প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

কোয়াড রিয়ার ক্যামেরা, স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর-সহ লঞ্চ হল Nokia 5.4

কোয়াড রিয়ার ক্যামেরা, স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর-সহ লঞ্চ হল Nokia 5.4

জেনে নিন Nokia 5.4-এর দাম ও স্পেসিফিকেশন

  • Share this:

Nokia 5.4: মিড রেঞ্জ সেগমেন্টে আরও একটি নতুন অ্যান্ড্রয়েড ওয়ান ফোন Nokia 5.4 লঞ্চ করল HMD Global। Nokia 5.4 ফোনটি মূলত Nokia 5.3-এর আপগ্রেডেড ভার্সন বলে লঞ্চ করেছে কোম্পানি। বেশ কিছু সময় ধরে এই ফোনটিকে বিভিন্ন সার্টিফিকেশন সাইটে দেখা যাচ্ছিল। অবশেষে কোম্পানি এই ফোনটিকে ইউরোপের মার্কেটে লঞ্চ করছে। নর্ডিক ডিজাইন যুক্ত নোকিয়া ৫.৪ এর বিশেষ আকর্ষণ এর কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ, এবং একটি শক্তিশালী ব্যাটারি। এই ফোনে পাঞ্চ হোল ডিজাইনের সঙ্গে রয়েছে ১২৮ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ আর ৬জিবি পর্যন্ত।

Nokia 5.4-এতে রয়েছে ৬.৩৯ ইঞ্চি আইপিএস এলসিডি পাঞ্চ হোল ডিসপ্লে। যার রেজোলিউশন ৭২০x১৫৪০ পিক্সেল। ফোনের ভিতরে রয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৬৬২ চিপসেট। সঙ্গে ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজের। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ছবি তোলার জন্য Nokia 5.4 ফোনে রয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। যাতে রয়েছে এফ/১.৮-সহ ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৫ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা, ২ মাপিক্সেলের ম্যাক্রো লেন্স আর ২ মাগাপিক্সেলের ডেপঠ সেন্সর। সেলফির জন্য থাকছে এফ/২.০-সহ ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা ।

4G কানেক্টিভিটি-সহ Nokia 5.4 ফোনে ১০ ওয়াট ফার্স্ট চার্জিং সাপোর্ট যুক্ত ৪,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ ওএসের সাথে শিপিং হবে। ফোনটিতে ওয়াইফাই, ব্লুটুথ, জিপিএস / এ-জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট এবং 3.5mm এর হেডফোন জ্যাক রয়েছে। অ্যান্ড্রয়েড ওয়ান ফোন হওয়ায়, আগামী ২ বছর পর্যন্ত ফোনে সফটওয়্যার আপগ্রেড ও নোকিয়ার তরফ থেকে ৩ বছর পর্যন্ত সিকিরিউটি আপডেট পাওয়া যাবে। ফোনে গুগল অ্যাসিট্যান্টের জন্য ডেডিকেটেড বাটন থাকছে।

Nokia 5.4 ফোনটির দাম ১৮৯ ইউরো যা ভারতীয় মুদ্রায় প্রায় ১৪,৯০০ টাকা। এই দামে ফোনটির ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি অনবোর্ড স্টোরেজ কেনা যাবে। ফোনটি অন্যান্য স্টোরেজ ভ্যারিয়েন্টেও পাওয়া যাবে - ৪জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ আর ৬জিবি র‍্যাম আর ৬৪ জিবি স্টোরেজ, তবে সেগুলির দাম আনুষ্ঠানিকভাবে এখনও ঘোষণা করে নি কোম্পানি। ফোনটি পার্পেল ও ব্লু কালার অপশনে উপলব্ধ হবে।

ইউরোপের বাইরে ঠিক কোনসময়ে এই ফোনটি লঞ্চ হবে সেটির বিসয়ে কিছু জানায় নি নোকিয়ার। তবে এটা জানা গিয়েছে যে, Nokia 5.4 উত্তর ও দক্ষিণ আমেরিকা, আফ্রিকা এবং ভারত-সহ এশিয়ার অন্যান্য দেশে খুব শীঘ্রই আসতে চলেছে।

Published by: Ananya Chakraborty
First published: December 19, 2020, 12:22 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर