• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • NOKIA ANDROID PHONE LINEUP GETS A BIG PUSH AS SIX NEW AFFORDABLE PHONES ANNOUNCED AC

বাজারে আসছে Nokia-এর ছয় স্মার্টফোন, জেনে নিন দাম ও ফিচার

বাজারে আসছে Nokia-এর ছয় স্মার্টফোন, জেনে নিন দাম ও ফিচার!

কেমন দেখতে হয়েছে ফোনগুলি? জেনে নেওয়া যাক বিশদে!

  • Share this:

Nokia: আগামী দু'-তিন মাসের মধ্যে বেশ কয়েকটি স্মার্টফোন নিয়ে হাজির হচ্ছে Nokia। সম্প্রতি HMD Global-এর তরফে এক ঘোষণায় জানিয়ে দেওয়া হল এই ফোন লঞ্চের কথা। এক্ষেত্রে এপ্রিল থেকে জুন মাস পর্যন্ত বাজারে আসছে G,C ও X সিরিজের Nokia X20, Nokia X10, Nokia G20, Nokia G10, Nokia C20 ও Nokia C10 ফোন। কেমন দেখতে হয়েছে ফোনগুলি? জেনে নেওয়া যাক বিশদে!

এই মাস থেকেই কয়েকটি দেশে বিক্রি শুরু হয়ে যাবে Nokia C20 ও Nokia G10। পরের মাসে অর্থাৎ মে মাস থেকে বাজারে পাওয়া যাবে Nokia G20 ও Nokia X20। সব শেষে অর্থাৎ জুনের দিকে বাজারে আসতে পারে Nokia X10। ফোন প্রস্তুতকারী সংস্থার তরফে জানানো হয়েছে, কোয়ালকম স্ন্যাপড্রাগনন (Qualcomm Snapdragon 480) প্রসেসরে চলবে Nokia X সিরিজের ফোনগুলি। থাকবে 5G কানেক্টিভিটি। এক্ষেত্রে X20 ফোনে থাকছে ৬৪ মেগা পিক্সেল ক্যামেরা। অন্যদিকে Nokia X10-এ রয়েছে ৪৮ মেগা পিক্সেল ক্যামেরা। সংস্থা সূত্রে খবর, মিডনাইট সান ও নর্ডিক ব্লু কালার অপশনে পাওয়া যাবে Nokia X20। ফোনে সর্বোচ্চ ব়্যামের পরিমাণ ৮ GB ও অনবোর্ড স্টোরেজের পরিমাণ ১২৮ GB। ফোনটির দাম শুরু হচ্ছে €৩৪৯ থেকে। অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৩১,০০০ টাকার কাছাকাছি।

দুর্দান্ত ব্যাটারি ব্যাক-আপ দিতে সক্ষম Nokia G20 ও Nokia G10। দু'টি ফোনই অ্যান্ড্রয়েড ১১ এডিশনে চলবে। ফোন প্রস্তুতকারী সংস্থা সূত্রে খবর, নাইট ও গ্লেসিয়ার কালার অপশনে পাওয়া যাবে Nokia G20। এক্ষেত্রে ৪ GB+ ৬৪ GB ও ৪ GB +১২৮ GB স্টোরেজ অপশনে পাওয়া যাবে ফোনটি। বর্তমানে এই ফোনের দাম €১৫৯। অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ১৪,১৪০ টাকা। অন্য দিকে, ৩ GB+ ৩২ GB ও ৪ GB + ৬৪ GB স্টোরেজ অপশনে পাওয়া যাবে Nokia G10। এক্ষেত্রে নাইট ও ডাস্ক কালার অপশনে পাওয়া যাবে ফোনটি। বর্তমানে ফোনটির দাম €১৩৯। অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ১২,৩৬১ টাকা।

এগুলির পাশাপাশি অ্যান্ড্রয়েড গো ভার্সনেই চলবে Nokia C20 ও Nokia C10। ফোন প্রস্তুতকারী সংস্থা সূত্রে খবর, স্যান্ড ও ডার্ক ব্লু কালার অপশনে পাওয়া যাবে Nokia C20। উল্লেখ্য, ১ GB+ ১৬ GB ও ২ GB +৩২ GB স্টোরেজ অপশনে পাওয়া যাবে ফোনটি। Nokia C20-এর দাম শুরু হচ্ছে €৮৯ থেকে। অন্য দিকে, ১ GB+১৬ GB, ১GB+৩২GB ও ২GB+১৬GB স্টোরেজ অপশনে পাওয়া যাবে Nokia C10। মোট দু'টি অর্থাৎ লাইট পার্পল ও গ্রে কালার অপশনে পাওয়া যাবে এই ফোন। দাম শুরু হচ্ছে €৭৫ থেকে। যা ভারতীয় মুদ্রায় ৬,৬৭০ টাকা।

এই বিষয়ে HMD Global-এর CMO স্টিফেন টেলর (Stephen Taylor) জানান, গত এক বছর নিঃসন্দেহে অত্যন্ত কঠিন সময়। প্রতিটি ব্যবসায়িক ক্ষেত্রে একাধিক প্রতিবন্ধকতা দেখা গিয়েছে। আপাতত সেই পরিস্থিতি থেকে বেরিয়ে ফের ফিরে দাঁড়ানোর চেষ্টা করা হচ্ছে। বলা বাহুল্য, দীর্ঘ দিন ধরে Nokia ডিভাইজের প্রতি মানুষজনের একটি চাহিদা রয়েছে। যা ক্রমে বেড়েছে। তা সে বেসিক রেঞ্জের কোনও ফোন হোক বা স্মার্টফোন- মানুষজনের এই চাহিদা, বিশ্বাস ও ব্র্যান্ডের প্রতি ভরসার কথা মাথায় রেখেই সংস্থার তরফে এই পদক্ষেপ করা হয়েছে। আশা করি মানুষজনের চাহিদা পূরণ করতে সক্ষম হবে নতুন ফোনগুলি।

Published by:Ananya Chakraborty
First published: