4GB RAM স্মার্টফোন Honor 20i আর Realme 3 pro মধ্যে কোনটি বেশি ভাল জেনে নিন

Bangla Editor | News18 Bangla
Updated:Oct 17, 2019 05:16 PM IST
4GB RAM স্মার্টফোন Honor 20i আর Realme 3 pro মধ্যে কোনটি বেশি ভাল জেনে নিন
HONOR 20i ফোনে ছবি তোলার জন্য রয়েছে ট্রিপল রিয়ায় ক্যামেরা
Bangla Editor | News18 Bangla
Updated:Oct 17, 2019 05:16 PM IST

এই প্রতিযোগিতার বাজারের সঠিক শেয়ার পাওয়া একটি কঠিন কাজ। প্রত্যেকটি বড় মোবাইল কম্পানি তাদের অনন্য মার্কেটিং পরিকল্পনার মাধ্যমে জনগণের মনে তাদের নাম খোদাই করে রেখে গেছেন। মোবাইল ফোন কোম্পানিগুলি প্রতিযোগিতামূলক মূল্যে সেরা প্রযুক্তি অফার করছে যাতে তারা বাজারে উপযুক্ত উপস্থিতি বজায় রাখতে পারে। তাছাড়াও, বৈশিষ্ট্য, অনন্য প্যাকেজিং-এ থাকা প্যাকেজের ডিজাইন মোবাইল কোম্পানির ব্র্যান্ডের গুরুত্ব বাড়িয়ে দেয়।

আজ, আমাদের HONOR 20i এবং Realme 3 pro-এর 4GB RAM ভ্যারিয়েন্ট বেছে নেওয়ার সুযোগ আছে। আমরা দেখতে চাই এই দুটি ফোন নিজেদের মধ্যে কিভাবে তুলনা টেনে আনবে? তাহলে ব্যবহার করে দেখা যাক?

HONOR 20i বনাম Realme 3 pro

HONOR এবং Realme- উভয়ই তাদের প্রোডাক্টের প্রস্তাব নিয়ে এবং মার্কেটিং পরিকল্পনা নিয়ে সম্ভাব্য গ্রাহকদের কাছে সীমিত মূল্যের মধ্যে অসাধারণ ডিল নিয়ে এসেছে। এই অফার সেই সমস্ত গ্রাহকদের আকৃষ্ট করবে, যারা অতিরিক্ত মূল্যের অসাধারণ ফিচারের ফোনগুলি কিনতে চান না। কিন্তু প্রশ্ন হল, এই দুটি ফোনের মধ্যে কোন ফোনটি 12,000 টাকার রেঞ্জের জন্য উপযুক্ত? কঠিন সিদ্ধান্ত হতে চলেছে, কারণ HONOR এবং Realme উভয় ফোনই মোবাইল মার্কেটে আলোড়ন সৃষ্টি করার দৌড়-এ লিপ্ত হয়েছে।

ডিজাইন এবং ডিসপ্লে

Loading...

ডিসপ্লে এবং ডিজাইন সম্পর্কে বলতে গেলে বলা যায় যে দুটি ফোনই ওয়াটার ড্রপ এফএইচডি+ ডিসপ্লে সহ উপলব্ধ। HONOR 20i –এ রয়েছে 15.77 সেমি (6.21 ইঞ্চি) এফএইচডি+ ডিসপ্লে এবং Realme 3 pro তে রয়েছে 16 সেমি (6.21 ইঞ্চি) ডিসপ্লে। প্যানেলের মান এবং আকার প্রায় একই। কিন্তু HONOR 20i আরও অনেকটা পাতলা এবং হালকা কারণ এটি 7.95 মিলি মিটার চওড়া এবং এর ওজন 172।

HONOR 20i, উপরন্তু, আরও আড়ম্বরপূর্ণ, অত্যাশ্চর্য এবং প্রিমিয়াম তার গ্রেডিয়েন্ট পিঠ এবং রঙের অপশনও নিয়ে আসে। হালকা প্যাটার্ন দ্বৈততা নকশা এবং স্পিড ওয়ে প্যাটার্ন সহ Realme 3 Pro অন্যটির সামনে একটু নিস্তেজ দেখায়। সহজলভ্য রঙের ক্ষেত্রে সম্মান ২০আই আসে মধ্যরাত কালো, ফ্যান্টম রেড, ফ্যান্টম ব্লু, যখন Realme 3 Pro-নিয়ে আসে বেগুনি, নাইট্রো ব্লু, কার্বন গ্রে রং।

Phantom-Blue-&-Phantom-Red

হার্ডওয়্যার

HONOR 20 I 2.2 GHz অক্টা-কোর কিইন 710 চিপসেট কমপ্লিকেটেড কোর জিপিইউ টার্বো 2.0 এর দ্বারা চালিত অথচ Realme 3 pro চালিত হচ্ছে 2.2 গিগাহার্জ স্ন্যাপড্রাগন 710 আইয়ে প্রসেসর উইথ অ্যাডনো 616 জিপিইউ -এর দ্বারা। HONOR 20 i-এ পাওয়া যাচ্ছে 4 জিবি র‍্যাম অথচ Realme দিচ্ছে 3 ভেরিয়েন্ট-4 + 64GB/6 + 64GB/6 + 128GB । সামগ্রিকভাবে, উভয় স্মার্টফোন আপনাকে উন্নত গেমিং অভিজ্ঞতা প্রদান করে এবং দিনের কাজের দিনে আপনাকে সমর্থন করে ।

ক্যামেরা

ক্যামেরা একটি অপরিহার্য অংশ যখন এটি মোবাইল ফোন আসে এবং কেউ উপেক্ষা করতে পারে না। ছবি ক্লিক করার সময় সবাই দারুণ দেখতে চায়, যা সবার জন্য গুরুত্বপূর্ণ করে তোলে সেরা লেন্সের সঙ্গে সজ্জিত মোবাইল ফোন। তাই ক্যামেরার শুভেচ্ছা, সম্মান 20i Realme 3 Pro উপর একটি প্রধান প্রান্ত লাভ যেমন এটি একটি ট্রিপল ক্যামেরা সেটআপ। এতে 24 মেগাপিক্সেল প্রাথমিক ক্যামেরা, 8 মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, 2 মেগাপিক্সেল গভীরতার সেন্সর পাওয়া যায়। যাইহোক, Realme স্পোর্টস ডুয়াল ক্যামেরা সেটআপ যা 16MP প্রাথমিক সেন্সর এবং একটি 5MP সেকেন্ডারি গভীরতা-সেন্সিং ক্যামেরা নিয়ে গঠিত। আপফ্রন্ট, HONOR 20 i-এ আরও বেশি 32MP সেলফি ক্যামেরা যখন Realme 3 Pro স্পোর্টস আ 25MP ফ্রন্ট-ফেসিং সেন্সার।

অন্যান্য ক্যামেরা বৈশিষ্ট্য এআই-সক্রিয় ক্যামেরা, কম আলো ক্যাপচার, প্রতিকৃতি মোড, সৌন্দর্যায়ন, ইত্যাদি যা উভয় ফোনে উপলব্ধ করা হয়। কিন্তু সম্মান 20i সুপার নাইট মোড কম আলো অবস্থার মধ্যে আরও ভাল ধারণ করে এবং সুপার ওয়াইড কোণ আপনাকে দেয় 120 ডিগ্রি FOV ।

ব্যাটারি এবং ওএস

HONOR 20 i-এ আসে 3400 এমএএইচ ব্যাটারি অথচ Realme Pro 3-এ আসে 4, 045mAh ব্যাটারি। HONOR-এর ইমুই 9.1 কাস্টম ওএস-কে ধন্যবাদ, যা আপনার স্মার্টফোনের অভিজ্ঞতাকে বহুগুণ বাড়িয়ে দেয়। উদাহরণস্বরূপ, HONOR 20 i-এ ব্যাটারি ম্যানেজমেন্ট ফাংশনটি আপনার ফোন ফাংশনকে দিনের বেশি সময় ধরে দেয় এবং অত সহজে Realme 3 Pro-এর 4, 045mAh ব্যাটারি দিয়ে প্রতিযোগিতা করে। অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে এআই বর্ধিত কল, এআই ভিশন, এআই দৃশ্য স্বীকৃতি এবং আই কেয়ার মোড সার্টিফায়েড রিওইনল্যান্ড দ্বারা প্রত্যয়িত হবে।

দু'টো ফোনই অ্যানড্রয়েড-এর লেটেস্ট OS – Pie-এ চলে। কিন্তু, ইউআই দৃষ্টিকোণ থেকে, সম্মানের ইমুই রঙ ওএস কে হারিয়ে দেয় যেমন সহজ এবং দ্রুত স্ক্রল করা।

Midnight-Black-&-Phantom-Blue-&-Phantom-Red

দাম

Amazon এবং Flipkart-এ চলমান অফারের সময় উভয় পণ্যের (4GB ভেরিয়েন্ট) 11,999 ভারতীয় মুদ্রায় পাওয়া যায়। HONOR 20 i, উপরন্তু, আপনি 128GB মেমরি দেয় যখন Realme 3 Pro আপনাকে মাত্র 64GB মেমরি দেয়। প্রাক্তন-এর এক্সপ্যান্ডেবল ৫১২ জিবি এবং পরেরটি মাত্র 256GB।

রায়

HONOR 20 i এবং Realme 3 দুটোই স্পেসিফিকেশন টেস্ট ছাড়িয়ে গিয়েছে। বলেছেন, আমরা মনে করি, সামান্য ভাল কাটিং-এজ অফার থাকার কারণে HONOR 20i উন্নততর স্মার্টফোনের জন্য তৈরি করে। HONOR 20i ভালো কারণে Realme 3-এর তুলনায় উল্লেখযোগ্যভাবে এগিয়ে আসে। এটি চেহারা, ভাল ক্যামেরা কনফিগারেশন, আরো মেমরি, ভাল UI, এবং ঠিক যে ব্যবহারকারীরা সামনে তাকান ক্ষেত্রে আরো আড়ম্বরপূর্ণ হয়।

এখানে কিনুন

20i Amazon-এ: https://amzn.to/2VIIF0S

20i Flipkart-এ: https://bit.ly/2Mken1L

(এটি একটি বিজ্ঞাপনের প্রতিবেদন )

First published: 04:50:04 PM Oct 17, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर