প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

কিলোমিটার প্রতি খরচ মাত্র ৫০ পয়সা, দেশের বাজারে এল Kinetic Safar Jumbo, জেনে নিন বিস্তারিত!

কিলোমিটার প্রতি খরচ মাত্র ৫০ পয়সা, দেশের বাজারে এল Kinetic Safar Jumbo, জেনে নিন বিস্তারিত!

দেশের বড়-ছোট যে কোনও শহরের রাস্তাঘাটে ছুটে বেড়াবে এই তিন চাকার গাড়ি

  • Share this:

Kinetic Safar Jumbo: দেশের বাজারে নতুন থ্রি-হুইলার লঞ্চ করল Kinetic গ্রিন এনার্জি অ্যান্ড পাওয়ার সলিউশনস লিমিটেড। এই Kinetic Safar Jumbo-র মজবুত কাঠামোর সঙ্গে রয়েছে নতুন প্রযুক্তির সংমিশ্রণ, যা আপনার নজর কাড়তে বাধ্য। আসুন এই গাড়ি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

ডিজেল ইঞ্জিন কার্গো থ্রি-হুইলারের রানিং কস্ট যেখানে প্রতি কিলোমিটার ৩ টাকা, সেখানে এই Kinetic Safar Jumbo-র রানিং কস্ট কিলোমিটার প্রতি মাত্র ৫০ পয়সা। দেশের বড়-ছোট যে কোনও শহরের রাস্তাঘাটে ছুটে বেড়াবে এই তিন চাকার গাড়ি। গাড়িপ্রস্তুতকারী সংস্থার তরফে জানানো হয়েছে, গাড়ি তৈরির সময় দেশের প্রত্যন্ত এলাকার রাস্তা-ঘাটের কথাও মাথায় রাখা হয়েছে। প্রযুক্তিকে যথাযথ ভাবে ব্যবহার করে এই গাড়িতে সমস্ত হাই-টেক ফিচারও সংযুক্ত করা হয়েছে। গাড়িটি যাতে দীর্ঘস্থায়ী ও মজবুত হয় অর্থাৎ নিরাপত্তার কথা ভেবে পুরো স্টিল দিয়ে তৈরি করা হয়েছে গাড়ির বাইরের অংশ। গাড়ির চ্যাসি পুরোটাই CED কোটেড স্টিল দিয়ে তৈরি। থাকছে ডিজিটাল ক্লাস্টার, ডায়নামিক SOC। এর CAN বা কন্ট্রোলার এরিয়া নেটওয়ার্কও খুব ভালো ভাবে ডিজাইন করা হয়েছে। এই কন্ট্রোলার এরিয়া নেটওয়ার্কে থাকছে কাইনেটিক কানেক্ট APP ও GPS। গাড়ির হাইড্রোলিক ব্রেক ও গিয়ারবক্সও বিশেষ ভাবে ডিজাইন করা হয়েছে।

L5 ক্যাটাগরির এই Kinetic Safar Jumbo-র ভারবহন ক্ষমতাও আপনার নজর কাড়বে। এর গ্রস ওয়েট ভেহিকল ১ টনেরও বেশি। গাড়িতে বিশেষ ভাবে একটি কার্গো বক্স তৈরি করা হয়েছে। এর কিউবিট ক্যাপাসিটি ১৫০ স্কোয়্যার ফিট ও ভারবহনের ক্ষমতা ৫০০ কেজি পর্যন্ত। গাড়িপ্রস্তুতকারী সংস্থা জানাচ্ছে, বেশ কয়েকটি জিনিস মাথায় রেখে গাড়িটি ডিজাইন করা হয়েছে। এ ক্ষেত্রে এই গাড়ি ই-কমার্স সেগমেন্টে পণ্য ডেলিভারি দেওয়ার কাজে লাগতে পারে। গ্যাস সিলিন্ডার ডিস্ট্রিবিউশন বা জল সরবরাহ করার কাজে লাগতে পারে। বর্জ্য সংগ্রহের কাজেও লাগতে পারে। এ ছাড়াও হোল সেলারদের থেকে খুচরো বিক্রেতাদের কাছে নানা FMCG পণ্য পরিবহনের কাজেও ব্যবহার করা যেতে পারে এই থ্রি-হুইলারকে।

এই Safar Jumbo-তে থাকছে লিথিয়াম আয়ন ব্যাটারি। একবার চার্জ করলেই এর রেঞ্জ ১২০ কিমি পর্যন্ত হতে পারে। দেশের প্রায় প্রতিটি ডিলারশিপের কাছে পাওয়া যাবে গাড়িটি। থাকছে FAME II সাবসিডি ও তিন বছর পর্যন্ত ওয়ারেন্টি।

Published by: Ananya Chakraborty
First published: October 28, 2020, 11:52 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर