চলতি বছরেই ভারতের বাজারে লঞ্চ হতে চলেছে Nokia 5.4, জেনে নিন ফোনটির বিষয়ে

চলতি বছরেই ভারতের বাজারে লঞ্চ হতে চলেছে Nokia 5.4, জেনে নিন ফোনটির বিষয়ে

দেখে নেওয়া যাক Nokia 5.4-এ থাকছে কী কী ফিচার-

দেখে নেওয়া যাক Nokia 5.4-এ থাকছে কী কী ফিচার-

  • Share this:

Nokia 5.4: স্মার্টফোনের বাজারে টক্কর দিতে বেশ কয়েকবছর আগে HMD Global-এর হাত ধরে ফের পথ চলা শুরু করেছে Nokia। একের পর এক নতুন ফিচারের স্মার্টফোন বাজারে নিয়ে এসেছে সংস্থা। মিড রেঞ্জ থেকে বাজেট ফোন, সবই পাওয়া গিয়েছে এই ক'বছরে। এবার সেই পথ ধরেই আসতে চলেছে Nokia-র নতুন ফোন।

আর কয়েক দিনের মধ্যেই ভারতের বাজারে লঞ্চ করবে Nokia 5.4। যার টিজার ইতিমধ্যেই Flipkart-এ দেখা গিয়েছে। এই টিজারের দু'টি ভিডিও থেকে ফোনটির ফিচার সম্পর্কে অল্প-বিস্তর জানা গিয়েছে।

দেখে নেওয়া যাক Nokia 5.4-এ থাকছে কী কী ফিচার-

১) GSMArena-র রিপোর্ট অনুযায়ী, 48 MP প্রাইমারি ক্যামেরা, সঙ্গে 5 MP আল্ট্রা ওয়াইড লেন্স থাকছে এই ফোনে। কোয়াড ক্যামেরা রেয়ার সেট-আপে এই ফোনে থাকছে 2MP ক্যামেরা ও সঙ্গে 2MP ডেপথ সেনসর। থাকছে LED ফ্ল্যাশও।

২) অন্যান্য স্মার্টফোনের মতোই সুরক্ষার স্বার্থে এই ফোনেও থাকছে ফেস-আনলক সাপোর্ট ও ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। থাকছে 6.39-inch IPS LCD ডিসপ্লে। সব চেয়ে যেটা আকর্ষণীয়, তা হল এই ফোনটি পাঞ্চ-হোল ডিসপ্লের সঙ্গে আসছে এবং 16MP সেলফি ক্যামেরা পাওয়া যাচ্ছে।

৩) ফোন কেনার আগে ক্যামেরার পাশাপাশি যা দেখা হয়, তা হল ব্যাটারি ব্যাক-আপ। টিজার ও বিভিন্ন রিপোর্ট থেকে জানা যাচ্ছে, 4000mAh ব্যাটারি থাকছে এই ফোনে। সঙ্গে পাওয়া যাবে 10W -এর চার্জার।

৪) Adreno 610 GPU-র Snapdragon 662 (11nm) প্রসেসর দিয়ে তৈরি হয়েছে এই ফোন। দু'টি স্টোরেজ ভ্যারিয়েন্ট পাওয়া যাচ্ছে। একটি 4 GB, 64 GB ও একটি 6 GB, 128 GB। তবে, কার কী দাম সেটা জানা যায়নি।

৫) Android 10 থাকছে এই ফোনে। Dual 4G VoLTE, Bluetooth 5.1, Wi-Fi ও GPS + GLONASS + NavIC-র সুবিধা পাওয়া যাবে।

৬) ইয়োরোপে ইতিমধ্যেই এই ফোনটি গত বছর ডিসেম্বরে লঞ্চ করেছে। অনেকেই বলছেন এই ফোন 5.3-র আপডেটেড ভার্সন।

এছাড়াও আর কী কী ফিচার থাকছে এই ফোনে বা ভারতের বাজারে কত টাকা থেকে শুরু হচ্ছে এই ফোনের দাম, সে বিষয়ে কিছু জানা যায়নি। কী রঙে এই ফোন পাওয়া যাবে তা-ও জানা যায়নি!

Published by:Ananya Chakraborty
First published: