• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • কোয়াড রিয়ার ক্যামেরা, শক্তিশালী ব্যাটারি-সহ লঞ্চ হল Moto G30 ও Moto G10

কোয়াড রিয়ার ক্যামেরা, শক্তিশালী ব্যাটারি-সহ লঞ্চ হল Moto G30 ও Moto G10

দেখে নেওয়া যাক আর কী কী ফিচার রয়েছে এই দুই ফোনে

দেখে নেওয়া যাক আর কী কী ফিচার রয়েছে এই দুই ফোনে

দেখে নেওয়া যাক আর কী কী ফিচার রয়েছে এই দুই ফোনে

  • Share this:

Moto G30 & Moto G10: বাজেট স্মার্টফোনের বাজারে আবারও নতুন ফোন নিয়ে হাজির Motorola। Moto G সিরিজের অধীনে নতুন ফোন এনেছে সংস্থা। যা ইতিমধ্যেই ইয়োরোপে লঞ্চ করেছে। সংস্থার ওয়েবসাইট ও বিভিন্ন রিপোর্ট থেকে জানা যাচ্ছে, Moto G30 ও Moto G10 লঞ্চ হয়েছে। IP52 রেটিং ওয়াটার রেজিস্টেন্ট ডিজাইনে তৈরি দু'টি ফোনেই প্লাস্টিক বডি রয়েছে।

দেখে নেওয়া যাক আর কী কী ফিচার রয়েছে এই দুই ফোনে-

Moto G30

6.5 inch IPS LCD ডিসপ্লে দিয়ে ডিজাইন করা হয়েছে এই ফোন। সঙ্গে রয়েছে 720 x 1,600 পিক্সেলের রেজোলিউশন ও 90 Hz রিফ্রেশ রেট। আরও ভালো অভিজ্ঞতার জন্য এই ফোনে দেওয়া হয়েছে স্ন্যাপড্র্যাগন 662 processor plus Adreno 610 GPU।

ফোনটিতে অ্যান্ড্রয়েড ১১ থাকছে। এবং দু'টি স্টোরেজ অপশনে পাওয়া যাচ্ছে। একটি 4GB, 128GB ও একটি 6GB, 128GB।

Motorola-র ক্যামেরা এমনিতেই দুর্দান্ত হয়। এবারও তাতে নিরাশ করেনি সংস্থা। কোয়াড পিক্সেল টেকনোলজির ক্যামেরা থাকছে এই ফোনে। যাতে 64 MP মেইন সেনসর থাকছে। 8 MP আল্ট্রা ওয়াইড, 2 MP ম্যাক্রো ক্যামেরা ও 2 MP ডেপথ সেনসর রয়েছে। সেলফির জন্য 13MP ক্যামেরা দেওয়া হচ্ছে।

ব্যাটারিও বেশ আকর্ষণীয়। 5000mAh ব্যাটারি ব্যাক-আপ পাওয়া যাবে এতে। সঙ্গে পাওয়া যাবে ২০ ওয়াটের ফাস্ট চার্জার।

Moto G10

এই ফোনটিও 6.5 inch 720p+ ডিসপ্লে দিয়ে ডিজাইন করা হয়েছে। ভালো অভিজ্ঞতার জন্য এতে Snapdragon 460 chipset ব্যবহার করা হয়েছে। এই ফোনটিও আগের ফোনটির মতোই দু'টি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাচ্ছে। একটি 4GB, 128GB ও একটি 6GB, 128GB। তবে, এই ফোনের ক্ষেত্রে মেমোরি কার্ডের অপশন পাওয়া যাবে, যাতে 512GB পর্যন্ত মেমোরি কার্ড ব্যবহার করা যাবে।

Moto G30-র মতোই ক্যামেরা স্পেসিফিকেশন থাকছে এই ফোনে। 48MP-র মেইন সেনসর থাকছে। পাশাপাশি 8 MP সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে।

এই ফোনেও 5000mAh ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে। সঙ্গে পাওয়া যাবে ১০ ওয়াটের ফাস্ট চার্জার।

দু'টি ফোনেই ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের সুবিধা রয়েছে। ফোনের সাইড বাটনে Google Assistant পাওয়া যাবে। এই দুই ফোন ইয়োরোপের বাজারে লঞ্চ হলেও ভারতে বা অন্যান্য দেশে কবে লঞ্চ করবে তা জানা যায়নি। দামও কী হবে অন্যান্য বাজারে, তাও জানা যায়নি।

Published by:Ananya Chakraborty
First published: