OnePlus-এ ম্যাজিক, ক্যামেরা নেই ফোনে, তবুও উঠবে ছবি !

OnePlus-এ ম্যাজিক, ক্যামেরা নেই ফোনে, তবুও উঠবে ছবি !
OnePlus -এর কনসেপ্ট ওয়ান ফোন

ই ফোনটির সব চেয়ে বিশেষ ফিচারটি হল এর অদৃশ্য ক্যামেরা

  • Share this:

এই মুহূর্তে লাস ভেগাস-এ চলছে CES 2020। আর এই অনুষ্ঠানে OnePlus নিজের নতুন স্মার্টফোনের কনসেপ্ট (Concept phone) লঞ্চ করেছে। অনেক দিন আগেই এই ফোনটির টিজার সামনে এসেছিল এবার এই অনুষ্ঠানে সবার সামনে এল এই ফোনটি। কনসেপ্ট ফোনটির জন্য আবার এক বার জুটি বেঁধেছে বিখ্যাত গাড়ির কোম্পানি McLaren আর OnePlus। আর এই ফোনটির সব চেয়ে বিশেষ ফিচারটি হল এর অদৃশ্য ক্যামেরা (invisible camera)। এছাড়াও ফোনে থাকছে প্রিমিউয়াম ডিজাইন। OnePlus জানিয়েছে যে তাঁরা এই ফোনটির অনুপ্রেরনা পেয়েছে McLaren-এর 720S Spider Luxury Sports Car থেকে। এই ফোনে কাঁচ আর লেদার দুটো দিতেই তৈরি করা হয়েছে। এই ফোনে McLaren এর সিগনেচার ‘পাপায়া অরেঞ্জ' রঙের লেদার ব্যবহার করা হয়েছে। OnePlus concept 1

OnePlus-এর CEO Pete Lau ট্যুইট করে জানিয়েছে যে এই ফোনটির বিশেষত্ব এর ব্যাক প্যানেল, যা ইলেকট্রনিক। সঙ্গে এটাও জানিয়েছে যে কনসেপ্ট ওয়ান এর পিছনের ক্যামেরাগুলি ফটো তোলার পর ঢাকা পড়ে যাবে।

এই ফোনে যে ইলেকট্রোক্রোমিক গ্লাস প্যানেল ব্যবহার হয়েছে যা প্রয়োজনে স্বচ্ছ হয়ে ক্যামেরা দেখা যাবে। আর ছবি তোলা শেষ হলে কাঁচের স্বচ্ছতা কমে গিয়ে ফের ক্যামেরা ঢাকা পড়ে যাবে। কোম্পানি এটাও দাবি করেছে যে ক্যামেরা ধারা পড়তে সময় লাগবে মাত্র 0.7 সেকেন্ড। কনসেপ্ট ওয়ান প্রথম নয় এর আগেও বেশ কয়েকবার OnePlus নিজের ফোনের পিছনের প্যানেল নিয়ে পরীক্ষা নিরীক্ষা করেছে। যার মধ্যে দেখা গিয়েছিল বাম্বু, উড, কেভলার আর ফ্রস্টেড গ্লাস । যদিও এই ফোনের স্পেসিফিকেশন এখনও সামনে আনেনি কোম্পানি।

ট্যুইটারে যে ভিডিওটি রয়েছে সেটা দেখে বোঝা যাচ্ছে যে ফোনটির পিছনের বেশির ভাগটিই লেদারের, শুধুমাত্র ক্যামেরার যায়গাটি কাঁচের। এটাও জানা গিয়েছে যে ফোনটির ফ্রেমটি তৈরি হয়েছে অ্যালুমিনিয়াম অ্যালয় দিয়ে। কোম্পানি এটাও জানিয়েছে যে এই মুহূর্তে এই ইলেকট্রোক্রোমিক গ্লাস সবথেকে উন্নত প্রযুক্তির কাঁচ। কিন্তু এই ফোনটি লঞ্চের কোন নিশ্চয়তা নেই। আশা করা হচ্ছে যে খুব শীঘ্রই এই ফোনটি সবার জন্য লঞ্চ করতে পারে OnePlus।
First published: January 8, 2020, 5:05 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर