প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

Apple-এর নতুন M1 প্রসেসর-সহ লঞ্চ হল ১৩ ইঞ্চির MacBook Pro, জেনে নিন দাম

Apple-এর নতুন M1 প্রসেসর-সহ লঞ্চ হল ১৩ ইঞ্চির MacBook Pro, জেনে নিন দাম

জেনে নিন MacBook Pro-এর দাম ও স্পেসিফিকেশন

  • Share this:

গতরাতেই Apple লঞ্চ করেছে তাঁদের নতুন MacBook Air ও MacBook Pro। ইতিমধ্যেই Apple online Store-এ শুরু হয়ে গিয়েছে এই ডিভাইজগুলির প্রি-অর্ডার। আপনি কি MacBook Pro কিনতে চান? তা হলে বিশদে জেনে নিন এর ফিচার, EMI অপশন ও দাম।

Apple-এর এই ১৩ ইঞ্চির MacBook Pro-র দাম শুরু হচ্ছে ১,২২,৯০০ টাকা থেকে। তবে স্টোরেজ অপশন অনুযায়ী বদলাবে দাম। এ ক্ষেত্রে ৮GB RAM ও ২৫৬ GB SSD স্টোরেজে MacBook Pro-র দাম হচ্ছে ১,২২,৯০০ টাকা। ১৬GB RAM ও ২৫৬ GB SSD স্টোরেজে MacBook Pro-র দাম হচ্ছে ১,৪২,৯০০ টাকা। অর্থাৎ ক্রেতাদের প্রায় ২০,০০০ টাকা বেশি দিতে হচ্ছে। ১৬GB RAM ও ২ TB SSD স্টোরেজ অপশনে যেতে হলে মোট ২,২২,৯০০ টাকা দিতে হবে। হিসেব বলছে, ৫১২ GB স্টোরেজের জন্য আপনাকে অতিরিক্ত ২০,০০০ টাকা ও ১ TB স্টোরেজের জন্য বেস প্রাইসের উপর অতিরিক্ত ৪০,০০০ টাকা দিতে হবে আপনাকে। MacBook-এর সঙ্গে Apple's Final Cut Pro X ও Logic Pro X- এডিটিং টুলও কিনে নিতে পারেন ক্রেতারা। এ ক্ষেত্রে Apple's Final Cut Pro X ও Logic Pro X- এডিটিং টুলের জন্য যথাক্রমে ২৪,৯০০ টাকা ও ১৫,৫০০ টাকা দিতে হবে।

এই MacBook Pro-তে থাকছে Apple-এর octa-core M1 প্রসেসর। ম্যাকবুকটির ফিচারও আপনার নজর কাড়বে। নতুন এই MacBook Pro-তে থাকছে 8-core GPU ও 16-core নিউরাল ইঞ্জিন। এর ১৩ ইঞ্চি ট্রু-টোন রেটিনা ডিসপ্লে যথাযথ। ডিসপ্লের রেজোলিউশন ২,৫৬০ X১,৬০০ পিক্সেল। এর ব্রাইটনেসও দুর্দান্ত। ডিসপ্লের ব্রাইটনেস ৫০০ nits। একবার চার্জ করলেই ২০ ঘণ্টা পর্যন্ত চলতে পারে এই ডিভাইজ। এর কানেক্টিভিটি অপশনও বেশ ভালো। MacBook-এ থাকছে দু'টি Thunderbolt 3 পোর্ট, দুটি USB 3.1 Gen 2 ও একটি হেডফোন জ্যাক। থাকছে Wifi-6, HD ওয়েবক্যাম, ব্লুটুথ ৫.০ ও টাচ ID সেন্সর। স্টুডিও কোয়ালিটি, অডিও রেকর্ডিং ও সাউন্ড সিস্টেমের জন্য এই MacBook Pro-র সঙ্গে থাকছে ট্রিপল মাইকসহ স্টিরিও স্পিকার।

তবে ১৩ ইঞ্চির এই MacBook Pro-তে আপাতত ক্যাশ ডিসকাউন্ট দেওয়া হচ্ছে না প্রস্তুতকারী সংস্থার তরফে। ক্রেতারা EMI-এর সুবিধা পাবেন। এ ক্ষেত্রে প্রতিমাসে ১৪,৪৬৪ টাকা থেকে শুরু হচ্ছে EMI। Apple-এর তরফে জানানো হয়েছে ১৭ নভেম্বর থেকে এই ম্যাকবুকের শিপিং শুরু হবে। সেই মতো Apple Online Store-এর তরফে জানানো হয়েছে গ্রাহকদের কাছে প্রোডাক্টটি পৌঁছতে প্রায় দুই থেকে তিন সপ্তাহ লেগে যাবে।

Published by: Ananya Chakraborty
First published: November 11, 2020, 11:52 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर