• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • শীঘ্রই বাজারে আসছে Samsung Galaxy A02, ভারতে শুরু গণউৎপাদন

শীঘ্রই বাজারে আসছে Samsung Galaxy A02, ভারতে শুরু গণউৎপাদন

Samsung Galaxy A02 এর দাম ১০,০০০ টাকার নীচে রাখা হবে মনে করা হচ্ছে

Samsung Galaxy A02 এর দাম ১০,০০০ টাকার নীচে রাখা হবে মনে করা হচ্ছে

Samsung Galaxy A02 এর দাম ১০,০০০ টাকার নীচে রাখা হবে মনে করা হচ্ছে

  • Share this:

    Samsung Galaxy A02: খুব শীঘ্রই স্যামসাং (Samsung) নতুন একটি এন্ট্রি লেভেল বাজেট স্মার্টফোন লঞ্চ করতে চলেছে ভারতে। চলতি বছর জানুয়ারি মাসে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছিল Samsung Galaxy A02। এবার ভারতে এই ফোনটিকে লঞ্চ করার জন্য প্রস্তুত হচ্ছে স্যামসাং। এই স্মার্টফোনটি Samsung Galaxy A01 ফোনটির আপগ্রেডেড ভার্সন। যদিও স্মার্টফোনটি ভারতে কবে পা রাখবে সেই বিষয়ে Samsung অফিসিয়ালভাবে কিছু জানায়নি। 91Mobiles-এর রিপোর্ট অনুযায়ী, স্যামসাংয়ের নয়ডা ফ্যাক্টরিতে Galaxy A02-এর গণউৎপাদন শুরু হয়ে গিয়েছে। রিপোর্টে আরও বলে হয়েছে যে Galaxy A02-এর ভেরিয়েন্টের ডিজাইন অনেকটি গ্লোবাল মডেলের মতো হবে। আর এর স্পেসিফিকেশনও একই হবে বলে জানা গিয়েছে।

    Samsung Galaxy A02 ফোনের পিছনে ডুয়াল ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে, যা ভার্টিক্যাল মডিউলে সেট করা হয়েছে। ভাল গ্রিপের জন্য ফোনটির ব্যাক প্যানেলে টেক্সচারড ফিনিশ রয়েছে। ফোনের নিচের দিকে ৩.৫ মিমি অডিও জ্যাক, মাইক্রোইউএসবি পোর্ট, এবং স্পিকার গ্রিল রয়েছে। ফোনের ডান সাইডে পাওয়ার ও ভলিউম বাটন রয়েছে। ভারতে Samsung Galaxy A02 এর দাম ১০,০০০ টাকার নীচে রাখা হবে মনে করা হচ্ছে।

    স্যামসাং গ্যালাক্সি এ০২ স্মার্টফোনের রয়েছে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস পিএলএস টিএফটি এলসিডি, যার পিক্সেল রেজোলিউশন ৭২০ x ১৬০০। আর এর ডিসপ্লে ডিজাইন ইনফিনিটি ভি। এই ফোনে ব্যবহার করা হয়েছে ১.৫ গিগাহার্টজ ক্লক স্পিড যুক্ত মিডিয়াটেক কোয়াড কোর প্রসেসর। সঙ্গে আছে PowerVR GE8100 জিপিইউ। ফোনটি ৩ জিবি পর্যন্ত র‌্যাম ও ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ সহ আসবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

    ছবি তোলার জন্য ফোন ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে, তাতে এফ/১.৯ অ্যাপারচার-সহ ১৩ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা আর ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর থাকবে। সেলফি ও ভিডিও কলের জন্য থাকবে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। পাওয়ারের জন্য থাকছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ সফটওয়্যার বেসড OneUI ভার্সনে চলবে।

    Published by:Ananya Chakraborty
    First published: