এবার বাজারে স্মার্টফোন নিয়ে আসছে TikTok

Bangla Editor | News18 Bangla
Updated:May 28, 2019 05:21 PM IST
এবার বাজারে স্মার্টফোন নিয়ে আসছে TikTok
Bangla Editor | News18 Bangla
Updated:May 28, 2019 05:21 PM IST

এবার স্মার্টফোন লঞ্চ করতে চলেছে ByteDance। চিনের এই কোম্পানি রয়েছে জনপ্রিয় অ্যাপ TikTok -এর পিছনে। ইতিমধ্যেই TikTok সহ একাধিক ইন্টারনেট পরিষেবার সাফল্য পেয়েছে এই ফোম্পানি। বিশেষ করে ভারতে TikTok এর জনপ্রিয়তা আকাশছোঁয়া। এই খবারটি দুঃসংবাদ হতে পারে Xiaomi, OnePlus, Oppo, Vivo আর Realme স্মার্টফোন কোম্পানিগুলোর জন্য।

ফাইনানসিয়াল টাইমসে প্রকাশিত এক রিপোর্টে জানা গিয়েছে যে এই ফোনের প্রিইন্সটল করা থাকবে ByteDance কোম্পানির সব অ্যাপগুলো। এছাড়াও শোনা যাচ্ছে যে এই কোম্পানি একটি মিউজক অ্যাপ লঞ্চ করছে Spotify আর Apple Music-কে টেক্কা দিতে।

বছরের শুরুতে জানা গিয়েছিল Smartisan নামে একটি কোম্পানি অধিগ্রহন করেছে ByteDance। Smartisan কোম্পানিটি ফোন তৈরি করে। কোম্পানির পেটেন্টের সাথে সাথে কর্মচারিদের নিয়ে নিয়েছে ByteDance। এখনও পর্যন্ত জানা যায় নি যে এই ফোনে কেমন দেখতে হবে, কি কি ফিচার থাকবে আর দাম কেমন হবে। তরুন প্রজন্মের কথা মাথায় রেখেই এই ফোন নিয়ে আসতে চলেছে কোম্পানিটি।

এটা প্রথম নয় যে কোন টেক কোম্পানি, যা বেশিরভাগ সফটওয়্যার আর অ্যাপ তৈরি করে সে পরে স্মার্টফোন তৈরি করতে শুরু করে। অ্যামাজনও স্মার্টফোন লঞ্চ করেছিল যার মধ্যে থাকবে অ্যামাজনের সব অ্যাপ। যদিও এই অ্যাপগুলো ডাউনলোড করা যাবে অ্যাপ স্টোর থেকে আর অ্যামাজন পরে স্মার্টফোনে পুশ সহজ করেদিয়েছিল। এটা একটা চ্যালেঞ্জ হতে পারে ByteDance-এর জন্য।

First published: 05:21:03 PM May 28, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर