Home /News /technology /
Royal Enfield Blast: মালা দিয়ে সাজানো নতুন বাইক, পুজো দিতে গিয়েই বোমার মতো ফাটল Royal Enfield!

Royal Enfield Blast: মালা দিয়ে সাজানো নতুন বাইক, পুজো দিতে গিয়েই বোমার মতো ফাটল Royal Enfield!

Royal Enfield Blast: বোমার মতো বিস্ফোরণ বাইকে! কেঁপে উঠল গোটা এলাকা। এমন দৃশ্য আগে কেউ হয়তো দেখেননি।

  • Share this:

    নয়াদিল্লি: গত কয়েকদিন ধরে বৈদ্যুতিক স্কুটারে আগুন লাগার কয়েকটি ঘটনার কথা জানা গিয়েছিল। কিন্তু পেট্রোল চালিত মোটরসাইকেলে এভাবে বিস্ফোরণ হতে পারে, কে ভেবেছিল!

    ইলেকট্রিক স্কুটার এই মুহূর্তে বাজারে তেমন একটা ট্রেন্ডে নেই। কিন্তু রয়্যাল এনফিল্ড ব্যাপক সংখ্যায় রাস্তায় দেখা যায়। এবার রয়্যাল এনফিল্ডে আগুন লাগার ঘটনা সামনে এসেছে। একজন ব্যক্তি তাঁর নতুন বুলেট নিয়ে পূজো দিতে মন্দিরে পৌঁছতেই ভয়াবহ বিস্ফোরণ হয় বাইকে।

    মন্দিরের বাইরে বাইকটি পার্ক করা ছিল। দেখতে দেখতে বাইকে আগুন ধরে যায়।  এর পর রাস্তার মাঝখানে বোমার মতো বিস্ফোরণ হয় সেই বাইকে।

    আরও পড়ুন- এখন থেকে স্টার রেটিং দেখে কিনতে পারবেন নতুন গাড়ি, জানুন কেন্দ্রের পরিকল্পনা!

    রয়্যাল এনফিল্ড বুলেটে আগুন লাগার ঘটনাটি কর্ণাটকের মহীশূরের বলে জানা যাচ্ছে। রবিচন্দ্র নামের এক ব্যক্তি তাঁর নতুন কেনা বুলেট বাইক পুজো দিতে অনন্তপুরের বিখ্যাত কাসাপুরম অঞ্জনেয়া স্বামী মন্দিরে পৌঁছেছিলেন।

    মন্দিরের সামনে রাস্তার পাশে মোটরসাইকেল দাঁড় করিয়ে পুজোর প্রস্তুতি নিতে থাকেন তিনি ও তাঁর পরিবারের লোকজন। কিছুক্ষণের মধ্যেই বাইক থেকে ধোঁয়া বেরোতে থাকে এবং হঠাৎ বাইকে আগুন ধরে যায়। স্থানীয় লোকজন বাইকের আগুন নেভাতে অনেক চেষ্টা করেন।

    একটা সময় পর বাইক থেকে অদ্ভুত শব্দ বেরোতে থাকে। তখন লোকজন বাইকের সামনে থেকে সরে আসেন। আগুন লাগার পর বাইকে বোমার মতো বিস্ফোরণ ঘটে। কেঁপে ওঠে গোটা এলাকা। এমন দৃশ্য দেখে আশেপাশে দাঁড়িয়ে থাকা লোকজন আতঙ্কিত হয়ে পড়েন। পার্কিং লটে বুলেটের আশেপাশে রাখা বেশ কয়েকটি বাইকেও আগুন ধরে যায়।

    রয়্যাল এনফিল্ড বুলেট ছাড়াও গত কয়েকদিনে তিনটি ইলেকট্রিক স্কুটারে আগুন লাগার ঘটনা ঘটেছে। পুনেতে ওলার বৈদ্যুতিক স্কুটার আগুনে পুড়ে ছাই হওয়ার ঘটনা প্রকাশ্যে আসে। তার পর তামিলনাড়ুর ভেলোরে বাড়িতে চার্জ করা ওকিনাওয়া বৈদ্যুতিক স্কুটারে আগুন লেগে যায়। এই ঘটনায় শ্বাসরোধ হয়ে এক ব্যক্তি ও তাঁর মেয়ের মৃত্যু হয়।

    আরও পড়ুন- 80W ফাস্ট চার্জিং সাপোর্ট-সহ ১৩ এপ্রিল বাজারে আসছে iQoo Neo 6

    এর পর সম্প্রতি পিওর ইভির একটি ইলেকট্রিক স্কুটারে আগুন লাগার ঘটনাও সামনে এসেছে। সরকার এই ঘটনাগুলির তদন্তের নির্দেশ দিয়েছে ।এই তদন্ত DRDO-র পরিবেশ সুরক্ষা কেন্দ্রের কাছে হস্তান্তর করা হয়েছে৷

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Bike news, Motorcycle

    পরবর্তী খবর