৮ টি কারণ কেন OPPO Reno 10 X একটি অবশ্যই কেনার মতো ফ্ল্যাগশিপ যন্ত্র

Bangla Editor | News18 Bangla
Updated:May 28, 2019 05:41 PM IST
৮ টি কারণ কেন OPPO Reno 10 X একটি অবশ্যই কেনার মতো ফ্ল্যাগশিপ যন্ত্র
৮ টি কারণ কেন OPPO Reno 10 X একটি অবশ্যই কেনার মতো ফ্ল্যাগশিপ যন্ত্র (Image: Oppo)
Bangla Editor | News18 Bangla
Updated:May 28, 2019 05:41 PM IST

আপনি কি এমন একটা স্মার্টফোন খুঁজছেন যাতে DSLR এর শক্তি আছে, আপনাকে দেবে দারুন নাইট ক্লারিটি এমন কি দূর থেকেও আর আপনার সেলফিকে আপনার বন্ধুদের ঈর্ষার কারণ বানাবে? আপনাকে আর খুঁজতে হবে না অপো রেনো ১০ X জুম্ বাজারে আসছে ২৮ মে।

আপনি যদি সবসময় চাইতেন দূর থেকে বার বার আগু পিছু না হয়ে অসাধারণ ছবি তুলতে, দারুন নাইট মোড ক্লারিটি, নির্ভুল সেলফি, দারুন টেলিফোটো সমেত ওয়াইড এঙ্গেল ক্যামেরা লেন্স, আপনাকে আর খুঁজতে হবে না। নতুন রেনো ১০ X হাইব্রিড জুম্ এনেছে ট্রিপল ক্যামেরা সল্যুশন যা আপনাকে দেবে দারুন দূরের ছবি সে অনুষ্ঠানে হোক অভয়ারণ্যে বা সমুদ্রতটে । তার সাথে আছে অপটিক্যাল ইমেজ স্টেবিলিজেশন (OIS) যা আপনাকে দেয় দারুন উৎকর্ষের ১০ X জুম্ ছবি এমনকি রাতেও।

কিন্তু শুধু এটাই নয়, পড়ুন আরও কারণ কেন এই ফোনটি এমন আকর্ষক সওদা।

বড়ো পর্দার এন্টারটেইনমেন্ট এখন আপনার পকেটে

রেনো ১০ X হাইব্রিড জুম্ এ আছে ৬.৬ ইঞ্চি AMOLED স্ক্রিন যা কিনা তৈরি হয়েছে ৬থ জেনারেশন কর্নিং গরিলা গ্লাস দিয়ে। এটা আপনাকে দেয় প্যানারোমিক ফুল স্ক্রিন ডিসপ্লে FHD+ রেসল্যুশনে, তাছাড়াও দুর্দান্ত রং, ক্ষতিকর নীল আলো কমানো এবং ৮% স্ক্রিনের শক্তি সাশ্রয়।

Loading...

আরো দ্রুত, আরও নিরাপদ

রেনোর লুকোনো ফিঙ্গারপ্রিন্ট আনলক ২.০ আঙুলের ছবিকে সেন্সরে OLED সেলফ লাইটিং ব্যবস্থায় প্রতিফলিত করে। ফলে আঙুলের ছাপ চেনা যায় এবং তবুও উচ্চমানের স্ক্রিন ও বডি রেসিও রাখা হয়। এই ফিঙ্গারপ্রিন্ট আনলক মাধ্যমের দ্রুততা আগের চাইতে ২০% থেকে ৩০% বেশি এবং এখন বাজারে এটাই সবচেয়ে সেরা।

আরো মসৃন আরো শক্ত আরো সুন্দর

রেনোর মসৃন কাঠামো এক অটুট গঠন যেখানে সামনে বা পেছনে কোনো ফাঁকা নেই। পেছনের ক্যামেরাগুলি গরিলা গ্লাস দিয়ে থাকা এবং মাঝামাঝি বিন্যস্ত। মসৃণতা সৌন্দযের সাথে এসেছে এই মোবাইলটির ক্ষেত্রে।

AI এর শক্তিধারী অসাধারণ ছবি

কূল আলট্রা নাইট মোড ২.০ নিয়ে রেনো ১০ X হাইব্রিড জুম্ দেয় আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এর ক্ষমতা, HDR আর হাতের স্থিতিশীলতার জন্য মাল্টিফ্রেম নয়েস রিডাকশন। যেমন যদি আপনি রাতে ছবি তোলেন তবে ফোনটি নিজে থেকেই চেহারা আর পারিপার্শ্বিকের তফাৎ করে চেহারাকে সুরক্ষা দেয়। এর দ্যাজাল কালার মোড AI ব্যবহার করে কোনো ছবির রংকে আরো উজ্জ্বল আরও প্রাকৃতিক করে তোলে। এখন আপনি এই ফোনটির সাহায্যে ম্যাগাজিনের মতো ছবি তুলতে পারবেন অপো পোর্টেট স্টাইলে, যা একসাথে পোট্রেট, রং আর আলোর এফেক্ট কাছে আনে।

1 (1)

আপনার নিজের হাই টেক মুভি তুলুন

রেনো ১০ X হাইব্রিড জুম্ ৬০ fps 4K ভিডিও তুলতে পারে, তাছাড়াও এর অডিও ফোকাস টেকনোলজি অনেকগুলো মাইক্রোফোন ব্যবহার করে ৩৬০ ডিগ্রী শব্দ গ্রহণ করে, যা আপনাকে দেয় প্রফেশনাল মুভি কোয়ালিটি। এছাড়া আমরা কি বলেছি এতে আছে স্টিরিও স্পিকার আর ডলবি এটমস এক অসাধারণ অনুভূতির জন্য? আপনার এই ফোনটি চলার পথে একটি মুভি থিয়েটারের সমান।

আপনার ছবি গুলোকে স্বতন্ত্র করে দেয়

রেনোর ১৬ MP AI বিউটি ক্যামেরার আছে সম্মুখবর্তী হালকা আলো যা আপনার ত্বককে করে তোলে আরো প্রাকৃতিক যখন সামনের ক্যামেরা দিয়ে অল্প আলোয় ছবি তোলা হয়। এছাড়াও এতে আছে ব্যকলাইটএর সুবিধা যা মুখের ওপর আলোকে সঠিক করে দেয়, ও আলোর প্রতিফলন, গ্রে ফেস বা আরো অনেক সমস্যার সমাধান করে। এটা আপনাকে আরো ভালো ল্যায়েরিং দেয় ব্যকলাইটএর মাধ্যমে প্রোট্রেট বা সিনারি তোলার সময়।

ভিতরের শক্তি

রেনো ১০ X জ্যুমে আছে Snapdragon 855 চিপসেট, উন্নতমানের VOOC 3.0 টেকনোলজি যা দেয় দীর্ঘ্যস্থায়ী ব্যাটারী লাইফ আর নতুন L1+L5 ডুয়াল-ফ্রিকোয়েন্সি জিপিএস যা আপনাকে দেয় সঠিক অবস্থান আর ন্যাভিগেশন। এটাই হলো স্মার্টফোনের কাজ, তাই না?

oppo115绿色角度11-1-fa-cmyk

খেলতে থাকুন

রেনো ১০ X বানানো হয়েছে গেমারদের কথা মাথায় রেখে এবং এর সমস্ত শক্তি ব্যবহার করা হয়েছে গেম বুস্ট ২.০ এর মাধ্যমে। যদি কখনো ফ্রীজিঙ ওয়ার্নিং আছে, এটা নিজের থেকেই আরও সংস্থান বরাদ্দ করে দেয়, ফলে গেমের ফ্রেম রেট আর স্টেবিলিটি বাড়ে।

যখন আপনি টানা গেম খেলে যাচ্ছেন, তখনও রেনো ১০ X জ্যুমের তিনটি তাপ নির্গমক পদ্ধতি ফোনের তাপমাত্রা নিয়ন্ত্রণ করে, ফলে আপনার ফোনটি বেশি গরম হয়ে যায় না।

রেনোর মাল্টি- মাইক্রোফোন নয়েস রিডাকশন টেকনোলজি সুনিশ্চিত করে যে আপনি কোনো ভয়েস কল বা স্ক্রিনে আঙুলের আওয়াজ শুনতে পাবেন না। শুধু তাই নয়, রেনোর লিনিয়ার মোটর গেমের বিভিন্ন পরিস্থিতে বিভিন্ন কম্পন তৈরী করে, যাতে আরও রিয়ালিস্টিক অনুভূতি পাওয়া যায়।

ফোন লঞ্চ হয়েছে ২৮ মে কিন্তু তার অনেক আগে থেকেই টেকপ্রেমীদের মধ্যে বিপুল উৎসাহ তৈরি করতে পেরেছে। কারণ এর আছে সেরারও সেরা ক্যামেরা, মসৃন, শ্রেষ্ট অনুভূতি এবং একটা প্রসেসর যা আপনাকে দেয় মসৃন যাত্রার প্রতিশ্রুতি। আপনি আর কি চাইতে পারেন?

First published: 05:41:28 PM May 28, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर