• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • MOBILE IT IS FINALLY HERE WHATSAPPS FOREVER MUTE OPTION IS EVERYTHING THAT PEOPLE WANTED TC ED

এ বার বরাবরের জন্য চ্যাট মিউট করতে পারবেন WhatsApp-এ, দেখে নিন কী ভাবে!

WABetaInfo-র রিপোর্ট অনুযায়ী, আপাতত পরীক্ষামূলক ভাবে হোয়াটসঅ্যাপ ওয়েব/ডেস্কটপের কিছু বিটা ইউজার নতুন ফিচারটি ব্যবহার করতে পারছেন। Web Beta টেস্টিংয়ের জন্য নির্দিষ্ট কিছু ইউজারদের জন্য ফিচার দুটি রোল-আউট করা হয়েছে। খুব তাড়াতাড়ি এই দুটি ফিচারের সুবিধা গ্রহণ করতে পারবেন সব ব্যবহারকারীরা। এছাড়া MacOS ও Windows ব্যবহারকারীরাও ডেস্কটপ অ্যাপের মাধ্যমে ফিচারগুলির সুবিধা গ্রহণ করতে পারবেন।

এই মিউট ফরএভার অপশন পেয়ে ট্যুইটে কেউ জানিয়েছেন থ্যাঙ্ক ইউ ফরএভার। কেউ লিখেছেন বহুকাঙ্ক্ষিত ফিচার পেয়ে খুব খুশি।। কেউ বা মজা করে বলেছেন, There is God।

  • Share this:

অনেক সময় নানা অফিস, ফ্যামিলি বা ফ্রেন্ডস গ্রুপে যুক্ত হতে হয় আপনাকে।। মনে মনে না চাইলেও আপনাকে জুড়ে দেওয়া হয় গ্রুপগুলিতে। এর পর সারা দিন আসতেই থাকে একের পর এক টেক্সট। আর ভুরি ভুরি নোটিফিকেশন। অথচ সেই কথোপকথনে অংশগ্রহণ করার কোনও ইচ্ছেই নেই আপনার। সময়ও থাকে না। এ বার এই বাড়তি চাপ থেকে মুক্ত হতে পারবেন আপনি। কারণ এ বার WhatsApp নিয়ে আসছে নতুন ফিচার। এই ফিচারের সাহায্যে আপনি গ্রুপ চ্যাটকে বরাবরের জন্য মিউট করে দিতে পারবেন।

এই ফিচারের লঞ্চ যে অনেককেই স্বস্তি দিতে চলেছে, তা আর বলার অপেক্ষা রাখে না। আপনার ফোনে এই একাধিক গ্রুপের মেসেজ বা চ্যাটগুলি এত দিন পর্যন্ত আপনি মিউট করতে পারতেন। তবে সে ক্ষেত্রে সাধারণত তিনটি অপশন ছিল। এ ক্ষেত্রে যে গ্রুপের চ্যাট আপনি মিউট করতে চান, আপনার WhatsApp-এ গিয়ে সেই চ্যাট সিলেক্ট করলেই উপরে মিউটের অপশন থাকত। এর পর মিউটের অপশনে ক্লিক করলে ৮ ঘণ্টা, এক সপ্তাহ, এক বছর পর্যন্ত চ্যাট মিউট করার অপশন পেতেন আপনি। এ বার ৮ ঘণ্টা, এক সপ্তাহের পাশাপাশি নতুন অপশন আসছে- Always। এই Always অপশনেই ক্লিক করেই আপনি বরাবরের মতো নির্দিষ্ট গ্রুপের চ্যাট মিউট করতে পারবেন। আপনাকে আর নোটিফেকশন বা বার বার হোম স্ক্রিন জ্বলে ওঠা নিয়ে বিরক্তি প্রকাশ করতে হবে না।

সম্প্রতি WhatsApp-এর তরফে ট্যুইটারে এই কথা ঘোষণা করা হয়েছে। এই চ্যাটিং অ্যাপের তরফে জানানো হয়েছে, আগের ৮ ঘণ্টা, এক সপ্তাহের পাশাপাশি এ বার চ্যাট মিউট করতে Mute Always অপশন আসতে চলেছে। ইতিমধ্যেই এই খবর ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। এই মিউট ফরএভার অপশন পেয়ে ট্যুইটে কেউ জানিয়েছেন থ্যাঙ্ক ইউ ফরএভার। কেউ লিখেছেন বহুকাঙ্ক্ষিত ফিচার পেয়ে খুব খুশি।। কেউ বা মজা করে বলেছেন, There is God।

সম্প্রতি Facebook-র তরফে জানা গেছে, আগামী দিনে ইন অ্যাপ পারচেজেস ও হোস্টিং সার্ভিস শুরু করতে চলেছে WhatsApp মেসেজিং অ্যাপ। সেই সূত্রেই বেশ কয়েকটি পরিবর্তন আসবে WhatsApp-এ। কিছু আপডেটও করা হবে। যার পর থেকে এই অ্যাপে প্রোডাক্ট সেলও করা যাবে। Facebook Shop-এর মাধ্যমে নানা বিজনেস ফিচারও আসবে এই চ্যাটিং অ্যাপে।

Published by:Elina Datta
First published: