• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • প্রকাশ্যে এল Motorola Nio-এর লুক, কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ, দুর্দান্ত ডিসপ্লে

প্রকাশ্যে এল Motorola Nio-এর লুক, কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ, দুর্দান্ত ডিসপ্লে

দেখে নেওয়া যাক কী কী ফিচার থাকতে পারে Motorola Nio ফোনে

দেখে নেওয়া যাক কী কী ফিচার থাকতে পারে Motorola Nio ফোনে

দেখে নেওয়া যাক কী কী ফিচার থাকতে পারে Motorola Nio ফোনে

  • Share this:

Motorola Nio: ফোনপ্রেমীদের কৌতূহল আরও কয়েকগুণ বেড়ে গেল। ফেব্রুয়ারিতে সম্ভাব্য লঞ্চের জল্পনাকে উস্কে দিয়ে প্রকাশ্যে এল Motorola Nio স্মার্টফোনের লুক। কয়েকটি টেক-ওয়েবসাইটের লিস্টিংয়েও এই ফোন সম্পর্কে একাধিক তথ্য উঠে এসেছে। এক্ষেত্রে স্কাই ও বেরিল কালার ভ্যারিয়েন্টে আসতে চলেছে নতুন ফোন। ৫০০০ mAh ব্যাটারির পাশাপাশি রয়েছে কোয়াড ক্যামেরা সেটআপও। দেখে নেওয়া যাক কী কী ফিচার থাকতে পারে Motorola Nio ফোনে।

ফোনের ক্যামেরা নিয়ে ইতিমধ্যে একাধিক তথ্য উঠে এসেছে। শোনা যাচ্ছে, Motorola Nio ফোনে কোয়াড রেয়ার ক্যামেরা সেট-আপ থাকবে। অর্থাৎ ফোনের পিছনে থাকতে পারে চারটি ক্যামেরা। এক্ষেত্রে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১৬ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ২ মেগা পিক্সেল করে দু'টি ডেপথ সেন্সর থাকতে পারে। তবে ক্রেতাদের নজর কাড়তে পারে সেলফি ক্যামেরার সেট-আপ। এক্ষেত্রে Motorola Nio ফোনের সামনের দিকে একটি ১৬ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও একটি ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর থাকার কথা রয়েছে।

এর আগে GSMArena-এ প্রকাশিত একটি প্রতিবেদন সূত্রে জানা গিয়েছে, কোয়ালকম স্ন্যাপড্রাগন 865 (Qualcomm Snapdragon 865) প্রসেসরে চলবে এই স্মার্টফোন। সঙ্গে থাকবে Adreno 650 GPU। এর পাশাপাশি অ্যান্ড্রয়েড ১১ ভার্সনে চলবে ফোনটি। FCC, TUV-সহ একাধিক টেক সংস্থার লিস্টিংয়েও এই একই ফিচারের উল্লেখ রয়েছে। ফোনের ডিসপ্লে ও ব্যাটারি ব্যাক-আপ নিয়েও একাধিক তথ্য সামনে এসেছে। শোনা যাচ্ছে, নতুন Motorola Nio ফোনে থাকতে পারে ৬.৭ ইঞ্চি ডিসপ্লে। এর রিফ্রেশ রেট ১০৫ Hz। ডিসপ্লের রেজোলিউশন হল ১,০৮০ X ২,৫২০ পিক্সেলস। ফোনে ৮ GB ব়্যামের পাশাপাশি ২৫৬ GB পর্যন্ত অনবোর্ড স্টোরেজ থাকতে পারে। তবে, আপাতত ১২৮ GB মডেলটি লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে।

নতুন ফোনটিতে থাকতে পারে ৫,০০০ mAh ব্যাটারি। মিলবে ২০ W ফাস্ট চার্জিংয়ের সুবিধাও। আসন্ন Motorola Nio ফোনের কানেক্টিভিটি অপশনও যথাযথ। 5G কানেকশনের পাশাপাশি ডুয়াল ব্যান্ড WiFi থাকছে।

শোনা যাচ্ছে, ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে দেশের বাজারে আসতে পারে এই ফোন। এক্ষেত্রে ৮ GB + ১২৮ GB স্টোরেজ অপশনে Motorola Nio ফোনের সম্ভাব্য দাম হতে পারে ৩৯,৯৯৯ টাকা। তবে প্রস্তুতকারী সংস্থার তরফে এখনও কিছুই জানা যায়নি।

Published by:Ananya Chakraborty
First published: