শীঘ্রই বাজারে আসতে চলেছে ৫টি ক্যামেরা-সহ Nokia 9 PureView স্মার্টফোন

শীঘ্রই বাজারে আসতে চলেছে ৫টি ক্যামেরা-সহ Nokia 9 PureView স্মার্টফোন
  • Share this:

অবশেষে HMD Global ভারতে লঞ্চ করবে তার ফ্ল্যাগশিপ ফোট। Nokia 9 PureView ফোনটি ঘোষণা করা হয়েছিল MWC 2019-এ । কিন্তু কিছু দিন আগেই Bureau of Indian Standards সার্টিফিকেট পেয়েছে । আজ ভারতে লঞ্চ হওয়ার কথা ছিল এই ফোনটির কিন্তু তার বদলে ঘোষণা করা হল বাজেট স্মার্টফোন Nokia 6.2। বেশ কিছুদিন ধরে Nokia 6.2 স্মার্টফোনটি টিজ করছিল কোম্পানি। আশা করা হচ্ছে কোম্পানি দুটি স্মার্টফোনকে একসঙ্গে লঞ্চ করবে।

আজ, বৃহস্পতিবার নয়াদিল্লিতে ইভেন্ট শুরু হওয়ার কথা ছিল সকাল 11.30am। টিযার অনুযায়ী এই স্মার্টফোনে থাকবে ওটারড্রপ নচ আর ফেস আনলক ফিচার। Nokia 4.2 -এর মতো এই ফোনে থাকতে পারে ডেডিকেতেট Google Assistant বাটন। নতুন হ্যান্ডসেটটি Nokia 6.2 নামে লঞ্চ হতে পারে, যেটা Nokia X71 রিব্র্যান্ড ভার্শন, আর যা চিনে লঞ্চ হয়ে গিয়েছে।

Nokia 9 PureView-তে রয়েছে ৫টি রিয়ার ক্যামেরা, এর মধ্যে তিনটি মনোক্রোম সেন্সর আর দুটি আরজিবি সেন্সর প্রতিটি 12-megapixel ফটো তুলবে। ক্যামেরা সিস্টেমের সাহায্যে প্রত্যেকটি সেন্সরকে আলাদা করে কন্ট্রোল করা যাবে। আর চাইলে ৫টি ক্যামেরা মডিউলকে এক সঙ্গেো ব্যবহার করা যাবে। Nokia 9 PureView রও ছবি তুলতে পারে, কোম্পানির দাবি যে এই ফোন বাজারে থাকা সব HDR ফোনের থেকে বেশি ভাল ডাইনামিক ছবি তুলতে পারে। আরও বলা হয়েছে যে এই ফোনে পোট্রেট মোডে ছবি তোলার সময় 1,200 লেয়ার ডেপথে কাজ করবে।

Nokia 9 PureView ফোনে রয়েছে 5.99 ইঞ্চি pOLED ডিসপ্লে। ফোনের ভিতরে রয়েছে Snapdragon 845 চিপসেট, 6GB RAM আর 128GB স্টোরেজ। ফোনটি চলবে Android 9.0-এ আর ফোনের ভীতরে রয়েছে 3,320mAh ব্যাটারি। এই ফোনটির দাম হতে প্রায় 50,000 টাকার কাছাকাছি।

First published: 09:39:48 PM Jun 06, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर