প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

ফিরল নস্ট্যালজিয়া! এবার 4G অবতারে লঞ্চ হল জনপ্রিয় Nokia 6300 ও Nokia 8000

ফিরল নস্ট্যালজিয়া! এবার 4G অবতারে লঞ্চ হল জনপ্রিয় Nokia 6300 ও Nokia 8000

জেনে নিন Nokia 6300 ও Nokia 8000 -এর স্পেসিফিকেশন ও দাম

  • Share this:

#নয়াদিল্লি: Nokia-র হাত ধরেই আবার ফিরল নস্ট্যালজিয়া! নতুন রূপে লঞ্চ হল Nokia 6300 4G আর Nokia 8000 4G। ডিজাইন কিছুটা না বদলালেও স্টিলের কভার ও মেটালের চেহারা বদলেছে। নোকিয়া ৬৩০০ ফোর জি-তে রয়েছে পলিকার্বোনেট বডি ও নোকিয়া ৮০০০ ফোর জি-তে রয়েছে কাচের স্তর।

এই দুটি ফোনই চলবে কাইওএস অপারেটিং সিস্টেমের সাহায্যে। বেশির ভাগ ফিচার ফোনেই এই সফটওয়্যারটিই ব্যাবহার করা হয়ে থাকে। এটিতে গ্রাহকরা হোয়্যাটসঅ্যাপ, ফেসবুক, গুগল, জিমেল, ইউটিউব ব্যবহার করতে পারবে। ভিডিও ডাউনলোডও করা যাবে এই দুটি ফোনে। এই দুটি ফোনেতেই রয়েছে একটি সিম স্লট, অর্থাৎ সিঙ্গল সিম ব্যবহার করা যাবে। তবে এতে গ্রাহকরা পেয়ে যাবে ফোর জি কানেক্টিভিটি।

ফোনে ভিতরে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ২১০, সঙ্গে ৫১২ এমবি র‌্যাম আর চার জিবি ইন্টারনাল স্টোরেজ। যা মাইক্রো এসডি কার্ডের সাহায্যে বাড়ানো যাবে ৩২ জিবি পর্যন্ত। ফোনে রয়েছে ২.৪ ইঞ্চি ডিসপ্লে। পাওয়ারের জন্য প্রতিটি ফোনে থাকছে ১৫০০ এমএএইচ এর ব্যাটারি। বলা হচ্ছে স্ট্যান্ড বাই মোডে, একবার ফুল চার্জ দিলে ফোনগুলি চলতে পারে ২৭ দিন। সাধারণত এর ব্যাটারির আয়ু ৪ দিন পর্যন্ত।

চার্জিংয়ের জন্য ফোনগুলিতে রয়েছে মাইক্রো ইউএসবি পোর্ট। এছাড়াও এটিতে রয়েছে ওয়াইফাই হটস্পট, যার সাহায্যে অন্য কাউকে কানেকশন শেয়ার করা যাবে। ছবি তোলার জন্য নোকিয়া ৬৩০০ ফোর জি-তে রয়েছে VGA ক্যামেরা আর ফ্ল্যাশ লাইট। আর নোকিয়া ৮০০০ ফোর জি-তে রয়েছে ২ মেগাপক্সেল ক্যামেরা ফ্ল্যাশ লিঘত-সহ। ফোনদুটিতে রয়েছে ৩.৫এমএম এর হেডফোন জ্যাক।

Nokia 6300 4G ফোনের দাম ৪৯ ইউরো আর Nokia 8000 4G দাম ৭৯ ইউরো। ভারতীয় টাকায় Nokia 6300 4G দাম দাঁড়াচ্ছে ৪৩০০ টাকা আর Nokia 8000 4G দাঁড়াচ্ছে ৬,৯০০ টাকা । এখনও পর্যন্ত এটি ভারতের বাজারে কবে আসবে তা ঘোষণা করা নি কোম্পানি। তবে মনে করা হচ্ছে খুব শীঘ্রই ভারতেই লঞ্চ হবে এই ফোন দুটি।

Published by: Ananya Chakraborty
First published: November 13, 2020, 7:26 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर