হার্ট মনিটরিংয়ের সুবিধা নিয়ে ফেব্রুয়ারিতে আসছে Xiaomi Mi 11, জানুন দাম থেকে ফিচার

৮ ফেব্রুয়ারি লঞ্চ হচ্ছে Mi 11। সংস্থার তরফে সম্প্রতি জানানো হয়েছে, MIUI 12.5-এর সঙ্গে আসছে এই ফোন। পাওয়া যাবে ভারতেও।

৮ ফেব্রুয়ারি লঞ্চ হচ্ছে Mi 11। সংস্থার তরফে সম্প্রতি জানানো হয়েছে, MIUI 12.5-এর সঙ্গে আসছে এই ফোন। পাওয়া যাবে ভারতেও।

  • Share this:

#কলকাতা: আগামী মাসের শুরুতেই বাজারে আসতে চলেছে Mi-এর নতুন ফোন। ৮ ফেব্রুয়ারি লঞ্চ হচ্ছে Mi 11। সংস্থার তরফে সম্প্রতি জানানো হয়েছে, MIUI 12.5-এর সঙ্গে আসছে এই ফোন। পাওয়া যাবে ভারতেও।

৮ তারিখ লঞ্চের অনুষ্ঠান লাইভ স্ট্রিমিংয়ের মাধ্যমে দেখানো হবে সংস্থার অফিসিয়াল ট্যুইটার (Twitter), ফেসবুক (Facebook) ও ইউটিউব (YouTube) চ্যানেলে। ভারতীয় সময় বিকেল ৫.৩০ নাগাদ লঞ্চের এই অনুষ্ঠান শুরু হবে। অনুষ্ঠানে Mi 11 লঞ করার পাশাপাশি Mi 11 pro-এর ঘোষণাও করা হতে পারে।

জেনে নেওয়া যার Xiaomi-র নতুন এই ফোনে থাকছে কী কী ফিচার-

চিনে Xiaomi Mi 11 লঞ্চ হচ্ছে ৬.৮১ ইঞ্চি AMOLED ডিসপ্লেতে। থাকছে 120Hz রিফ্রেশ রেট। 2K WQHD রেজোলিউশন। 480Hz টাচ স্যাম্পলিং রেট। এই ফোনে Qualcomm Snapdragon 888 SoC চিপসেট থাকছে।

থাকছে অনস্ক্রিন ফিঙ্গারপ্রিন্টের সুবিধা। এই ফোন কিনলে হার্ট মনিটরিংয়ের জন্য আলাদা করে ফিটনেস ওয়াচ কিনতে হবে না। তার কারণ এই ফোনেই হার্ট রেটিং মনিটরিংয়ের ব্যবস্থা থাকছে।

সঙ্গে NFC, Wi-Fi 6E ও ব্লুটুথ কানেকশন থাকছে।

8GB RAM, 256GB ইন্টারনাল স্টোরেজের সঙ্গে এই ফোনটি পাওয়া যাবে। রয়েছে 12GB RAM, 256GB-র অপশনও।

Xiaomi-র ফোন মানেই দুর্দান্ত ক্যামেরা-

Xiaomi-র ফোন মানেই সকলের ক্যামেরার প্রতি একটা আলাদা আশা থাকে এবং বেশিরভাগ ফোনের ক্ষেত্রেই দেখা গিয়েছে গ্রাহকদের নিরাশ করে না সংস্থা। এই ফোনের ক্ষেত্রেও নিরাশ করেনি। অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেনের সঙ্গে 108MP-র প্রাইমারি ক্যামেরা রয়েছে এই ফোনে। যার মধ্যে 13MP আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা সেনসর ও 5MP ম্যাক্রো সেনসর পাওয়া যাবে। সেলফি ক্যামেরাতেও চমক রয়েছে। 20MP-এর সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে এতে।

ব্যাটারি-

4,600mAh ব্যাটারি থাকছে এই ফোনে। যার সঙ্গে পাওয়া যাচ্ছে 55W-এর ফাস্ট চার্জিয়ের সুবিধা।

আপাতত চিনে এই স্পেসিফিকেশনেই লঞ্চ হচ্ছে এই ফোন। আশা করা যাচ্ছে, ভারতেও এই স্পেসিফিকেশনেই ফোনটি পাওয়া যাবে।

দাম-

8GB RAM, 256GB-র দাম চিনের বাজার অনুযায়ী দাঁড়াচ্ছে ৪৮,৭০০ টাকা। 12GB RAM, 256GB-র দাম ৫৩,২০০ টাকা। তবে, ভারতে এই দামেই বিক্রি করবে কি না সংস্থা, তা জানা যায়নি!

Published by:Simli Raha
First published: