অর্ডার দিয়েছিলেন ‘কমিউনিস্ট ম্যানিফেস্টো’, পেলেন ভগবত গীতা ! Amazon-এর কাণ্ডে অবাক সোশ্যাল মিডিয়া

ফেসবুক পোস্টে সুতীর্থ দাস লেখেন, 'এ যে ছিল বেড়াল হয়ে গেল রুমাল'।

ফেসবুক পোস্টে সুতীর্থ দাস লেখেন, 'এ যে ছিল বেড়াল হয়ে গেল রুমাল'।

  • Share this:

    #কলকাতা: অর্ডার দিয়েছিলেন কমিউনিস্ট ম্যানিফেস্টোর। আর পেলেন ভগবত গীতা। এমনই কাণ্ড ঘটিয়েছে ই-কমার্স জায়েন্ট অ্যামাজন (Amazon)।

    বুধবার কমিউনিস্ট ম্যানিফেস্টো বইয়ের অর্ডার দিয়েছিলেন কলকাতার সুতীর্থ দাস। অ্যামাজনে ভাল ছাড়ে বইটি পাওয়া যাচ্ছে দেখে সঙ্গে সঙ্গে অর্ডার ককরছিলেন। তিনি মেসেজও পান অর্ডার কনফার্মেশনের আর ডেলিভারি ডেটের। ১২ বা ১৩ জুনের মধ্যে বই ডেলিভারি হবে এমন মেসেজ পান সুতীর্থ। শনিবার সকালে তাঁর কাছে মেসেজ আসে যে ওই দিনই বইটির ডেলিভারি হবে। সন্ধে বাড়ি ফিরে দেখেন তাঁর অর্ডার দেওয়া বইয়ের বদলে তাঁকে ডেলিভারি করা হয়েছে ভগবৎ গীতা। ১৪০ টাকা দিয়ে ‘কমিউনিস্ট ম্যানিফেস্টো’ অর্ডার করে পেলেন ১২০ পাতার ইংরাজিতে লেখা ভগবত গীতা।

    এই ঘটনাটি তিনি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। বই বদলের ‘কিস্সা’য় বেশ অবাক সকলেই। সুতীর্থ ফাসবুকে যে পোস্টটি করেছেন তাতে স্পষ্ট দেখা যাচ্ছে, তাঁকে যে মেসেজ পাঠানো হয়েছিল তাতে উল্লেখ করা ছিল, কমিউনিস্ট ম্যানিফেস্টো বইয়ের। এমনকী, বিলেও ওই বইয়ের নামটি রয়েছে। কিন্তু প্যাকেট থেকে বেরল অন্য বই। ফেসবুক পোস্টে সুতীর্থ লেখেন, 'এ যে ‘ছিল বেড়াল হয়ে গেল রুমাল'।

    সুতীর্থ দাস জানিয়েছেন, বই ডেলিভারির কিছুক্ষণ আগে অ্যামাজন থেকে তাঁকে ফোন করে বলা হয় যে বলে ভুল বই পাঠানো হয়েছে। তিনি যেন ডেলিভারি না নেন। কিন্তু ততক্ষণে বই ডেলিভারি হয়ে গিয়েছে।

    কিছু দিন আগেই এমন আরও একটি ঘটনা ঘটেছিল পুণেতে। ৩০০ টাকার একটি স্কিন লোশন Amazon থেকে অর্ডার করেন গ্রাহক। প্যাকেট খুলতেই দেখতে পান লোশনের বদলে তিনি ডেলিভারি পেয়েছেন দামি একটি হেডফোন । এরপর তিনি ফোন করে সংস্থার কাস্টমার কেয়ারে হেডফোনটি ফেরত দেওয়ার আবেদন জানান । কিন্তু তাঁকে সাফ জানিয়ে দেওয়া হয়, সেটি নন রিটার্নেবল । ফলে সেটি ফেরত দেওয়া যাবে না ।

    Published by:Ananya Chakraborty
    First published: