প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

বাজারে এল Moto G 5G, দেখে নিন স্মার্টফোনের ফিচারগুলি!

বাজারে এল Moto G 5G, দেখে নিন স্মার্টফোনের ফিচারগুলি!

আগামী কয়েকদিনের মধ্যেই ভারত, আমেরিকাসহ অন্যান্য দেশের বাজারেও পাওয়া যাবে এই ফোন। আসুন জেনে নেওয়া যাক নতুন এই ফোনটি সম্পর্কে।

  • Share this:

#নয়াদিল্লি: দিন কয়েক হল ইউরোপে লঞ্চ হয়েছে Moto G 5G। সম্প্রতি Motorola-র তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে Moto G9 Power-এর সঙ্গে ইউরোপের বাজারে লঞ্চ করেছে এই 5G স্মার্টফোন। আপাতত, এটি ইউরোপের কয়েকটি দেশেই উপলব্ধ রয়েছে। তবে আগামী কয়েকদিনের মধ্যেই ভারত, আমেরিকাসহ অন্যান্য দেশের বাজারেও পাওয়া যাবে এই ফোন। আসুন জেনে নেওয়া যাক নতুন এই ফোনটি সম্পর্কে।

প্রস্তুতকারী সংস্থার তরফে জানানো হয়েছে, ৪ GB + ৬৪ GB স্টোরেজ অপশনে EUR ২৯৯.৯৯ অর্থাৎ ২৬,৬০০ টাকায় পাওয়া যাচ্ছে এই ফোন।

আপাতত, ভলক্যানিক গ্রে ও ফ্রস্টেড সিলভার কালার অপশনে রয়েছে Motorola-র স্মার্টফোনটি। Moto G 5G ফোনের ডিসপ্লে ৬.৭ ইঞ্চি। এটি ফুল HD+ ডিসপ্লে। ডিসপ্লে স্ক্রিনের রেজোলিউশন ১,০৮০ X ২,৪০০ এবং পিক্সেল ডেনসিটি ৩৯৪ ppi। ফোনের পারফরম্যান্স নিয়ে খুব একটা চিন্তার কারণ নেই। ফোনে থাকছে Qualcomm Snapdragon 750G। স্টোরেজ অপশনও বেশ ভালো। ৪ GB ব়্যামের পাশাপাশি ৬৪ GB ইন্টারন্যাল স্টোরেজের সুবিধা মিলছে। তবে microSD কার্ড ব্যবহার করে স্টোরেজ ক্যাপাসিটি ১ TB পর্যন্ত বাড়ানো যেতে পারে। আশা করা যায়, ফোনের ক্যামেরা পারফরম্যান্স আপনাকে হতাশ করবে না। কারণ Moto G 5G ফোনের পিছনে থাকছে তিনটি সেন্সর। এই ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেট আপ আপনার নজর কাড়বে। এ ক্ষেত্রে একটি ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি আলট্রা-ওয়াইড শুটার, ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা রয়েছে। রয়েছে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

ফোনের ব্যাটারি ব্যাক-আপও মন্দ নয়। এই স্মার্টফোনে থাকছে ৫,০০০ mAh ব্যাটারি। সঙ্গে রয়েছে ২০ W ফাস্ট চার্জিংয়ের সুবিধাও। ফোনের কানেক্টিভিটি ফিচার বেশ ভালো। Moto G 5G ফোনে 5G, NFC-এর পাশাপাশি থাকছে ৫.১ ব্লুটুথ ভার্সান, Wi-Fi ৮০২.১১ c। থাকছে টাইপ C পোর্টের USB ও GPS। ডাস্ট প্রোটেকশনের ক্ষেত্রে ফোনের IP52 সার্টিফিকেটও রয়েছে।

আয়তন ও ওজনেও ফোনটিও যথাযথ । নতুন Moto G 5G দৈর্ঘ্য-প্রস্থে ১৬৬ mm x ৭৬ mm x ১০mm। ফোনের ওজন ২১২ গ্রাম। তাই ফোনটি সঙ্গে নিতে খুব একটা অসুবিধা হবে না আপনার। আর কী, নজর রাখুন Motorola-র অফিসিয়াল ওয়েবসাইটে। ফিচারগুলি খতিয়ে দেখুন। আর দেশের বাজারে এলেই ইচ্ছে হলে কিনে ফেলতে পারেন Moto G 5G।

Published by: Dolon Chattopadhyay
First published: November 9, 2020, 11:44 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर