৮ ফেব্রুয়ারি ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার Xiaomi Mi 11 আসছে, দাম শুনলে অবাক হবেন !

৮ ফেব্রুয়ারি ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার Xiaomi Mi 11 আসছে, দাম শুনলে অবাক হবেন !
ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেট-আপ নজর কাড়বে ক্রেতাদের। স্কোয়্যার মডিউলে ডিজাইন করা হয়েছে পিছনের ক্যামেরা প্যানেল।

ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেট-আপ নজর কাড়বে ক্রেতাদের। স্কোয়্যার মডিউলে ডিজাইন করা হয়েছে পিছনের ক্যামেরা প্যানেল।

  • Share this:

চিনে আগেই লঞ্চ করেছে ফোনটি। এবার ৮ ফেব্রুয়ারি বিশ্ববাজারে আসছে Xiaomi-এর Mi 11 ফোন। ইতিমধ্যেই এই নিয়ে একাধিক জল্পনা শুরু হয়েছে। কয়েকটি টেক-পোর্টাল সূত্রে খবর, বিশ্বের অন্যান্য বাজারে চিনের থেকে প্রায় দ্বিগুণ দামে পাওয়া যাবে এই ফোন। এবার বিশদে জেনে নেওয়া যাক ফোনের দাম ও ফিচার!

91Mobiles ও বেশ কয়েকটি টেক-পোর্টালগুলি সূত্রে খবর, ৮ GB RAM and ১২৮ GB স্টোরেজ অপশনে Mi 11 ফোনের দাম হবে EUR ৭৯৯ (ভারতীয় মুদ্রায় প্রায় ৭০,০০০ টাকা) ও ৮ GB RAM and ২৫৬ GB স্টোরেজ অপশনে Mi 11 ফোনের দাম হবে EUR ৮৯৯ (ভারতীয় মুদ্রায় প্রায় ৭৮,৫০০ টাকা)। এক্ষেত্রে চিনের থেকে ফোনের গ্লোবাল ভার্সনের দাম অনেকটা বেশি। কারণ চিনের বাজারে এই ফোনের দু'টি স্টোরেজ ভার্সানের দাম হচ্ছে যথাক্রমে ৪৫,০০০ টাকা ও ৫২,৯০০ টাকা।

প্রস্তুতকারী সংস্থা সূত্রে খবর, ৮ ফেব্রুয়ারি বিকেল সাড়ে পাঁচটায় হবে ফোনের গ্লোবাল লঞ্চ। চিনের ভ্যারিয়েন্টের মতোই দেখতে হবে Xiaomi Mi 11-এর গ্লোবাল ভ্যারিয়েন্ট। সেই মতো ফোনে থাকবে ৬.৮১ ইঞ্চির AMOLED কোয়াড HD+ ডিসপ্লে প্যানেল। এর রেজোলিউশন ৩২০০ X ১৪৪০ পিক্সেলস। রিফ্রেশ রেট ১২০ HZ। ডিসপ্লের পিক্সেল ডেনসিটি হবে ৫১৫ ppi ও টাচ রেসপন্স রেট ৪৮০ HZ। সূত্রে খবর, অক্টাকোর স্ন্যাপড্রাগন 888 Soc প্রসেসরে চলবে ফোনটি। এক্ষেত্রে ফোনে সর্বোচ্চ RAM হবে ১২ GB পর্যন্ত আর সর্বোচ্চ অন-বোর্ড স্টোরেজের পরিমাণ ২৫৬ GB পর্যন্ত। অ্যান্ড্রয়েড ১১ MIUI 12 আউট অফ দ্য বক্স ভার্সনেই চলবে Mi 11।


ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেট-আপ নজর কাড়বে ক্রেতাদের। স্কোয়্যার মডিউলে ডিজাইন করা হয়েছে পিছনের ক্যামেরা প্যানেল। রয়েছে LED ফ্ল্যাশও। ফোনের পিছনে থাকছে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। যেখানে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সাপোর্ট করে। রয়েছে আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্সের ১৩ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর ও ম্যাক্রো লেন্সের ৫ মেগাপিক্সেল টার্টিয়ারি সেন্সর। ফোনের সামনের দিকে রয়েছে ২০ মেগাপিক্সেল ক্যামেরা শ্যুটার। ক্যামেরার সাহায্যে ৬০ fps-এ ফুল HD ভিডিও রেকর্ডিং করা যেতে পারে।

ফোনের কানেক্টিভিটি অপশনও যথাযথ। এক্ষেত্রে নতুন Mi 11 ফোনে থাকছে ইন-ডিসপ্লে ফিংগারপ্রিন্ট সেন্সর। রয়েছে 5G, 4G LTE কানেকশন, Wi-Fi 6E, ব্লুটুথ ভার্সন v5.2, GPS/ A-GPS ও NFC কানেকশন। ফোনের ব্যাটারি ব্যাক-আপও মন্দ নয়। নতুন Mi 11 ফোনে থাকছে ৪,৬০০ mAh ব্যাটারি। ৫৫ W Mi টার্বোচার্জের পাশাপাশি ৫০ W পর্যন্ত ওয়্যারলেস চার্জিংয়েরও ব্যবস্থা রয়েছে।

Published by:Piya Banerjee
First published: