প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

নভেম্বরের শেষের দিকে বাজারে আসতে পারে KTM 250 Adventure, প্রকাশ্যে এল ছবি

নভেম্বরের শেষের দিকে বাজারে আসতে পারে KTM 250 Adventure, প্রকাশ্যে এল ছবি
Photo: Indian Autos Blog

দেখে নিন কেমন দেখতে হয়েছে KTM-এর নতুন এই বাইক দেখে নিন

  • Share this:

KTM 250 Adventure: এই মাসের শেষের দিকেই ভারতের বাজারে আসতে পারে KTM 250 Adventure। তার আগে প্রকাশ্যে এল এই কোয়ার্টার লিটার অ্যাডভেঞ্চার মোটরসাইকেলের ছবি। জেনে নেওয়া যাক কেমন দেখতে হয়েছে KTM-এর এই নতুন বাইক।

India Today-র একটি প্রতিবেদন সূত্রেই সম্প্রতি প্রকাশ্যে আসে বাইকের ছবিটি। জানা গিয়েছে, ইতিমধ্যেই KTM 250 Adventure-এর আন-অফিসিয়াল বুকিংও শুরু হয়েছে। ছবি দেখে বোঝা যাচ্ছে বাইকে ৫.০ ইঞ্চি ব্ল্যাক অ্যান্ড হোয়াইট TFT স্ক্রিন রয়েছে। এখনও প্রস্তুতকারী সংস্থার তরফে এই বাইকের দাম নিয়ে কিছু জানানো হয়নি। অটো-এক্সপার্টদের একাংশ জানাচ্ছেন, ২.৩০ লক্ষ টাকার আশেপাশে হতে পারে এই বাইকের দাম। কালো-কমলা রঙের এই ২৫০ cc ডুয়াল স্পোর্ট KTM 250 Adventure নিয়ে বাইক-প্রেমীদের উন্মাদনা তুঙ্গে।

বাইকটিতে স্প্লিট সিট অ্যারেঞ্জমেন্ট রয়েছে। থাকছে স্প্লিট রেয়ার গ্র্যাব রেল। সিটিং অ্যারেঞ্জমেন্ট এমন ভাবে করা হয়েছে, যাতে লং ড্রাইভেও কোনও রকম অস্বস্তি বোধ না করেন বাইক-আরোহীরা। এই মোটরসাইকেলের ইঞ্জিনের পারফরম্যান্স আপনাকে হতাশ করবে না। কারণ মোটরসাইকেলটিতে থাকছে সিঙ্গল সিলিন্ডার-কুলড ইঞ্জিন। থাকছে সিক্স স্পিড গিয়ারবক্স। KTM 250 Adventure-এ ফুয়েল ইঞ্জেকশন সিস্টেমও রয়েছে। এর ইঞ্জিন সর্বোচ্চ ৩০ bhp ও ২৪ nm টর্ক পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে। এই টু-হুইলারের টায়ারও বেশি মোটা নয়। পুরনো মডেল ২৫০ DUKE-এর মতো এই বাইকে রয়েছে হ্যালোজেন ইউনিট। এই বাইকের আপফ্রন্ট হুইল ১৯ ইঞ্চি ও রিয়ার হুইল ১৭ ইঞ্চি। থাকছে ডুয়াল চ্যানেল ABS সিস্টেম। অটো এক্সপার্টদের মতে, Hero XPulse 200, Royal Enfield Himalayan-সহ এই সেগমেন্টের একাধিক বাইককে টেক্কা দিতে পারে KTM 250 Adventure।

প্রতিবেদন সূত্রে খবর, খুব সম্ভবত এই মাসের শেষের দিকেই বাজারে আসতে পারে নতুন এই KTM 250 Adventure। এর আগে অবশ্য নিয়ে এ নিয়ে একটি জল্পনা তৈরি হয়েছিল। শোনা যায়, অক্টোবরে লঞ্চ করার কথা ছিল এই টু-হুইলারের। কিন্তু RTO হোমোলোগেশনের জন্য পিছিয়ে যায় লঞ্চ। গাড়িপ্রস্তুতকারী সংস্থা সূত্রে খবর, ইতিমধ্যেই সমস্ত প্রক্রিয়া সম্পূর্ণ হয়ে গিয়েছে। তাই এই মাসের শেষেই বাজারে আসতে পারে KTM 250 Adventure।

Published by: Ananya Chakraborty
First published: November 11, 2020, 10:07 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर