Home /News /technology /
WhatsApp New Scam: WhatsApp-এ জিততে পারেন দামী বিয়ারের বোতল! নতুন ফাঁদ নাকি?

WhatsApp New Scam: WhatsApp-এ জিততে পারেন দামী বিয়ারের বোতল! নতুন ফাঁদ নাকি?

WhatsApp New Scam: হোয়াটসঅ্যাপ থেকে বিয়ারের বোতল ভর্তি ক্রেট জেতার সুযোগ! সে কী!

  • Share this:

    #কলকাতা: লক্ষ লক্ষ ভারতীয় হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। সামাজিক মেসেজিং প্ল্যাটফর্মের ক্ষেত্রে এটি সবচেয়ে জনপ্রিয় অ্যাপ। দুর্দান্ত বৈশিষ্ট্যগুলির কারণে লোকজন হোয়াটসঅ্যাপ বেশি ব্যবহার করেন। কিন্তু এই অ্যাপ থেকেও অনেক কেলেঙ্কারি হয়। এখন একটি নতুন কেলেঙ্কারির কথা (WhatsApp New Scam) সামনে এসেছে।

    হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা একটি মেসেজ-এর মাধ্যমে পিতৃ দিবসে (Father’s Day) এক ধরণের ফিশিং কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ছেন।

    আরও পড়ুন- ডেলিভারি বয় নয়, বাড়িতে পণ্য দিয়ে যাবে ড্রোন! পরিষেবায় বড়সড় চমক আনছে Amazon!

    লোকজনকে বিনামূল্যে বিয়ার-এর ক্যারেট জেতার সুযোগ দেওয়া হচ্ছে। স্ক্যাম এমনই। ভাইরাল হওয়া মেসেজ-এ দাবি করা হয়েছে, হেইনিকেন বিয়ার ফাদার্স ডে কনটেস্ট ২০২২-এর বিজয়ীদের 'আপনার বাবার জন্য বিয়ারের বোতলে পূর্ণ পাঁচ হাজার ক্রেট' প্রদান করা হচ্ছে।' আপনিও যদি এই মেসেজ পেয়ে থাকেন, তা হলে সতর্ক হোন।'

    বার্তাটিতে হাইনিকেন বিয়ারের একটি ক্যারেট দেখানো ছবি এবং প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য ওয়েবসাইটের একটি লিঙ্ক দেখানো হয়েছে। লিঙ্কটিতে ক্লিক করা ব্যবহারকারীদের একটি বিপজ্জনক ফিশিং পেজ-এ নিয়ে যাওয়া হচ্ছে। ব্যক্তিগত তথ্য এবং অ্যাকাউন্টের তথ্য চুরি হয়ে যেতে পারে।

    হোয়াটসঅ্যাপ ফিশিং স্ক্যাম অনলাইন থ্রেটস অ্যালার্টস, একটি ইন্টারনেট স্ক্যাম ট্র্যাকিং ওয়েবসাইট দ্বারা রিপোর্ট করা হয়েছে৷ এটি প্রতারকদের পাতা একটি ফাঁদ।

    Heineken বিবৃতিতে আরও বলেছে, এই প্রতিযোগিতাটি টুইটারের একটি স্ক্যাম। সংস্থাটি বলেছে, 'আমাদের এই ব্যাপারটি সম্পর্কে জানানোর জন্য ধন্যবাদ। অনুগ্রহ করে লিঙ্কে ক্লিক করবেন না বা কোনো মেসেজ ফরোয়ার্ড করবেন না।'

    ব্যবহারকারীরা একটি হোয়াটসঅ্যাপ বার্তা পাচ্ছেন যা দাবি করে যে হেইনেকেন বিয়ার ফাদার্স ডে কনটেস্ট ২০২২-এর বিজয়ীদের ৫০০০টি হাইনিকেন-ভরা কুলার দেওয়া হয়েছে৷ লিঙ্কে ক্লিক করার পরে ব্যবহারকারীদের একটি ওয়েবসাইটে নিয়ে যাওয়া হচ্ছে। সেখানে ব্যক্তিগত তথ্য এবং অ্যাকাউন্টের ডিটেইলস চাওয়া হচ্ছে।

    আরও পড়ুন- রাস্তায় এই গাড়িগুলিকে 'সাইড' দেবেন, না হলে দিতে হবে মোটা টাকা জরিমানা

    যে ব্যবহারকারীরা লিঙ্কটিতে ক্লিক করছেন তাদের ২০ জন পরিচিতর সঙ্গে প্রতিযোগিতা ভাগ করতে বলা হচ্ছে। তাই আপনি যদি আপনার পরিচিতিগুলির থেকে এমন একটি বার্তা পান, তবে খুলবেন না।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Scam, Whatsapp

    পরবর্তী খবর