Home /News /technology /
Komaki Ranger: ভারতে লঞ্চ হল প্রথম ইলেকট্রিক ক্রুজার বাইক, দু'চাকায় এবার বাড়ির সোফার মতো আরাম

Komaki Ranger: ভারতে লঞ্চ হল প্রথম ইলেকট্রিক ক্রুজার বাইক, দু'চাকায় এবার বাড়ির সোফার মতো আরাম

Komaki Ranger: ভারতের প্রথম ইলেকট্রিক ক্রুজার বাইক। এবার লম্বা সফর হবে দারুন আরামদায়ক।

  • Share this:

    #নয়াদিল্লি: Komaki ইলেকট্রিক ভারতীয় বাজারে ক্রুজার ইলেকট্রিক মোটরসাইকেল রেঞ্জার লঞ্চ করেছে। এক্স-শোরুম প্রাইজ ১.৬৮ লাখ টাকা। এই ই-বাইক ২৬ জানুয়ারি থেকে কোম্পানির ডিলারশিপে পাওয়া শুরু হবে। গারনেট রেড, ডিপ ব্লু এবং জেট ব্ল্যাক- তিনটি রঙে কোম্পানি এই বাইকটি বাজারে এনেছে। এটি ভারতের প্রথম সম্পূর্ণ বৈদ্যুতিক ক্রুজার মোটরসাইকেল। Komaki Ranger নামের এই বৈদ্যুতিক মোটরসাইকেল ক্রুজার ডিজাইনে তৈরি করা হয়েছে।

    ক্রোম গার্নিশে হেডল্যাম্প

    কোমাকি মোটরসাইকেলে উজ্জ্বল ক্রোম গার্নিশ থাকছে। রাউন্ড এলইডি হেডল্যাম্প থাকবে। এছাড়াও দুটি বৃত্তাকার অক্সিলিয়ারি ল্যাম্প দেওয়া হয়েছে। সেগুলি ক্রোম গার্নিশে হেডল্যাম্পের সাথে রয়েছে। এই হেডল্যাম্পের দুপাশে রেট্রো-থিমযুক্ত সাইড ইন্ডিকেটর রয়েছে। চওড়া হ্যান্ডেলবার, সিঙ্গেল-পড ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, জ্বালানি ট্যাঙ্কে চকচকে ক্রোম ডিসপ্লে। অনেকেই হয়তো বলবেন, কোমাকি রেঞ্জার ও বাজাজ অ্যাভেঞ্জারের সাথে অনেক মিল রয়েছে।

    আরও পড়ুন- আগামী মাসেই লঞ্চ হতে পারে Samsung Galaxy S22 সিরিজের ফোন

    রাইডার সিটকিছুটা নিচু। ড্রাইভার ও পিলিয়ন-এর জন্য ভ্রমণ হবে আরামদায়ক। পিছনের সিটে একটি ব্যাকরেস্ট ইনস্টল করা হয়েছে। বাইকের দুপাশ শক্ত পেনিয়ার্স রয়েছে। এছাড়াও রয়েছে রাউন্ড এলইডি টেললাইট। বাইকে থাকবে লেগ গার্ড, ফলস্ এক্সহস্ট এবং ব্ল্যাক অ্যালয় হুইল।

    একবার চার্জে ১৮০-২০০ কিমি পর্যন্ত রেঞ্জ

    রেঞ্জার ইলেকট্রিক ক্রুজারের সাথে একটি ৪ kWh ব্যাটারি প্যাক দেওয়া হবে, সেটি 4,000 ওয়াটের মোটর সহ থাকবে। কোম্পানি দাবি করেছে, রেঞ্জার ইভি একবার চার্জে ১৮০-২২০ কিলোমিটার পর্যন্ত চালানো যাবে। কোমাকির এই ইভিটিকে ভারতের বৃহত্তম রেঞ্জের ইলেকট্রিক ক্রুজার মোটরসাইকেল হিসাবে বিবেচনা করা হচ্ছে। কোম্পানির আরও দাবি, এই ইলেকট্রিক বাইক যে কোনো ধরনের রাস্তায়, আবহাওয়ায় চালানো যাবে।

    আরও পড়ুন-  ভারতীয় যাত্রীদের জন্য স্বস্তি, বিমান চলাচলে কোনও সমস্যা তৈরি করবে না 5G

    রেঞ্জার ইলেকট্রিক ছাড়াও Komaki বাজারে ভেনিস ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে। সেটির এক্স-শোরুম মূল্য রাখা হয়েছে ১.১৫ লাখ টাকা। এই ই-স্কুটারের লুক বেশ ভাল। তাছাড়া সিটিং পজিশন বেশ আরামদায়ক করা হয়েছে। Komaki ভেনিস ৯টি রঙে পাওয়া যাবে। এই স্কুটারে সেলফ ডায়াগনসিস সিস্টেম, মোবাইল চার্জিং পয়েন্ট, রিভার্স অ্যাসিস্ট, আলাদা স্টোরেজ বক্স এবং ফুল বডি গার্ডের মতো ফিচার দেওয়া হয়েছে।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Bike, Bike news, E-Scooter, Motorcycle

    পরবর্তী খবর