৪০০০ mAh ব্যাটারি, ডুয়াল রিয়ার ক্যামেরা-সহ বাজারে এল Moto E7, জেনে নিন দাম ও ফিচার্স

জেনে নেওয়া যাক কী কী থাকছে নতুন Moto E7 ফোনে

জেনে নেওয়া যাক কী কী থাকছে নতুন Moto E7 ফোনে

  • Share this:

Moto E7: সদ্য লঞ্চ করেছে Motorola-র E সিরিজের Moto E7 ফোন। Moto E7 Plus আসার মাস দু'য়েকের মধ্যেই বাজারে এল এই ফোন। তবে বিশ্ববাজারে কবে থেকে ফোনটির বিক্রি শুরু হবে, সেই বিষয়ে এখনও কিছুই জানা যায়নি। দু'টি স্টোরেজ অপশন ও তিনটি রং অর্থাৎ অ্যাকোয়া ব্লু, মিনারেল ব্ল্যাক ও স্যাটিন কোরাল কালার অপশনে পাওয়া যাচ্ছে এই ফোন। জেনে নেওয়া যাক কী কী থাকছে নতুন Moto E7 ফোনে!

এ ক্ষেত্রে Moto E7 ও Moto E7 Plus ফোনের ডিজাইন প্রায় একই রকম। ফোনের পিছনে রয়েছে স্কোয়্যার ক্যামেরা মডিউল ও সামনের দিকে রয়েছে ওয়াটারড্রপ নচ। Moto E7-এ রয়েছে ৬.৫ ইঞ্চি HD+ ম্যাক্স ভিশন ডিসপ্লে। এর রেজোলিউশন ৭২০ X ১,৬০০ পিক্সেবল। ডিসপ্লের স্ক্রিন-বডি রেশিও ৮৭ শতাংশ। অ্যান্ড্রয়েড ১০ আউট অফ দ্য বক্স ভার্সনে চলছে ফোনটি। এই ফোনে থাকছে MediaTek Helio G25। এর ব়্যাম ২ GB। স্টোরেজ অপশন ৬৪ GB পর্যন্ত। এ ক্ষেত্রে মাইক্রো SD কার্ডের সাহায্যে ৫১২ GB পর্যন্ত বাড়ানো যেতে পারে ফোনের অনবোর্ড স্টোরেজ। সংস্থার তরফে জানানো হয়েছে, ফোনের প্লাস্টিক বডি জলের পাশাপাশি যে কোনও দুর্ঘটনার হাত থেকেও অনেকটাই বাঁচাতে পারে ফোনটিকে।

ফোনের ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ মন্দ নয়। এ ক্ষেত্রে ফোনে থাকছে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। এটি f/1.7 লেন্স সম্পন্ন। একই সঙ্গে থাকছে f/২.৪ লেন্স সম্পন্ন ২ মেগা পিক্সেল ম্যাক্রো ক্যামেরা। প্রায় 30fps-এ ফুল HD ভিডিও রেকর্ড করতে সক্ষম ফোনটির রেয়ার ক্যামেরা। ক্যামেরা সেটআপে একাধিক মোডও রয়েছে। অর্থাৎ Moto E7-এর ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপে থাকছে নাইট মোড, পোর্ট্রেট মোড, প্যানোরোমা, বিউটিফিকেশন, HDR ও অন্যান্য একাধিক মোড। ভিডিও কলিং ও সেলফির জন্য ফোনের সামনে রয়েছে f/2.2 লেন্স সম্পন্ন ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। প্রায় 30fps-এ ফুল HD ভিডিও রেকর্ড করতে পারে সেলফি ক্যামেরাটি। ফোনের কানেক্টিভিটি অপশনও যথাযথ। কারণ Moto E7 ফোনে থাকছে ব্লুটুথ ভার্সন ৫.০, GPS, A-GPS, Galileo, ২.৪ GHz Wi-Fi ৮০২.১১ b/g/n ও 4G কানেকশন।

Moto E7 ফোনের অডিও কোয়ালিটিও বেশ ভালো। নতুন এই ফোনে রয়েছে ৩.৫ mm হেডফোন জ্যাক, একটি সিঙ্গল স্পিকার, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ডুয়াল সিম স্লটস। এর ব্যাটারি ব্যাক-আপ বেশ ভালো। ফোনে থাকছে ৪০০০ mAh ব্যাটারি। এটি ১০ W পর্যন্ত ফাস্ট চার্জিং সাপোর্ট করতে পারে। এ ক্ষেত্রে চার্জিংয়ের জন্য USB-টাইপ C পোর্ট রয়েছে। ফোনপ্রস্তুতকারী সংস্থার তরফে দাবি, নর্মাল ইউজে ফোনটি ৩৬ ঘণ্টা পর্যন্ত কাজ করতে পারে। বর্তমানে, ব্রিটেনে পাওয়া যাচ্ছে ফোনটি। এ ক্ষেত্রে ৩২ GB স্টোরেজ অপশনে Moto E7 ফোনের দাম GBP ৯৯.৯৯ (প্রায় ১০,০০০ টাকা)। তবে ৬৪ GB স্টোরেজ অপশনে এই ফোনের দাম এখনও জানা যায়নি। বিশ্ববাজারে এর বিক্রি কবে থেকে শুরু হবে, সেই বিষয়েও কিছু জানা যায়নি।

Published by:Ananya Chakraborty
First published: