প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

বাজারে এল Poco M3, দেখে নিন দাম ও ফিচার বিশদে!

বাজারে এল Poco M3, দেখে নিন দাম ও ফিচার বিশদে!

এক দিন আগেই ফোনটির বিশ্ব বাজারে লঞ্চ হয়েছে। তবে ভারতের বাজারে কবে থেকে এই ফোনটি পাওয়া যাবে, সে নিয়ে এখনও কিছুই জানা যায়নি।

  • Share this:

#কলকাতা: এ বার M সিরিজের লেটেস্ট স্মার্টফোন নিয়ে হাজির হল Poco। বাজারে এল Poco M3। এক দিন আগেই ফোনটির গ্লোবাল লঞ্চ হয়েছে। তবে ভারতের বাজারে কবে থেকে এই ফোনটি পাওয়া যাবে, সে নিয়ে এখনও কিছুই জানা যায়নি। ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ, ৬০০০ mAH ব্যাটারি-সহ একাধিক ফিচার রয়েছে ফোনটিতে। এ বার ফোনটি সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

অফিসিয়াল ট্যুইটার পেজে Poco M3 সম্পর্কে বিস্তারিত তথ্য দিয়েছে ফোনপ্রস্তুতকারী সংস্থা। এ ক্ষেত্রে ৪GB + ৬৪GB স্টোরেজ ভ্যারিয়েন্টে নতুন Poco M3 ফোনের দাম শুরু হচ্ছে ১৪৯ ডলার (প্রায় ১১,০০০ টাকা) থেকে ও ৪GB + ১২৮GB স্টোরেজ ভ্যারিয়েন্টে নতুন Poco M3 ফোনের দাম শুরু হচ্ছে ১৬৯ ডলার (প্রায় ১২,৫০০ টাকা) থেকে। মোট তিনটি কালার অপশন অর্থাৎ কুল ব্লু, পোকো ইয়োলো, পাওয়ার ব্ল্যাক রঙে পাওয়া যাচ্ছে ফোনটি। ফোনপ্রস্তুতকারী সংস্থার তরফে জানা গিয়েছে, ২৭ নভেম্বর এর বিক্রি শুরু হচ্ছে।

ফোনের ফিচার ও স্পেশিফিকেশনস নিয়ে খুব একটা ভাবতে হবে না। ব্যাটারি কিংবা ক্যামেরা সব দিক দিয়েই এটি যথাযথ। প্রথমে আসা যাক ফোনের ডিসপ্লেতে। এ ক্ষেত্রে ৬.৫৩ ইঞ্চি ফুল HD+ ডিসপ্লে থাকছে Poco M3 ফোনে। ডিসপ্লের রেজোলিউশন ১,০৮০x2,340 পিক্সেল। স্ক্রিন-বডি রেশিও ৯০.৩৪ শতাংশ। ফোনে থাকছে অক্টা কোর Qualcomm Snapdragon 662 SoC। অ্যান্ড্রয়েড ১০-এ চলছে এই ফোন। এর ব়্যাম ৪ GB ও স্টোরেজ ১২৮ GB। তবে মাইক্রো SD কার্ডের সাহায্যে ইন্টারনাল স্টোরেজ ৫১২ GB পর্যন্ত বাড়ানো যেতে পারে।

ফোনের ক্যামেরা পারফরম্যান্স মন্দ নয়। কারণ Poco M3-তে থাকছে ৪৮ মেগা পিক্সেল প্রাইমারি সেন্সর। থাকছে ২ মেগা পিক্সেল সেকেন্ডারি সেন্সর। এটি f/২.৪ ম্যাক্রো লেন্স সম্পন্ন। একই সঙ্গে রয়েছে f/২.৪ সম্পন্ন ২ মেগা পিক্সেল ডেপথ সেন্সর। ফোনের সেলফি ক্যামেরাও ঠিকঠাক। এর ফ্রন্ট ক্যামেরা ৮ মেগা পিক্সেল। তবে বড় পাওনা হল, ক্যামেরা সেটআপে একাধিক মোড পাওয়া যাচ্ছে। অর্থাৎ এই ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে থাকছে ডকুমেন্ট মোড, নাইট মোড, AI সিন ডিটেকশন, Google লেন্স, AI Beautify, পোর্ট্রেট মোড ইত্যাদি।

ফোনের কানেক্টিভিটি অপশনও যথাযথ। নতুন এই Poco M3-তে থাকছে 4G LTE ও Wi-Fi। রয়েছে GPS/ A-GPS কানেকশন ও একটি ৩.৫ mm হেডফোন জ্যাক। সব চেয়ে উল্লেখযোগ্য বিষয় হল ফোনের ব্যাটারি ব্যাক-আপ। এ দিক থেকে অনেকটা এগিয়ে Poco-এর এই নতুন স্মার্টফোন। কারণ ফোনে থাকছে ৬,০০০ mAh ব্যাটারি। এটি ১৮ W পর্যন্ত ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এ ক্ষেত্রে চার্জিংয়ের জন্য USB-টাইপ C পোর্ট রয়েছে।

Published by: Pooja Basu
First published: November 25, 2020, 5:37 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर