১৪ জানুয়ারি বাজারে আসছে Samsung Galaxy S21 সিরিজের ফোন, জেনে নিন খুঁটিনাটি

Samsung Galaxy S21 সিরিজের ফোন নিয়ে যাবতীয় জল্পনার অবসান ঘটতে চলেছে। সব ঠিক থাকলে ১৪ জানুয়ারি সকাল সাড়ে ন'টায় লঞ্চ করবে S21 সিরিজের Samsung Galaxy S21, Galaxy S21+ ও Galaxy S21 Ultra ফোন। একই দিন সন্ধ্যা আটটায় দেশের বাজারে লঞ্চ করবে এই ফোনগুলি

Samsung Galaxy S21 সিরিজের ফোন নিয়ে যাবতীয় জল্পনার অবসান ঘটতে চলেছে। সব ঠিক থাকলে ১৪ জানুয়ারি সকাল সাড়ে ন'টায় লঞ্চ করবে S21 সিরিজের Samsung Galaxy S21, Galaxy S21+ ও Galaxy S21 Ultra ফোন। একই দিন সন্ধ্যা আটটায় দেশের বাজারে লঞ্চ করবে এই ফোনগুলি

  • Share this:

#কলকাতা: Samsung Galaxy S21 সিরিজের ফোন নিয়ে যাবতীয় জল্পনার অবসান ঘটতে চলেছে। সব ঠিক থাকলে ১৪ জানুয়ারি সকাল সাড়ে ন'টায় লঞ্চ করবে S21 সিরিজের Samsung Galaxy S21, Galaxy S21+ ও Galaxy S21 Ultra ফোন। একই দিন সন্ধ্যা আটটায় দেশের বাজারে লঞ্চ করবে এই ফোনগুলি।

কয়েক মাস ধরেই S21 সিরিজের ফোন নিয়ে ফ্যানেদের উন্মাদনা তুঙ্গে। এর মাঝে টেক-এক্সপার্ট জন প্রসারের ট্যুইট ও বেশ কয়েকটি প্রতিবেদন ফ্যানেদের আগ্রহ আরও বাড়িয়ে দেয়। তিনি জানান, ২০২১ সালের জানুয়ারি মাসেই এই ফোন আসতে চলেছে। এক্ষেত্রে Samsung Galaxy S21, Galaxy S21+ ও Galaxy S21 Ultra ফোনের লঞ্চিংয়ের অফিসিয়াল ঘোষণা করা হবে ১৪ জানুয়ারি। এই ফোনের প্রি-অর্ডার শুরু হবে সেই দিন থেকে অর্থাৎ ১৪ জানুয়ারি থেকেই। দিন পনেরো পর অর্থাৎ ২৯ জানুয়ারি থেকে এই ফোনের সেল শুরু হবে। এর পিছনে কারণও ছিল যথেষ্ট। সাধারণত ফেব্রুয়ারি মাসে MWC অর্থাৎ মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের আগেই লঞ্চ করে Galaxy S সিরিজের ফোন। তবে এবার মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস অনুষ্ঠিত হওয়ার কোনও সম্ভাবনা নেই। তাই আগে থেকেই অর্থাৎ জানুয়ারি মাসেই এই ফোনের লঞ্চ হতে পারে।

ফোনের দাম

অফিসিয়াল ঘোষণার পরেই আসল দাম জানা যাবে। তবে কয়েকটি প্রতিবেদন সূত্রে খবর, Samsung Galaxy S21 ফোনের দাম শুরু হবে €879 অর্থাৎ প্রায় ৭৯,০০০ টাকা থেকে। Galaxy S21+ ফোনের দাম শুরু হবে ৯৪,৫০০ টাকা থেকে। অন্য দিকে, Samsung Galaxy S21 ফোনের দাম শুরু হবে ১,২৬,০০০ টাকা থেকে।

কেমন দেখতে হয়েছে ফোন?

ফোনের ডিসপ্লে নিয়েও একাধিক তথ্য উঠে এসেছে। এক্ষেত্রে Galaxy S21 Ultra ফোনে থাকছে ৬.৮ ইঞ্চি WQHD+ ডিসপ্লে ও Galaxy S21 ফোনে থাকছে ফুল HD+ ডিসপ্লে। অন্য দিকে, Galaxy S21+ ফোনে থাকছে ৬.৭ ইঞ্চি ফুল HD+ প্যানেল। এর রিফ্রেশ রেট ১২০ Hz। ক্যামেরা পারফরম্যান্সও ক্রেতাদের নজর কাড়বে। এক্ষেত্রে Galaxy S21 ও Galaxy S21+ মডেলে থাকবে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। দু'টি স্মার্টফোনের পিছনেই ১২ মেগাপিক্সেল প্রাইমারি লেন্স, ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স ও ৬৪ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা থাকবে। ফোনের সামনের দিকে থাকবে ১০ মেগা পিক্সেল ক্যামেরা। অন্য দিকে, Galaxy S21 Ultra মডেলে একটু আপগ্রেড এসেছে। ফোনে থাকবে ১০৮ মেগা পিক্সেল সেন্সর। প্রায় ১০০ x জুম ও অটো ফোকাসের সুবিধা পাওয়া যাবে।

ফোনের প্রসেসরও মন্দ নয়। এক্ষেত্রে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ (Qualcomm Snapdragon 888) বা Exynos 2100 প্রসেসরে চলবে এই স্মার্টফোনগুলি। কোয়ালকম প্রসেসরের পাশাপাশি অ্যান্ড্রয়েড ১১ নির্ভর UI 3.1 out-of-the-box ভার্সনে চলবে এই সিরিজের সমস্ত ফোন। উল্লেখ্য, Galaxy S21 স্মার্টফোন ৫০০০ mAh ব্যাটারি থাকতে পারে।

ফোনের কালার অপশনও আকর্ষণীয়। এক্ষেত্রে ফ্যান্টম ভায়োলেট, ফ্যান্টম গ্রে, ফ্যান্টম হোয়াইট ও ফ্যান্টম পিঙ্ক কালার অপশনে পাওয়া যাবে Samsung Galaxy S21। অন্য দিকে, ফ্যান্টম সিলভার, ফ্যান্টম ব্ল্যাক ও ফ্যান্টম ভায়োলেটে পাওয়া যাবে Galaxy S21+। তবে মাত্র দু'টি রঙে পাওয়া যাবে Galaxy S21 Ultra ফোন। এক্ষেত্রে কালার অপশনগুলি হল ফ্যান্টম ব্ল্যাক ও ফ্যান্টম সিলভার। ফোনপ্রস্তুতকারী সংস্থা সূত্রে খবর, শুধুমাত্র Ultra মডেলেই থাকবে গ্লাস স্টাইল ব্যাক প্যানেল। বাকি দু'টি মডেলে Samsung Galaxy S20 FE-এর মতো প্লাস্টিক রেয়ার প্যানেল থাকবে।

Published by:Rukmini Mazumder
First published: