corona virus btn
corona virus btn
Loading

কলকাতায় জিও–র সর্বোচ্চ গ্রাহক সংখ্যা বৃদ্ধি!‌ অব্যাহত স্বপ্নের দৌড়

কলকাতায় জিও–র সর্বোচ্চ গ্রাহক সংখ্যা বৃদ্ধি!‌ অব্যাহত স্বপ্নের দৌড়
১২৯৯ টাকার প্ল্যান: এই প্ল্যানেও জিও থেকে নন-জিও নেটওয়ার্কে ১২ হাজার মিনিট FUP৷ ২৪ জিবি ডেটা৷ ১০০ এসএমএস ফ্রি ও জিও থেকে জিও আনলিমিটেড ভয়েস কল৷ এছাড়া Jio apps কমপ্লিমেন্টারি অ্যাকসেস থাকছে৷

প্রতিমাসেই কলকাতায় সর্বোচ্চ গ্রাহককে নিজেদের দিকে টেনে আনার তালিকায় স্থান করে নিচ্ছে রিলায়েন্স জিও

  • Share this:

#‌কলকাতা:‌ ফেব্রুয়ারিতেও রিলায়েন্স জিও‌–র স্বপ্নের দৌড় অব্যাহত। জিও একাধারে কলকাতার বাজারে গ্রাহক ও লাভের বিচারে প্রথম স্থানে ছিলই। এবার ট্রাই–এর রিপোর্ট অনুসারে ২০২০ সালের ফেব্রুয়ারি মাস পর্যন্ত জিও সাবস্ক্রাইবারের সংখ্যা দাঁড়িয়েছে ৯৯.‌২ লক্ষ। এককথায় কলকাতায় সেরা টেলিকম সার্ভিস প্রোভাইডার হিসাবে নিজের স্থান ধরে রেখেছে জিও। শুধু ফেব্রুয়ারি মাসেই রিলায়েন্স জিওর গ্রাহক হয়েছেন ১.‌৩৩ লক্ষ মানুষ। যেখানে দাঁড়িয়ে ভোডাফোন ও এয়ারটেলের মোট গ্রাহক হারানোর সংখ্যা ৬০ হাজার। প্রতিমাসেই কলকাতায় সর্বোচ্চ গ্রাহককে নিজেদের দিকে টেনে আনার তালিকায় স্থান করে নিচ্ছে রিলায়েন্স জিও। দ্রুত 4G পরিষেবার এলাকা বৃদ্ধি ও উন্নততর 4G পরিষেবার ওপর ভর করে কলকাতায় সেরা স্থান দখল করে নিয়েছে জিও।

এমনকী, সুপার সাইক্লোন আমফান ঝড়ের পরেও, যেখানে প্রতিটি টেলি যোগাযোগ সংস্থা এক কঠিন পরীক্ষার মুখে পড়েছিল, তাতেও সফল ভাবে উত্তীর্ণ হয়েছে জিও।

জিও এভাবেই গ্রাহক পরিষেবায় সমান তালে কাজ করে চলবে এবং সেরা পরিষেবা দেওয়ার বিষয়ে বিধিবদ্ধ থাকবে।

একনজরে দেখে নিন জিওর পারফরর্ম্যান্স

• কলকাতায় সিএমএস এখন ৩৮.‌৪ শতাংশ, জানুয়ারি মাসের তুলনায় সেটি বেড়েছে ০.‌৩ শতাংশ।

• জিও কলকাতা সারা দেশের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ সিএমএস তালিকায়। আর রাজ্যের মধ্যে প্রথম।

• জিও ও বিএসএনএল বাদ দিয়ে বাকি দুটি সার্ভিস প্রোভাইডারের গ্রাহক সংখ্যা কলকাতায় কমেছে। বিএসএনএল–এ বেড়েছে ৮৪ হাজার আর জিও–তে ১ লক্ষ ৩৩ হাজার।

‌• ভোডাফোন কলকাতার সবচেয়ে বেশি VLR (‌ Visitor Location Register)‌ বেস কমেছে। এছাড়া ৩৩ হাজার সাবস্ক্রাইবার বেসও কেমেছে।

• বিএসএনএল–এ ৮৪ হাজার সাবস্ক্রাইবার বেস বেড়েছে এবং ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে ৪৫ হাজার VLI বেস বেড়েছে।

• এসবের মধ্যেও জিও কলকাতা এখনও VLR (‌ Visitor Location Register)‌–এ শীর্ষ স্থানে আছে। যদি সংস্থা ১.‌১৭ লক্ষ VLR হারিয়েছে। যা চিন্তার কারণ। যদিও, জিও কলকাতা VLR শেয়ার রয়েছে ৩৬.‌৪ শতাংশ, যা জাতীয় স্তরে অধিকার করছে চতুর্থ স্থান। (‌ প্রথম স্থানে রয়েছে মধ্যপ্রদেশ ৪২ %‌, দ্বিতীয় ওড়িশা ৩৭.‌১ %‌, তৃতীয় বিহার ৩৬.‌৪৫%‌)‌‌। কিন্তু এই তালিকায় জানুয়ারি মাসে তৃতীয় স্থানে ছিল জিও কলকাতা।

Published by: Uddalak Bhattacharya
First published: July 1, 2020, 9:18 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर