Home /News /technology /

অপেক্ষার অবসান! এই দিন ভারতে লঞ্চ হচ্ছে Motorola-র বাজেট 5G স্মার্টফোন, জানুন বিশদে

অপেক্ষার অবসান! এই দিন ভারতে লঞ্চ হচ্ছে Motorola-র বাজেট 5G স্মার্টফোন, জানুন বিশদে

এবার জানা গিয়েছে যে কোম্পানি ১০ ডিসেম্বর ভারতে Moto G51 লঞ্চ করতে চলেছে, আর এই ফোনটি মোটোরোলা (Motorola) অন্যান্য মডেলের মতো ফ্লিপকার্টে পাওয়া যাবে

  • Share this:

    #নয়াদিল্লি: এই সপ্তাহে ১০ ডিসেম্বর মোটোরোলা (Motorola) তার পরবর্তী নতুন স্মার্টফোন Moto G51 আত্মপ্রকাশ করতে চলেছে। কোম্পানি ট্যুইট করে নতুন মোবাইল ফোন লঞ্চ নিশ্চিত করেছে। ট্যুইতে মোটোরোলা লিখেছে, 'পরবর্তী প্রজন্মের সংযোগব্যবস্থার জন্য ফিউচার-রেডি হোন'। সম্প্রতি কোম্পানি Moto G31 লঞ্চ করেছিল, এবার কোম্পানি বাজেট স্মার্টফোন Moto G51 আনতে চলেছে। গত মাসে Moto G51 ফোনটিকে ইউরোপে Moto G31, Moto G41, Moto G71 আর Moto G200-এর সঙ্গে লঞ্চ করেছিল। এবার জানা গিয়েছে যে কোম্পানি ১০ ডিসেম্বর ভারতে Moto G51 লঞ্চ করতে চলেছে, আর এই ফোনটি মোটোরোলা (Motorola) অন্যান্য মডেলের মতো ফ্লিপকার্টে পাওয়া যাবে।

    Moto G51 5G-এর সম্ভাব্য দাম - Moto G51 5G বিশ্বের প্রথম ফোন যাতে স্ন্যাপড্রাগন ৪৮০ প্লাস প্রসেসরের সঙ্গে আসবে। আর এর দাম প্রায় ২০ হাজার টাকা হতে পারে বলে মনে করা হচ্ছে। ইউরোপে Moto G51 5G-র দাম শুরু হচ্ছে EUR 229.99 (প্রায় ১৯,৩৫০ টাকা) থেকে। তাই মনে করা হচ্ছে যে ভারতে এই ফোনটির দাম ১৫,০০০ টাকা থেকে ২০,০০০ টাকার মধ্যে লঞ্চ হবে।

    Moto G51 5G-এর সম্ভাব্য স্পেসিফিকেশন - Moto G51 স্ন্যাপড্রাগন ৪৮০ প্লাস প্রসেসের আকারে একটি ৫জি চিপসেট দেওয়া হয়েছে। যা স্ন্যাপড্রাগন ৪৮০ প্লাস চিপের একটি নতুন ওভারক্লকড ভার্সন। ফোনে ৬.৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে রয়েছে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। গ্লোবাল মার্কেটে মোটো জি৫১ ৫জি ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছিল। ফোনের স্টোরেজ মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে বাড়িয়ে নেওয়া যাবে।

    Moto G51 5G-এর ক্যামেরা - ছবি তোলার জন্য Moto G51 5G ফোন রয়েছে ট্রিপেল রিয়ার ক্যামেরা, তাতে থাকছে - ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড সেন্সর + ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি আর ভিডিও কলিং এর জন্য থাকছে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা। তিনটি রঙ্গে এই ফোনটি লঞ্চ করা হবে - ব্রাইট সিলভার, ইন্ডিগো ব্লু, অ্যাকুয়া ব্লু।

    পাওয়ারের জন্য ফোন থাকছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে, যা ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। সিকিউরিটির জন্য দেওয়া হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক ফিচার। Moto G51 5G ফোনটি অ্যান্ড্রয়েড ১১-এ চলবে।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Motorola, Tech news

    পরবর্তী খবর