জনপ্রিয় ফাইল শেয়ারিং ওয়েবসাইট WeTransfer-কে নিষিদ্ধ করল কেন্দ্রীয় সরকার

জাতীয় নিরাপত্তার কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে DoT

জাতীয় নিরাপত্তার কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে DoT

  • Share this:

    #নয়াদিল্লি: ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্সের (ISP) নিরাপত্তার জন্য কম্পিউটার ফাইল শেয়ারিং ওয়েবসাইট WeTransfer-কে নিষিদ্ধ করল কেন্দ্রীয় সরকার। দিল্লি পুলিশের অনুরোধে এই সিদ্ধান্ত দেওয়া হয়েছে। কেন্দ্রীয় টেলিকম দফতর (DoT) থেকে এই সংক্রান্ত নির্দেশিকা জারি করা হয়েছে।

    রিপোর্ট অনুযায়ি, গোটা দেশের ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারদ্যারকে একটি নোটিস দিয়েছে টেলিকমিউনিকেশন বিভাগ। দেশজুড়ে ২টি URL আর একটি ওয়েবসাইট ব্যান করার নির্দেশ দিয়ে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারদের কাছে নির্দেশিকা পাঠিয়েছে টেলিকম দফতর। গত ১৮ মে ভারতের সব ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারের কাছে উইট্রান্সফারের দুটি লিঙ্ক ব্যান করে দেওয়ার নির্দেশিকা জারি করেছিল টেলিকম বিভাগ। কিন্তু এবার গোটা সাইটটাই বন্ধ করে দেওয়ার নির্দেশিকা দেওয়া হয়েছে।

    ফাইল শেয়ারিং ওয়েবসাইট হিসেবে WeTransfer-এর জনপ্রিয়তা দেশজুড়ে। এই ওয়েবসাইটের মাধ্যমে যে কোনও গ্রহাক বিনামূল্যে ২ জিবি পর্যন্ত ফাইল কাউকে পাঠাতে পারেন বিনামূল্যে। এই ওয়েবসাইট থেকে ফাইল পাঠানো খুবি সহজ। এর জন্য গ্রাহককে প্রাথমে ওই ফাইলটি সাইটে আপলোড করতে হয়। তারপর নিজের ইমেল আইডি আর যাকে ফাইল পাঠাতে চান তার ইমেল আইডি দিয়ে সেন্ডে ক্লিক কলেই দাইল ট্রান্সফার হয়ে যায়। যাতে গ্রাহক ফাইলটি পাঠিয়েছেন তাঁর কাছে মেইলের মাগ্ধ্যমে এই লিঙ্ক পৌঁছে যাবে। সেই লিঙ্কে ক্লিক করলেই ওই ফাইলটি ডাউনলোড হয়ে যাবে।

    Published by:Ananya Chakraborty
    First published: