• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • JIO SUCCESSFULLY DEPLOYS AN ADDITIONAL 15 MHZ SPECTRUM ACROSS BENGAL TO ENHANCE THE SUBSCRIBER EXPERIENCE SS

Jio গ্রাহকদের জন্য সুখবর, পশ্চিমবঙ্গ জুড়ে মোতায়েন করা হবে 15 MHz অতিরিক্ত স্পেকট্রাম

Representational Image

Reliance Jio টেলি যোগাযোগ মন্ত্রক থেকে আয়োজিত স্পেকট্রাম নিলামে দেশের ২২টি সার্কেলের স্পেকট্রাম অধিকার নিয়েছে।।

  • Share this:

#নয়াদিল্লি: পশ্চিমবঙ্গের অতি জনপ্রিয় ডিজিটাল পরিষেবা সরবরাহকারী সংস্থা Reliance Jio। রাজ্যের মানুষের সুবিধার্থে ১৫ MHz অতিরিক্ত স্পেকট্রাম (spectrum) বরাদ্দ করতে চলেছে এই টেলিকম সংস্থা। গোটা রাজ্যে মোট ১৩ হাজারের বেশি এলাকায় গড়ে তোলা হবে নতুন পরিষেবা। এর ফলে Jio পরিষেবা আরও উন্নত হতে চলেছে বলে সংস্থা দাবি করেছে। Reliance Jio ভারত সরকারের টেলি যোগাযোগ মন্ত্রক থেকে আয়োজিত স্পেকট্রাম নিলামে দেশের ২২টি সার্কেলের স্পেকট্রাম অধিকার নিতে পেরেছে। Jio ৮০০MHz, ১৮০০MHz ও ২৩০০MHz ব্যান্ডে অতিরিক্ত স্পেকট্রাম অর্জন করে নিয়েছে।

পশ্চিমবঙ্গের জন্য ২৩০০MHz ব্যান্ডে ১০MHz স্পেকট্রাম এবং ৮৫০MHz ব্যান্ডে ৫MHz স্পেকট্রাম নিয়েছে। এর ফলে Jio গ্রাহকদের অভিজ্ঞতা দ্বিগুণ হারে বৃদ্ধি পাবে। সংস্থা জানিয়েছে, করোনা পরিস্থিতি ও লকডাউনের কথা মাথায় রেখে সমস্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরফলে শিক্ষার্থী ও ঘরে বসে চাকরিজীবী মানুষদের জন্য ভালো অভিজ্ঞতা নিয়ে আসতে সক্ষম হবে। গোটা রাজ্যে 4G নেটওয়ার্কের চাহিদা বাড়ছে। ২০২১ সালে ১৩ হাজারের বেশি এলাকায় Jio 4G পরিষেবা উন্নত করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে।

কেন্দ্রীয় টেলি যোগযোগ দফতরের স্পেকট্রাম নিলামে আগামী ২০ বছরের জন্য মোট ৫৭ হাজার ১২৩ কোটি টাকার স্পেকট্রাম কিনেছে Reliance Jio। এর ফলে সারা দেশের ৫৫% স্পেকট্রাম বাড়িয়ে ফেলতে সক্ষম হয়েছে এই সংস্থা। সারা দেশে ৪২৬ মিলিয়ান গ্রাহক বর্তমানে পরিষেবা দিয়ে চলেছে জিও। বর্ধিত স্পেকট্রামের সাহায্যে সংস্থা আশা করছে আরও ৩০০ মিলিয়ান গ্রাহককে নিজের দিকে অকর্ষিত করতে পারবে এবং 5G পরিষেবা দেওয়ার জন্য তৈরি হতে পারবে।

কিছুদিন আগেই ‘Emergency Data Loan’ নামের আকর্ষণীয় একটি অফার নিয়ে হাজির হয়েছে Reliance Jio। এর সাহায্যে হঠাৎ যদি ডেটা প্যাক শেষ হয়ে যায় তাহলে মাত্র ১১টাকায় 1GB করে ডেটা পাওয়া যাবে। এই অফারে মোট ৫GB হাই-স্পিড ইন্টারনেট ডেটা দেওয়া হবে। বরাদ্দের মোট ৫৫ টাকা পরে দিলেও চলবে। MyJio অ্যাপ্লিকেশন-এর মোবাইল সার্ভিসেস অপশনে গিয়ে 'Emergency Data Loan' বিভাগ থেকে এই অফারের উপভোগ করা যাবে।

Published by:Siddhartha Sarkar
First published: