এবার বিনামূল্যে যতখুশি ফোন করুন ! Jio নিয়ে এল 'ওয়াইফাই কলিং'

এবার বিনামূল্যে যতখুশি ফোন করুন ! Jio নিয়ে এল 'ওয়াইফাই কলিং'
Jio নিয়ে এল “ওয়াইফাই কলিং”

এবার ওয়াইফাই-এর মারফত কথা বলতে পারবেন আপনি

  • Share this:

মোবাইল নেটওয়ার্ক দুনিয়ায় বিপ্লব এনেছিল জিও (Jio) ৷ একের পর এক সস্তায় নতুন প্ল্যান নিয়ে এসে জনপ্রিয়তার শীর্ষে জিও ৷ এবার গ্রাহকদের আরও বেশি সুবিধা দিতে জিও চালু করল Wifi Voice Calling Facility। আজ, ৮ জানুয়ারি, জিওর তরফে গোটা দেশে এই পরিষেবা চালু হল। বেশ কিছু মাস ধরে জিও এই সার্ভিসটির পরীক্ষা করছিল।

এর বিশেষত্ব কী? জিও ওয়াইফাই কলিং-এর জন্য গ্রাহক যে কোনও নেটওয়ার্কের ওয়াইফাই ব্যবহার করতে পাড়বে। এমন নয় যে জিওর নেটওয়ার্ক ছাড়া গ্রাহকরা এই ওয়াইফাই কলিং-এর সুবিধা পাবে না। অসাধারণ ভয়েক আর ভিডিও কলিং-এর সুবিধার জন্য VoLTE আর Wi-Fi-এর মধ্যে সুইচ করতে পাড়বেন। ১৫০-র ও বেশি ফোনে জিও ওয়াইফাই কলিং কাজ করবে। ওয়াইফাই ক্লিং-এর সময় গ্রাহকরা ইচ্ছে করলে ভিডিও তৈরি করতে পাড়বে।

এই ভাবে করুন VoWiFi -এর জন্য সেটিং - এই Wi-Fi Calling-এর জন্য আলাদা কোনও অ্যাপ্লিকেশন ডাউনলোড করার প্রয়োজন হবে না। কী ভাবে এই সুবিধা পেতে পারেন তা দেখে নিন - প্রথমে ডিভাইসের অপারেটিং সিস্টেম আর একবার আপগ্রেড করে নিন। কারণ একমাত্র লেটেস্ট ভার্সন থেকেই এই Wi-Fi Calling এর সুবিধা পাবেন গ্রাহকরা। আপনার মোবাইল ফোনের নেটওয়ার্ক সেটিং চেক করতে হবে। যদি আপনার নেটওয়ার্ক সেটিং এ আপনি ওয়াইফাই কলিং-এর অপশন দেখতে পান তাহলে সেটা অন করে নিন। আশা করা হচ্ছে কিছু সপ্তাহের মধ্যেই VoWiFi (International) কলিং-এর সুবিধাও ঘোষণা করা হবে। এই মুহূর্তে VoWiFi-এর সুবিধা দেয় Airtel।

VoWiFi কী? ভয়েস ওভার ওয়াইফাই বা VoWiFi, ওয়াইফাই-এর উপর নির্ভরশীল। VoWiFi-এর সাহায্যে আপনি বাড়ির ওয়াইফাই, পাবলিক এইফিয়ার আর ওয়াইফাই হটস্পটের মাধ্যমে কল করতে পাড়বেন। যদি ধ্রুন আপনার ফোনে নেটওয়ার্ক নেই, এরকম সময় আপনি ওয়াইফাই বা অন্য কোনও ফোনে হটস্পট ওয়াইফাই নয়ে খুব সহজেই ফোন করতে পাড়বেন। VoWiFi-এর সব থেকে বেশি সুবিধা পাওয়া হবে রোমিং-এ, কারন আপনি বিনামূল্যে ফোনে কথা বলতে পাড়বেন ওয়াইফাই -এর সাহায্যে।

First published: January 8, 2020, 7:31 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर