10,000 টাকার কমে সেরা স্মার্টফোনের আখ্যা পেল Honor 10 Lite?- জেনে নিন কেন ?

10,000 টাকার কমে সেরা স্মার্টফোনের আখ্যা পেল Honor 10 Lite?- জেনে নিন কেন ?

এই উৎসবের মরসুমে HONOR এই ফোনটিকে সুলভ মূল্যে অর্থাৎ সবচেয়ে কম দামে আপনার কাছে পৌঁছে দিচ্ছে Flipkart ।

  • Share this:

প্রিয় স্মার্টফোন ব্যবহারকারীরা, আপনারা যারা 10,000 টাকার নিচে উন্নতমানের স্মার্টফোনের খোঁজ করছেন তাদের জন্য সুখবর। দেখতে আকর্ষণীয় ও গ্রাডিয়েন্ট ব্ল্যাক ডিজাইন ছাড়াও এই দামের মধ্যে অনন্য ক্যামেরা কনফিগারেশন থাকায় Honor 10 Lite ভারতের বাজারে বিশেষ সুনাম অর্জন করেছে। এই উৎসবের মরসুমে HONOR এই ফোনটিকে সুলভ মূল্যে অর্থাৎ সবচেয়ে কম দামে আপনার কাছে পৌঁছে দিচ্ছে Flipkart । আপনি যদি আপনার পুরোনো স্মার্টফোনটি বদলাতে চান অথবা এই উৎসবের মরশুমে কাউকে উপহার দিতে চান তাহলে অবশ্যই Honor 10 Lite-এর ফিচারের উপর একবার চোখ বোলাতে ভুলবেন না।

ক্যামেরা এই ডিভাইসটির ক্যামেরা নিঃসন্দেহে ব্যতিক্রমী , এতে 13MP 2MP রিয়ার AI ক্যামেরা আসে ওয়াইড f/1.8 অ্যাপারেচারের একটি লেন্সের সঙ্গে। সেইসঙ্গে এতে পাওয়া যাবে LED Flash ও ফেস ডিটেকশান অটোফোকাস। ফোনটিতে 24MP AI সেলফি ক্যামেরায় 4-ইন-1 লাইটিং ফিউশন ও এক্সপোজার কম্পেন্সেশন প্রযুক্তির জন্য দিনে ও রাতে দুই সময়েই এতে অসাধারণ সেলফি তোলা যায়। সবথেকে বড় কথা এই ফোনে 4128 x 3096 পিক্সেলের ফটো ও ভিডিও, খুব কম আলোতেও তোলা যায়। সর্বোপরি এর অন্যান্য বৈশিষ্ট্য যেমন ফেস ডিটেকশন, টাচ টু ফোকাস ও ডিজিটাল জুমের ব্যবহারও অত্যন্ত স্বচ্ছন্দে করা যায়। সাথে সাথে এই ফোনের AR Mode ফোটোগ্রাফিতে নিয়ে আসে আলাদা স্বাদ। যেখানে একটি ফটো তুলে তার ব্যাকগ্রাউন্ড বদলে ফেলা যাবে, অথবা বিভিন্ন এফেক্টের সাহায্যে ছবি বা ভিডিও তোলা যাবে। HONOR-এর দেওয়া ‘AI beauty’ আপনার মন খুশি করে দেবে। এটি ব্যবহারকারীর বয়স, লিঙ্গ ও ত্বক বিচার ক'রে স্বাভাবিক রূপটি বজায় রেখে ত্বক মসৃণ ও ত্বকের কালার টোন ঠিক করে দেবে ৷ শুধু তাই নয় অ্যাকনের দাগ দূরীকরণ ও চোখের উজ্জ্বলতা সহ আরও অনেক ফিচার সৌন্দর্য বৃদ্ধির জন্য নিখুঁত করে দেবে।

IMG_4041

ডিজাইন ও ডিসপ্লে Honor 10 Lite-এর 15.77 cm (6.21 inches)- সাইজের ডিসপ্লেটি ডিউড্রপ নচ বিশিষ্ট এবং FHD+ স্ক্রিনটির রেজোলিউশন 1080 x 2340 পিক্সেলস। ফলে এর ডিসপ্লে অনেক বেশি স্বাভাবিক এবং বেজেল-লেস এই ডিজাইনটির স্ক্রিন টু বডি রেশিও 91%। অন্যান্য ব্র্যান্ডগুলিতে ব্লু লাইট ফিল্টারের ব্যবহার হলেও HONOR এক্ষেত্রে এনেছে TUV Rheinland Certified EYE care mode ।

একইসঙ্গে এই ফোনে পাওয়া যাবে মাল্টিটাচ ফাংশনালিটির সুবিধা । ফোনটির সবথেকে সুন্দর ব্যাপার হলো এর গ্র্যাডিয়েন্ট ডিজাইন , যা যে কারোর হাতে খুব ভালো মানায়। মিডনাইট ব্ল্যাক(কালো), স্যাফায়ার ব্লু (নীল) ও স্কাই ব্লু (আকাশী নীল) রঙে Honor 10 Lite স্মার্টফোনটি এখন পাওয়া যাচ্ছে। ফোনটির গ্লাস ফিনিশের কারণে এটি যথেষ্ট পাতলা ও কেতাদুরস্ত।

IMG_4040

পারফর্মেন্স Kirin 710 Octa-Core প্রসেসর, সাম্প্রতিকতম অ্যান্ড্রয়েড 9 (পাই) ও EMUI 9.1 আপডেট ও 4GB RAM সমন্বিত ফোনটি অত্যন্ত স্বচ্ছন্দে সমস্ত কাজ করে। ফোনটিতে থাকা উন্নত GPU 3.0, গ্রাফিক্স প্রসেস করা ছাড়াও গতি বৃদ্ধিতে সাহায্য করে, বিশেষত গেম খেলার সময়। অবশ্যই আপনি পেতে পারেন স্টাটার-ফ্রি এক্সপেরিয়েন্স, হাই ফ্রেম রেট ও এই ফোনে ল্যাগ কম হয়। PUBG, ASPHALT 9 ও Fortnite -এর মতো ভারী গ্রাফিক্সের গেম এই ফোনে সমস্যাহীনভাবে চলছে।

HONOR 10 lite-এর EMUI 9.1 সাম্প্রতিকতম আপডেটে একটি আকর্ষণীয় বৈশিষ্ট্য এসেছে যেখানে ব্যবহারকারীরা রিংটোন হিসেবে ভিডিও ব্যবহার করতে পারেন। HONOR-এর দাবি তারা আরো উন্নতমানের AI বৈশিষ্ট্য আনছে যেমন AI এনহ্যান্সড কলস, AI ভিশন, AI সিন্ রিকগনিশন ইত্যাদি। IMG_20181116_165405-2

অত্যাশ্চর্য দাম Honor 10 Lite স্মার্টফোনের দাম এমনই যা ব্যবকারীর মুঠোয় দুনিয়ার সন্ধান এনে দেবে। উৎসবের মরসুমে Amazon ও Flipkart-এ 3+32GB variant-টি INR 7,999তে, 4+64GB variant-টি INR 8,999 তে ও 6+64GB variant-টি INR 9,999 তে পাওয়া যাবে। একথা বলাই যায় যে এই দাম পকেট বিশেষ খালি করবে না ৷

IMG_3872

ব্যবহারকারীদের রায় এই ফোনটিকে ব্যবহারকারীরা বাজেট ফোনের তকমা দিয়েছে। এই দামে বাজারের যেকোনো অন্য স্মার্টফোনের থেকে Honor 10 Lite কিনতে দ্বিতীয়বার চিন্তা করার দরকার পড়ে না। ফোনটি দেখতেও যেমন উৎকৃষ্ট তেমনি এতে পাবেন নানা আকর্ষণীয় বৈশিষ্ট্য। নিঃসন্দেহে এটিকে সেরা স্মার্টফোন বলাই যায়, যেটি কেনার জন্য নির্দ্বিধায় খরচ করাই যেতে পারে।

First published: September 26, 2019, 10:12 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर