• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • ১,৯৯৯ টাকার বার্ষিক প্ল্যানে সংশোধন আনল BSNL, দেখে নিন Airtel-সহ বাকি সংস্থাগুলির বার্ষিক প্ল্যানও!

১,৯৯৯ টাকার বার্ষিক প্ল্যানে সংশোধন আনল BSNL, দেখে নিন Airtel-সহ বাকি সংস্থাগুলির বার্ষিক প্ল্যানও!

সংস্থার তরফে জানানো হয়েছে, সামনের বছর অর্থাৎ ২০২১ সালের ১ জানুয়ারি থেকে চালু হবে এই সংশোধিত রিচার্জ প্ল্যান।

সংস্থার তরফে জানানো হয়েছে, সামনের বছর অর্থাৎ ২০২১ সালের ১ জানুয়ারি থেকে চালু হবে এই সংশোধিত রিচার্জ প্ল্যান।

সংস্থার তরফে জানানো হয়েছে, সামনের বছর অর্থাৎ ২০২১ সালের ১ জানুয়ারি থেকে চালু হবে এই সংশোধিত রিচার্জ প্ল্যান।

  • Share this:

এ বার ১,৯৯৯ টাকার বার্ষিক প্ল্যানে সংশোধন নিয়ে এল BSNL। এ ক্ষেত্রে সামগ্রিক প্ল্যানে সাবস্ক্রিপশন-সহ বেশ কিছু পরিবর্তন এসেছে। এ বার দেখে নেওয়া যাক কেমন হল সংশোধিত ১,৯৯৯ টাকার বার্ষিক প্ল্যান। নজর দেওয়া যাক Jio, Airtel, Vi-এর বার্ষিক প্ল্যানগুলিতেও।

BSNL-এর সংশোধিত ১,৯৯৯ টাকার বার্ষিক প্ল্যান

সংশোধনের পর প্ল্যানে খুব একটা পরিবর্তন আসেনি। তবে বর্তমানে ৬০ দিনের Lokdhun ও ৩৬৫ দিনের Eros Now সাবস্ক্রিপশন পাওয়া যাচ্ছে এই রিচার্জ প্ল্যানে। এ ছাড়া বাকি পরিষেবাগুলি একই রয়েছে। এ ক্ষেত্রে প্রতি দিন ৩ GB ডেটা, ১০০টি করে SMS-এর সুবিধা রয়েছে। তবে নির্ধারিত ডেটা শেষ হয়ে যাওয়ার পর ডেটা স্পিড কমে হয়ে যাবে ৮০ Kbps। তাই সব মিলিয়ে ৩৬৫ দিনের জন্য মোট ১০৯৫ GB ডেটা দিচ্ছে সংশ্লিষ্ট টেলিকম সংস্থা। এগুলির পাশাপাশি আনলিমিটেড ভয়েস কলিং, BSNL টিউনসের সুবিধা মিলছে।

সংস্থার তরফে জানানো হয়েছে, সামনের বছর অর্থাৎ ২০২১ সালের ১ জানুয়ারি থেকে চালু হবে এই সংশোধিত রিচার্জ প্ল্যান। দেশের সমস্ত সার্কেলেই কাজ করবে প্ল্যানটি। এ বার দেখে নেওয়া যাক Jio, Airtel, Vi-এর বার্ষিক প্ল্যানগুলি।

Airtel-এর বার্ষিক রিচার্জ প্ল্যান

১,৪৯৮ টাকার এই প্রি-পেইড প্ল্যানে ২৪ GB হাই স্পিড ডেটার পাশাপাশি অতিরিক্ত ডেটা পরিষেবা পাওয়া যায়। রয়েছে আনলিমিটেড কল ও মোট ৩,৬০০ SMS-এর সুবিধা। এ ছাড়াও Airtel XStream প্রিমিয়াম, হ্যালো টিউন, Wynk মিউজিক-সহ একাধিক অনলাইন কোর্সের সুবিধা পাওয়া যাবে।

Jio-র বার্ষিক প্রি-পেইড প্ল্যান

নজর দেওয়া যেতে পারে Jio-র বার্ষিক ২,১২১ টাকার প্রি-পেইড প্ল্যানের উপর। এ ক্ষেত্রে ১.৫ GB দৈনিক ডেটা অর্থাৎ মোট ৫০৪ GB ডেটা পরিষেবার সুবিধা পাচ্ছেন গ্রাহকরা। অন্য অফারগুলির মতো শুধুমাত্র জিও থেকে জিও নম্বরেই রয়েছে আনলিমিটেড কলিং পরিষেবা। নন জিও নম্বরে রয়েছে ১২,০০০ মিনিটের কলিং পরিষেবা। রয়েছে দিন পিছু ১০০টি করে SMS-এর সুবিধা।

এ ছাড়াও ২,৩৯৯ টাকার একটি বার্ষিক প্রি-পেইড প্ল্যান রয়েছে। এই প্ল্যানের অধীনে প্রতি দিন ২ GB করে ডেটা, ১০০টি করে SMS ও আনলিমিটেড জিও কলিংয়ের সুবিধা পাওয়া যায়। সমস্ত জিও অ্যাপে সাবস্ক্রিপশনের সুবিধাও রয়েছে।

Vi-এর বার্ষিক প্রি-পেইড প্ল্যান

এ ক্ষেত্রে ১,৪৯৯ টাকার বার্ষিক প্ল্যানের অফার দিচ্ছে Vodafone-Idea। এই প্ল্যানে ২৪ GB হাই-স্পিড ডেটার পাশাপাশি ৫০ GB পর্যন্ত ডেটা অর্থাৎ সব মিলিয়ে ৭৪ GB ডেটা পাওয়া যাচ্ছে। সঙ্গে ৩৬৫ দিন পর্যন্ত আনলিমিটেড কলের সুবিধা পাওয়া যাচ্ছে। একই সঙ্গে মোট ৩,৬০০ লোকাল ও ন্যাশনাল SMS-এর সুবিধা রয়েছে। এ ক্ষেত্রে Vi Movies ও TV-এর পরিষেবাও পাওয়া যাচ্ছে।

এ ছাড়াও ২,৩৯৯ টাকার একটি প্রি-পেইড প্ল্যান রয়েছে। এই প্ল্যানটিতে দৈনিক ১.৫ GB করে ডেটা ও প্রতি দিন ১০০ টি করে SMS-এর সুবিধা রয়েছে। রয়েছে আনলিমিটেড কলিং পরিষেবা।

Published by:Piya Banerjee
First published: