• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • নভেম্বরের শেষের দিকে বাজারে আসতে পারে KTM 250 Adventure, প্রকাশ্যে এল ছবি

নভেম্বরের শেষের দিকে বাজারে আসতে পারে KTM 250 Adventure, প্রকাশ্যে এল ছবি

Photo: Indian Autos Blog

Photo: Indian Autos Blog

দেখে নিন কেমন দেখতে হয়েছে KTM-এর নতুন এই বাইক দেখে নিন

  • Share this:

KTM 250 Adventure: এই মাসের শেষের দিকেই ভারতের বাজারে আসতে পারে KTM 250 Adventure। তার আগে প্রকাশ্যে এল এই কোয়ার্টার লিটার অ্যাডভেঞ্চার মোটরসাইকেলের ছবি। জেনে নেওয়া যাক কেমন দেখতে হয়েছে KTM-এর এই নতুন বাইক।

India Today-র একটি প্রতিবেদন সূত্রেই সম্প্রতি প্রকাশ্যে আসে বাইকের ছবিটি। জানা গিয়েছে, ইতিমধ্যেই KTM 250 Adventure-এর আন-অফিসিয়াল বুকিংও শুরু হয়েছে। ছবি দেখে বোঝা যাচ্ছে বাইকে ৫.০ ইঞ্চি ব্ল্যাক অ্যান্ড হোয়াইট TFT স্ক্রিন রয়েছে। এখনও প্রস্তুতকারী সংস্থার তরফে এই বাইকের দাম নিয়ে কিছু জানানো হয়নি। অটো-এক্সপার্টদের একাংশ জানাচ্ছেন, ২.৩০ লক্ষ টাকার আশেপাশে হতে পারে এই বাইকের দাম। কালো-কমলা রঙের এই ২৫০ cc ডুয়াল স্পোর্ট KTM 250 Adventure নিয়ে বাইক-প্রেমীদের উন্মাদনা তুঙ্গে।

বাইকটিতে স্প্লিট সিট অ্যারেঞ্জমেন্ট রয়েছে। থাকছে স্প্লিট রেয়ার গ্র্যাব রেল। সিটিং অ্যারেঞ্জমেন্ট এমন ভাবে করা হয়েছে, যাতে লং ড্রাইভেও কোনও রকম অস্বস্তি বোধ না করেন বাইক-আরোহীরা। এই মোটরসাইকেলের ইঞ্জিনের পারফরম্যান্স আপনাকে হতাশ করবে না। কারণ মোটরসাইকেলটিতে থাকছে সিঙ্গল সিলিন্ডার-কুলড ইঞ্জিন। থাকছে সিক্স স্পিড গিয়ারবক্স। KTM 250 Adventure-এ ফুয়েল ইঞ্জেকশন সিস্টেমও রয়েছে। এর ইঞ্জিন সর্বোচ্চ ৩০ bhp ও ২৪ nm টর্ক পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে। এই টু-হুইলারের টায়ারও বেশি মোটা নয়। পুরনো মডেল ২৫০ DUKE-এর মতো এই বাইকে রয়েছে হ্যালোজেন ইউনিট। এই বাইকের আপফ্রন্ট হুইল ১৯ ইঞ্চি ও রিয়ার হুইল ১৭ ইঞ্চি। থাকছে ডুয়াল চ্যানেল ABS সিস্টেম। অটো এক্সপার্টদের মতে, Hero XPulse 200, Royal Enfield Himalayan-সহ এই সেগমেন্টের একাধিক বাইককে টেক্কা দিতে পারে KTM 250 Adventure।

প্রতিবেদন সূত্রে খবর, খুব সম্ভবত এই মাসের শেষের দিকেই বাজারে আসতে পারে নতুন এই KTM 250 Adventure। এর আগে অবশ্য নিয়ে এ নিয়ে একটি জল্পনা তৈরি হয়েছিল। শোনা যায়, অক্টোবরে লঞ্চ করার কথা ছিল এই টু-হুইলারের। কিন্তু RTO হোমোলোগেশনের জন্য পিছিয়ে যায় লঞ্চ। গাড়িপ্রস্তুতকারী সংস্থা সূত্রে খবর, ইতিমধ্যেই সমস্ত প্রক্রিয়া সম্পূর্ণ হয়ে গিয়েছে। তাই এই মাসের শেষেই বাজারে আসতে পারে KTM 250 Adventure।

Published by:Ananya Chakraborty
First published: