প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

দ্বিতীয়বারের জন্য OxygenOS আপডেট করল OnePlus 8T, দেখে নিন কী কী পরিবর্তন হল...

দ্বিতীয়বারের জন্য OxygenOS আপডেট করল OnePlus 8T, দেখে নিন কী কী পরিবর্তন হল...

ভারতে OnePlus 8T ফোন ব্যবহারকারীরা পাচ্ছেন OxygenOS 11.0.2.3.KB05DA ভার্সন ও ইউরোপের দেশগুলিতে এই ফোনের ব্যবহারকারীরা পাচ্ছেন ফার্মওয়্যার 11.0.2.3.KB05BA ভার্সন।

  • Share this:

#কলকাতা: এই মাসে এ নিয়ে দ্বিতীয়বার। ফের OnePlus 8T ফোনের OxygenOS আপডেট করা হল। Oxygen OS 11.0.1.2-এর পর এ বার OxygenOS 11.0.2.3 ভার্সনে আপডেট হল ফোন। তবে এই আপডেট ধীরে ধীরে চলছে বলে জানাচ্ছে ফোন প্রস্তুতকারী সংস্থা। তাই সবাই একসঙ্গে আপডেট পাচ্ছেন না। OxygenOS 11.0.2.3 ভার্সনে আপডেটের সাহায্যে মূলত ব্লুটুথ কানেক্টিভিটি, গ্যালারি অ্যাপ-সহ নানা সমস্যার সমাধান করা হয়েছে। এ ক্ষেত্রে ভারতে OnePlus 8T ফোন ব্যবহারকারীরা পাচ্ছেন OxygenOS 11.0.2.3.KB05DA ভার্সন ও ইউরোপের দেশগুলিতে এই ফোনের ব্যবহারকারীরা পাচ্ছেন ফার্মওয়্যার 11.0.2.3.KB05BA ভার্সন।

OnePlus কমিউনিটি ফোরামেও এই আপডেটের কথা জানানো হয়েছে। এই OxygenOS 11.0.2.3 ভার্সন আপডেটের সূত্র ধরে ফোনের সিস্টেম পাওয়ার কনজাম্পশন ও হিট জেনারেশনে পরিবর্তন এসেছে। কমেছে হিট জেনারেশনের লেভেল। ফোনের ব্লুটুথ কানেক্টিভিটি আরও মজবুত হয়েছে। যাতে খুব দ্রুত ব্লুটুথ কানেক্ট হয় সেই বিষয়টি সুনিশ্চিত করা হয়েছে। ব্যাটারি ক্যাপাসিটিতেও আপডেট আনা হয়েছে। এ ক্ষেত্রে ডিসপ্লে আইকন ছোট দেখানোর যে সমস্যা ছিল, নতুন ভার্সনে আপডেটের জেরে সেটি ঠিক করা হয়েছে। গ্যালারি অ্যাপের ছোটখাটো সমস্যা ও ডিসপ্লে সংক্রান্ত সমস্যারও সমাধান করা হয়েছে। তবে এই আপগ্রেডেশনের হাত ধরে নতুন কোনও অ্যান্ড্রয়েড সিকিওরিটি প্যাচ আসেনি।

সংস্থার তরফে জানানো হয়েছে, ধীরে ধীরে চলছে এই OTA আপডেট। তাই এই মুহূর্তে সবাই একসঙ্গে এই আপডেট পাচ্ছেন না। এ ক্ষেত্রে নতুন OnePlus 8T ফোনে এই OxygenOS 11.0.2.3 আপডেট এলে, নোটিফিকেশনের মাধ্যমে জানতে পেরে যাবেন ফোনব্যবহারকারীরা। যদি কেউ ম্যানুয়ালি অর্থাৎ নিজে থেকে আপডেটের বিষয়টি চেক করতে চান, তা হলে ফোনের সেটিংস অপশনে গিয়ে দেখে নিতে পারেন। এ ক্ষেত্রে প্রথমে সেটিংসে গিয়ে সেখান থেকে সিস্টেম ও সিস্টেম আপডেটে যেতে হবে। এই লেটেস্ট আপডেটের সাইজ হল ১৩৮ MB।

এর আগে অর্থাৎ অক্টোবরের শুরুতে OxygenOS 11.0.1.2 আপডেট হয় OnePlus 8T ফোনে। এর জেরে সিস্টেমে নানা পরিবর্তনের পাশাপাশি ফোনে যুক্ত হয় Amazon শপিং অ্যাপ। তবে এ নিয়ে ব্যবহারকারীদের তরফে নানা বিবৃতি আসতে শুরু করে। অনেকে জানান, এই অ্যাপ ডিলিট করা যেতে পারে। এটি ব্লটওয়্যার অ্যাপ নয়। ক্যামেরা অ্যাপেও একটি আপডেট দেখা যায়। এ ক্ষেত্রে ভিডিওর জন্য একটি আপডেটেড নাইটস্কেপ মোড ও ছবির জন্য আরও ভালো হোয়াইট ব্যালেন্স মোড পাওয়া যায়।  

প্রসঙ্গত, ১৪ অক্টোবর লঞ্চ করেছিল OnePlus 8T । এই ফোনে থাকছে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ SoC। থাকছে কোয়াড রেয়ার ক্যামেরাও। অ্যান্ড্রয়েড ১১-র উপর ভিত্তি করে এই ফোনে ইতিমধ্যেই রয়েছে OxygenOS 11 ভার্সন। এ বার সেই ভার্সনেরই আপডেট চলছে। বর্তমানে Amazon ও OnePlus-এর ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে এই ফোন। OnePlus-এর তরফে আরও জানানো হয়েছে, ২ নভেম্বর আসছে এই OnePlus 8T-এর সাইবারপাঙ্ক এডিশন।

Published by: Shubhagata Dey
First published: October 31, 2020, 1:34 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर