Home /News /technology /
Netflix: ভিডিও পছন্দ হলেই টু থাম’স আপ, রেটিং সিস্টেমে নতুন আপডেট আনল নেটফ্লিক্স

Netflix: ভিডিও পছন্দ হলেই টু থাম’স আপ, রেটিং সিস্টেমে নতুন আপডেট আনল নেটফ্লিক্স

Netflix: ভাল লাগলে এ বার নেটফ্লিক্স (Netflix)-এ ডবল থাম’স-আপ।

  • Share this:

#নয়াদিল্লি: ভাল লাগলে এ বার নেটফ্লিক্স (Netflix)-এ ডবল থাম’স-আপ। আসলে নেটফ্লিক্স নতুন আপডেট নিয়ে এসেছে তাদের রেটিং সিস্টেম-এ। নেটফ্লিক্সের এই রেটিং সিস্টেমের নাম হল ‘টু থাম’স আপ রেটিং সিস্টেম’ (Two Thumbs Up Rating System)। দেশের সবথেকে বড় সাবস্ক্রিপশন বেসড ভিডিও স্ট্রিমিং সার্ভিস নেটফ্লিক্স সোমবার ঘোষণা করেছে তাদের এই থাম’স আপ বেসড অপশনের কথা। এর মাধ্যমে এখন থেকে নেটফ্লিক্সের ইউজাররা তাদের পছন্দের ভিডিওতে থাম’স আপ এবং থাম’স ডাউন রিয়্যাকশন দিতে পারবেন।

নেটফ্লিক্সের কোনও ভিডিও পছন্দ হলে ইউজাররা থাম’স আপের মাধ্যমে সেটা জানাতে পারবেন। একই সঙ্গে নেটফ্লিক্সের কোন ভিডিও অপছন্দ হলে থাম’স ডাউনের মাধ্যমে ইউজাররা তা জানাতে পারবে। এ ছাড়া টু থাম’স আপ জানিয়ে দেবে যে এই ভিডিও তাঁদের খুব বেশিই পছন্দ হয়েছে। নেটফ্লিক্সের এই নতুন থাম’স আপ এবং থাম’স ডাউন বাটন নেটফ্লিক্স অ্যাপ, টিভি, অ্যান্ড্রয়েড, আইফোন এবং ওয়েবসাইট সব কিছুতেই পাওয়া যাবে।

নেটফ্লিক্সের প্রোডাক্ট ইনোভেশন ডিরেক্টর ক্রিস্টিন কার্ডে (Christine Doig Cardet) জানিয়েছেন যে, তাঁরা পরীক্ষামূলক ভাবে এই ফিচার চালু করেছেন। ইউজারদের প্রতিক্রিয়া জানার জন্যই এই নতুন ফিচার চালু করা হয়েছে। এটি ধীরে ধীরে সারা বিশ্বেই চালু করা হবে। ইউজাররা একটি থাম’স আপ দিলে বোঝা যাবে সেটি তাদের পছন্দ হয়েছে এবং একই সঙ্গে দুটি থাম’স আপ দিলে বোঝা যাবে সেটি তাদের খুব বেশি পছন্দ হয়েছে। এর ফলে বোঝা যাবে ইউজারদের কোন ধরনের কনটেন্ট বেশি পছন্দ হচ্ছে।

আরও পড়ুন: দুই বাবাকে নিয়েই খুশি তৃণা সাহা! অভিষেক চট্টোপাধ্যায়ের মেয়ে তিনি হতে চাননি ! বিতর্কে সাফ জবাব নায়িকার

নেটফ্লিক্সে বিভিন্ন ধরনের কনটেন্ট রয়েছে। কিছুদিন আগেই নেটফ্লিক্সের রিলিজ হয়েছে অভিষেক বচ্চন (Abhishek Bachchan) অভিনীত দসভি (Dasvi) সিনেমা। এর কিছুদিন আগে রিলিজ হয়েছিল মাধুরী দীক্ষিতের (Madhuri Dikshit Nene) দি ফেম গেম (The Fame Game)। এই ধরনের কনটেন্টে কোন ইউজার থাম’স আপ রিয়েকশন দিলে বোঝা যাবে যে তাদের এই ধরনের কনটেন্ট পছন্দ হয়েছে। এর ফলে আগামী দিনে আরও বেশি করে এই ধরনের কনটেন্ট রিলিজ করা হবে নেটফ্লিক্সে।

মূলত ইউজারদের কোন ধরনের কনটেন্ট বেশি পছন্দ হচ্ছে এবং কোন ধরনের কনটেন্ট পছন্দ হচ্ছে না তা জানার জন্য নিয়ে আসা হয়েছে এই ফিচার।টু থাম’স আপ ফিচার হল নেটফ্লিক্সের রেটিং সিস্টেমের একটি সবথেকে বড় পরিবর্তন। অনেক দিন পর নেটফ্লিক্স এমন একটি পরিবর্তন করল। নেটফ্লিক্সের পার্সোনালাইজেশন ডিজাইনের ডিরেক্টর রত্না দেশাই (Ratna Desai) জানিয়েছেন যে ইউজারদের সঙ্গে সরাসরি যোগাযোগ বাড়ানোর জন্য নিয়ে আসা হয়েছে নতুন এই ফিচার। এর মাধ্যমে আমরা বুঝতে পারব ইউজারদের ইমোশন এবং তাদের পছন্দ ও অপছন্দ।

Published by:Piya Banerjee
First published:

Tags: Netflix

পরবর্তী খবর