• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • Airtel ব্যবহারকারীদের জন্য সুখবর, ১৯৯ টাকার প্ল্যানে এবার অনেক বেশি ডেটা !

Airtel ব্যবহারকারীদের জন্য সুখবর, ১৯৯ টাকার প্ল্যানে এবার অনেক বেশি ডেটা !

photo source collected

photo source collected

প্ল্যানের ভ্যালিডিটি থাকবে ২৪ দিন পর্যন্ত।

  • Share this:

#নয়া দিল্লি: গত বছর নিজেদের একাধিক প্ল্যানে পরিবর্তন এনেছে টেলিকম সংস্থা Airtel। এবার নতুন বছরে অন্যতম জনপ্রিয় ১৯৯ টাকার প্ল্যানে পরিবর্তন আনল তারা। এতে আদতে গ্রাহকদের সুবিধেই হবে বলে মনে করছে সংস্থা।

১৯৯ টাকার প্ল্যানে এত দিন ১ জিবি পর্যন্ত ডেটা পাওয়া যেত। কিন্তু এবার থেকে এই প্ল্যান রিচার্জ করলে গ্রাহকরা পেতে পারেন ১.৫ জিবি পর্যন্ত ডেটার সুবিধে। এর পাশাপাশি এই প্ল্যান রিচার্জ করলে পাওয়া যাবে আনলিমিটেড লোকাল ও ন্যাশনাল কলের সুবিধেও।

১৯৯ টাকায় ১.৫ জিবি ডেটার সুবিধে দেয় Reliance Jio-ও। কিন্তু Jio-র ক্ষেত্রে এই প্ল্যানে Jio টু আদার্সে শুধুমাত্র ১০০০ মিনিটই পাওয়া যায়। সে ক্ষেত্রে এই টাকায় সব নেটওয়ার্কের ক্ষেত্রেই আনলিমিটেড কলের সুবিধে দিয়ে Airtel নিজেদের এক পদক্ষেপ আগে এগিয়ে রাখল বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

আনলিমিটেড কল ও ১.৫ জিবি ডেটা ছাড়াও এই প্ল্যানে পাওয়া যাবে-

১) ১০০ টি SMS। ২) Wynk Music ও Hellotunes-এর ফ্রিতে অ্যাকসেস।

প্ল্যানের ভ্যালিডিটি থাকবে ২৪ দিন পর্যন্ত।

তবে, এই পরিবর্তিত ১৯৯ টাকার প্ল্যানটি শুধুমাত্র অন্ধ্রপ্রদেশ, তেলঙ্গানা ও কর্নাটকের জন্য উপলব্ধ হতে চলেছে। আর বাকি রাজ্যগুলির ক্ষেত্রে ১৯৯ টাকায় ওই ১ জিবি ডেটাই পাওয়া যাবে। ১.৫ জিবি ডেটার জন্য রিচার্জ করতে হবে ২৪৯ টাকা। যার বৈধতা থাকবে ২৮ দিন পর্যন্ত।

এদিকে ২৪৯ টাকায় Jio-রও একটি প্ল্যান রয়েছে। যাতে ২ জিবি করে ডেটার সুবিধে দিচ্ছে তারা।

বছরের শেষে Airtel নিয়ে আসে আরও একটি সুখবর। সংস্থার ভিডিও স্ট্রিমিং সেকশন Airtel Xstream Airtel গ্রাহক ছাড়াও অন্যান্য নেটওয়ার্কের গ্রাহকদেরও জন্যও খুলে দেওয়া হয়। সংস্থার তরফে জানানো হয়, মাসে মাত্র ৪৯ টাকার বিনিময়ে Airtel Xstream-এর সাবস্ক্রিপশন নিতে পারবে তারা। এক বছরের সাবস্ক্রিপশন নিতে গেলে পড়বে মাত্র ৪৯৯ টাকা।

Airtel Xstream-এ ১০০-রও বেশি সিনেমা, টিভি শো, Lionsgate Play, ErosNow, Hungama Play ও Zee5-এর মতো বেশ কিছু OTT প্ল্যাটফর্মে ফ্রিতে অ্যাকসেস পাওয়া যাবে। তা ছাড়াও DD News-এর মতো খবরের চ্যানেল ও Sony Ten, Sony Pix-এর মতো খেলার চ্যানেল দেখা যাবে।

Published by:Piya Banerjee
First published: