• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • MI SMARTWATCH TC XIAOMI MI WATCH LITES FCC LISTING REVEALS KEY SPECIFICATIONS SQUARE DESIGN AND MORE AC

বাজারে আসতে চলেছে সস্তার স্মার্টওয়াচ Mi Watch Lite, লঞ্চের আগেই ফাঁস ফিচার্স

জেনে নিন এই স্মার্টওয়াচের ডিজাইন আর ফিচার নিয়ে বিশদে !

জেনে নিন এই স্মার্টওয়াচের ডিজাইন আর ফিচার নিয়ে বিশদে !

  • Share this:

Xiaomi Mi Watch Lite: একটি নতুন স্মার্টওয়াচের উপর কাজ করছে চিনের টেকজায়ান্ট Xiaomi। সম্প্রতি এমনই খবর মিলেছে। জানা গিয়েছে, গত মাসে লঞ্চ হওয়া Mi Watch (2020)-এর লেটেস্ট ভার্সন এটি। ইতিমধ্যে অ্যামেরিকার FCC সার্টিফিকেশন লিস্টিংয়েও দেখা গেছে এই স্মার্টওয়াচ। সেই সূত্রে প্রকাশ্যে এসেছে স্মার্টওয়াচের ফিচারগুলি। আসুন বিস্তারিত দেখে নেওয়া যাক।

সার্টিফিকেশন লিস্টিং অনুযায়ী, এই Mi Watch Lite-এর মডেল নম্বর REDMIWT02। স্কোয়্যার শেপে ডিজাইন করা হয়েছে এর ডায়াল। যদিও আগের ভার্সন vanilla Mi Watch (2020)-এর ডায়ালটি গোল ছিল। এটি অ্যান্ড্রয়েড ও iOS দুটি ডিভাইজেই কমপ্যাটিবল। এই স্মার্টওয়াচে থাকছে ২৩০ mAh ব্যাটারি, বিল্ট-ইন GPS ও 1.41 ইঞ্চি ডিসপ্লে। এর পাশাপাশি Xiaomi-র তৈরি এই স্মার্টওয়াচে থাকছে কন্টিনিউয়াস হার্ট রেট মনিটরিং ও অটো স্ক্রিন ব্রাইটনেস ফিচার। জলেও প্রায় ৫০ মিটার পর্যন্ত কাজ করতে পারে এই ওয়াচ। তাই এর ওয়াটার রেজিসট্যান্ট পাওয়ার নিয়ে নিশ্চিন্ত থাকা যাবে বলেই দাবি সংস্থার তরফে। স্মার্টওয়াচটি পরে বহাল তবিয়তে সাঁতার কাটতে পারেন আপনি। থাকছে সুইমিং স্ট্রোক রিকগনিশন ফিচার ও বেশ কয়েকটি ফিটনেস ফিচারও। উল্লেখ্য, গত মাসে UL (Demko) সার্টিফিকেশন ওয়েবসাইটেও একই মডেল নম্বর দেখা যায়। এটি ছিল REDMIWT02। ওয়েবসাইটের সার্টিফিকেশন সূত্রে জানা যায়, এই নতুন Redmi স্মার্ট ওয়াচে 5Vdc and 0.4A চার্জিং সাপোর্ট করে।

তবে Mi Watch Lite নিয়ে এর বেশি কিছু জানানো হয়নি Xiaomi-তরফে। এই ডিভাইজ কবে লঞ্চ করবে, সেই বিষয়টিও এখনও স্পষ্ট নয়। টেকএক্সপার্টদের অনুমান, যে হেতু রেগুলেটরদের কাছে সার্টিফিকেশন শুরু হয়ে গেছে, তাই শীঘ্রই বাজারে আসতে পারে এই ডিভাইজ।

গতমাসেই এই চিনা টেকজায়ান্ট বাজারে নিয়ে আসে vanilla Mi Watch (2020)। তার আগে অর্থাৎ গত বছর ডিসেম্বরে Mi Watch Color বাজারে আসে। প্রসঙ্গত, Mi Watch-এ রয়েছে AMOLED ডিসপ্লে। প্রস্তুতকারী সংস্থার তরফে জানানো হয়েছে, একবার চার্জ করলেই ১৬ দিন পর্যন্ত চলতে পারে এই স্মার্টওয়াচ। এর দাম ৮,৫০০ টাকা। তবে ভারতে এই ডিভাইজ এখনও লঞ্চ করেনি।

Published by:Ananya Chakraborty
First published: