• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • MOBILE ONEPLUS NORD 2 LAUNCH DATE ACCIDENTALLY CONFIRMED TO FEATURE DIMENSITY 1200 AI CHIP SS

জুলাইয়ের শেষের দিকে বাজার মাতাবে OnePlus Nord 2, ৩০ হাজারের মধ্যেই থাকবে AI চিপওয়ালা ফোনের দাম!

OnePlus Nord 2

OnePlus Nord 2 launch date: শুধু লঞ্চ ডেট নয়, একই সঙ্গে বহু প্রতীক্ষিত এই ফোনের কিছু বিশেষ ফিচার সম্পর্কেও আলোড়ন জন্ম নিয়েছে টেকদুনিয়ায়।

  • Share this:

#কলকাতা: লঞ্চের খবরটা যখন খোদ সংস্থার তরফেই প্রকাশ্যে এসেছে, তখন মনে করা হচ্ছে যে তা আর পিছিয়ে যাবে না। সম্প্রতি OnePlus তাদের Nord 2 স্মার্টফোনের লঞ্চ ডেট প্রসঙ্গে একটি টিজার সোশ্যাল মিডিয়ায় ছেড়েছে। সেই টিজার অনুযায়ী চলতি জুলাই মাসের ২০ তারিখেই ফোনটি বাজারে বিক্রির জন্য এসে যাবে। তবে শুধু লঞ্চ ডেট নয়, একই সঙ্গে বহু প্রতীক্ষিত এই ফোনের কিছু বিশেষ ফিচার সম্পর্কেও আলোড়ন জন্ম নিয়েছে টেকদুনিয়ায়।

এর আগে Realme X7 Max ফোনের ক্ষেত্রে Dimnesity 1200 SoC প্রযুক্তির ব্যবহার চোখে পড়েছিল। প্রতিযোগীদের চেয়ে এগিয়ে থাকতে এবার সেই পথেই হেঁটেছে OnePlus। সংস্থা জানিয়েছে যে OnePlus Nord 2-এর জন্য তারা MediaTek-এর সঙ্গে গাঁটছড়া বেঁধেছে, যার ফলে এই ফোনে থাকছে Dimensity 1200 AI চিপসেট। যার সৌজন্যে ফোনের ক্যামেরা, গেমিং, ডিসপ্লের পারফরম্যান্স উন্নত করে তোলার জন্য ব্যবহৃত হবে AI প্রযুক্তি। সংস্থার দাবি, OnePlus Nord 2 ইউজারকে এক অভূতপূর্ব গেমিং এক্সপেরিয়েন্স দেবে।

জানা গিয়েছে যে ফ্ল্যাট ডিসপ্লেতে সিঙ্গল হোল পাঞ্চ কাট আউট ডিজাইনে ফোনটিকে তৈরি করা হয়েছে। দুই বেশ বড় আকারের ক্যামেরা কাট আউটের সঙ্গে এর পিছনের ক্যামেরা মডিউলটিকে আয়তাকার করা হয়েছে। শোনা যাচ্ছে যে ফোনে থাকবে 50MP Sony IMX766 প্রাইমারি সেন্সর, এর আগে যা সংস্থার OnePlus 9 Pro মডেলেও চোখে পড়েছিল। বাকি দুই ক্যামেরায় ৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর থাকবে বলে খবর পাওয়া যাচ্ছে।

এছাড়া ৯০Hz রিফ্রেশ রেটের সঙ্গে এই ফোনে ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি+AMOLED প্যানেল থাকবে বলে খবর রটেছে। ১২GB RAM আর ২৫৬GB ইন্টারনাল স্টোরেজ- বাজারের অন্য প্রতিদ্বন্দ্বীদের মাত দিতে বেশ কোমর বেঁধেই আসছে খবর পাওয়া গিয়েছে যে ৩০W ফাস্ট চার্জিং প্রযুক্তি সমেত ৪,৫০০ mAh ব্যাটারি মিলতে চলেছে এই ফোনে।

খবর যা বলছে, তাতে Nord সিরিজের অন্য ফোনের চেয়ে এর দাম সামান্য হলেও বেশি হতে পারে, তবে তার পরেও ভারতের বাজারে OnePlus Nord 2-এর দাম ৩০ হাজার টাকার মধ্যেই থাকবে বলে শোনা গিয়েছে।

Published by:Siddhartha Sarkar
First published: