তরফে।

Nokia Streaming Box 8000 বর্গাকৃতির। এর ধারগুলি তীক্ষ্ণ। তাই আউটলুক আপনার নজর কাড়বে। Nokia Media Streamer-এর মতো কালো রঙেই হাজির হচ্ছে এই ডিভাইজ। এর সঙ্গে থাকেছ রিমোট। বলা বাহুল্য এই রিমোটে YouTube, Netflix, and Prime Video-এর জন্য সুনির্দিষ্ট বোতামও রয়েছে। তবে এখানেই শেষ নেয়। ডিভাইজটির সাহায্যে Disney+ Hotstar-সহ Google Play Store-এর একাধিক অ্যাপ ব্যবহার করতে পারবেন গ্রাহকরা।

এর পারফরম্যান্স নিয়েও চিন্তা কারণ নেই। অ্যান্ড্রয়েড টিভি চালাতে পারে Nokia Streaming Box 8000। 4/k স্ট্রিমিংয়ের পাশাপাশি এটিতে রয়েছে Amlogic S905X3 প্রসেসর। ডিভাইজটি ডুয়াল ব্যান্ড WLAN-এর পাশাপাশি ব্লুটুথ ৪.২ ও Google-এর কাস্ট প্রোটোকলও সাপোর্ট করে। তবে এই ডিভাইজের স্টোরেজ অপশন ও RAM সম্পর্কে এখনও কোনও বিস্তারিত তথ্য জানা যায়নি। তবে এর কানেক্টিভিটি অপশন আপনার যাবতীয় চাহিদা পূরণ করতে সক্ষম। এই ডিভাইজে থাকছে ইথারনে পোর্ট, HDMI, ডিজিটাল অডিও আউট পোর্ট, AV আউট পোর্ট, টাইপ A ও C-এর USB পোর্ট।

আর দেরি না করে অফিসিয়াল ওয়েবসাইটে প্রোডাক্টটি সম্পর্কে যাবতীয় রিসার্চ সেরে ফেলুন। একটু অপেক্ষা করুন। দেশের বাজারে এলেই চটপট কিনে ফেলতে পারেন Nokia Streaming Box 8000।

Published by: Ananya Chakraborty
First published: November 10, 2020, 2:50 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर