প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

বিরক্তিকর নম্বর বা গ্রুপকে মিউট করে দিন বরাবরের জন্য, সুযোগ দিচ্ছে হোয়াটসঅ্যাপ!

বিরক্তিকর নম্বর বা গ্রুপকে মিউট করে দিন বরাবরের জন্য, সুযোগ দিচ্ছে হোয়াটসঅ্যাপ!

হোয়াটসঅ্যাপ-এ বিরক্তিকর নম্বর বা গ্রুপ-এর নোটিফিকেশন শুনতে শুনতে খাপ্পা? মুক্তি মিলবে এবার

  • Share this:

#কলকাতা: আপনার হোয়াটসঅ্যাপে অতিমাত্রায় সক্রিয় কোনও ব্যক্তি বা কোনও গ্রুপ থাকতেই পারে। হয়তো আপনি তাঁদের পছন্দ করেন না বলে ৮ সপ্তাহ বা এক বছরের জন্য মিউট করে দেন। সময় কিন্তু খুব তাড়াতাড়ি চলে যায়। ফলে মেয়াদ পেরিয়ে গেলে আবার সেই বিরক্তিকর পরিস্থিতি ফিরে আসে। তবে এ'বার থেকে আর এমনটা হবে না। সাহায্যের হাত বাড়িয়ে দিল খোদ হোয়াটসঅ্যাপ। অ্যানড্রয়েড ফোনে বিটা ভার্সন ২.২০.২০১.১০-এ আর আইফোনের বিটা ভার্সন ২.২০.১.০০.২৩-এ আজীবনের মতো অপছন্দের নম্বর বা গ্রুপকে মিউট করে দেওয়া যাবে।

এর আগে কোনও নম্বর বা গ্রুপ সর্বাধিক এক বছরের জন্য মিউট করা যেত। এ'বার সেটা আধুনিক ভার্সনে হয়ে যাচ্ছে আট ঘণ্টা, এক সপ্তাহ ও চিরকালের জন্য। আইফোনের বিটা ভার্সন ২.২০.১.০০.২৩ সাপোর্ট করবে আইওএস ১৪-কেও। একটু চোখ-কান খোলা রাখুন, যে কোনও সময়ে, যে কোনও দিন এটা অ্যাপ স্টোরেও চলে আসবে। তার পর স্রেফ ডাউনলোড বা আপডেট করে নিলেই হল!

এখানেই শেষ নয়! অ্যানড্রয়েড ফোনে বিটা ভার্সন ২.২০.২০১.১০-এ থাকছে নতুন স্টোরেজ ইউআই। এটা আপনাকে বলে দেবে কোন কোন ফাইল আপনার ফোনে কতটা জায়গা জুড়ে আছে। কোনও বড় ফাইল, যা আপনি শেয়ার করেছেন, তার পরিসংখ্যান তো এই নতুন প্রযুক্তি দেবেই, পাশাপাশি কোনও দীর্ঘ কথোপকথন, যেখানে অনেক ছবি, জিফ ছবি ও অনেক ডকুমেন্ট শেয়ার করা হয়েছে, এবার সে সবেরও হিসেব দেবে হোয়াটসঅ্যাপ।

পাশাপাশি, অ্যানড্রয়েড ফোনে বিটা ভার্সন ২.২০.২০১.১০-এ কিছু মিডিয়া সংক্রান্ত নির্দেশিকাও থাকবে। আপনি যখন কোনও ছবি এডিট করছেন, তখন স্টিকার বা কথা যোগ করার সুযোগ পাবেন। আর সেটাকে সঠিকভাবে অ্যালাইন করতে বা গুছিয়ে নিতেও পারবেন।

Published by: Rukmini Mazumder
First published: October 3, 2020, 3:00 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर