HONOR Band 5 বনাম Mi Band 4 – জেনে নিন কোনটি আপনার জন্য পারফেক্ট

বাজারে প্রচলিত ফিটনেস রিস্টব্যান্ডগুলির মধ্যে সাম্প্রতিক একটি নতুন নাম জুড়েছে HONOR BAND 5।

News18 Bangla
Updated:Oct 12, 2019 02:58 PM IST
HONOR Band 5  বনাম  Mi Band 4 – জেনে নিন কোনটি আপনার জন্য পারফেক্ট
News18 Bangla
Updated:Oct 12, 2019 02:58 PM IST

উৎসবের দিনগুলো আসার সাথে সাথে আপনার খাবারের টেবিলে মিষ্টি বেশি জায়গা নিতে থাকে, এটা বেশ চিন্তার ব্যাপার এবং এর সাথে সাথে আপনার ফিটনেস রুটিনটাও ঠিক করা দরকার যাতে আপনি এই অতিরিক্ত মেদ ঝড়িয়ে ফেলতে পারেন। অর্থাৎ আপনার ফিটনেস আইডল-এর Instagram ফিড-এর মাধ্যমে স্ক্রলিং, আপনার ওয়ালে প্রেরণামূলক উদ্ধৃতি, একটি পরিপূর্ণ ডায়েট চার্ট তৈরি করা, এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ এই ব্যাপারে উন্নতির দিকে নজর রাখতে একটি ফিটনেস ব্যান্ড কেনা । সর্বোপরি, উৎসবের আনন্দে বেড়ে যাওয়া অতিরিক্ত মেদ ঝড়াতে সঠিক প্রস্তুতির প্রয়োজন ।

বলা যায়, ফিটনেস ব্যান্ডগুলো একপ্রকার গো-টু স্মার্ট ডিভাইস যা খুব সহজে ফিটনেস রুটিনকে ট্র্যাক করে । ইদানীং এটি বেশ ট্রেন্ড হয়ে গিয়েছে, এবং কারণটি খুবই ভাল । বাজারে প্রচলিত ফিটনেস রিস্টব্যান্ডগুলির মধ্যে সাম্প্রতিক একটি নতুন নাম জুড়েছে HONOR BAND 5। দাম অনুযায়ী, এটা একটি মোডিশ ডিজাইনজুক্ত ফাস্ট রেট ট্র্যাকার যা সবাইকে মানাবে। লঞ্চ হবার পর থেকেই এটি খুবই ভাল রিভিউ পেয়েছে। আমরা HONOR ব্যান্ড সিরিজের সাম্প্রতিক প্রত্যেকটা ব্যান্ড পরীক্ষা করে দেখার সুযোগ পেয়েছিলাম, এবং আমরা অবশ্যই বলবো, তারা যতটা ভালো বলে দাবি করছেন এগুলি ততটাই ভাল । কিন্তু, এর অফার ও অ্যাপ্লিকেশনের ক্ষেত্রে কি এটা MI BAND 4 কে হারাতে পারবে ? হ্যাঁ এটা পারবে। HONOR BAND 5 এবং Xiaomi MI BAND 4-এর তুলনা । চলুন, দেখে নেওয়া যাক ।

উবার –কুল ডিসপ্লে এবং ডিজাইন

উভয় HONOR BAND 5 এবং MI BAND 4 একটি অ্যামোলেড পূর্ণ রঙ টাচ ডিসপ্লে একটি 0.95 ইঞ্চি 2.5 D গ্লাস রয়েছে। HONOR BAND 5 –এ যদিও, আরও বেশি উজ্জ্বল ডিসপ্লে আছে, যাতে এর লেখাগুলি অনেক সহজ এবং আরামদায়ক ভাবে পড়া যায় । সুতরাং, HONOR BAND 5 –এ রোদেও আপনি সহজে সবকিছু দেখতে পাবেন আপনাকে কষ্ট করতে হবে না।

শেষ পর্যন্ত ঘড়ির চেহারা সিদ্ধান্ত নেয়, তা সব অনুষ্ঠানে পড়া যায় কি না । তার প্রিমিয়াম রাবার স্ট্র্যাপসের সাথে , HONOR BAND 5, MI BAND 4 এর চেয়ে বেশি স্টাইলিশ দেখায় এবং এটি খুব হালকা এবং পরতে আরামদায়ক । MI BAND 4 -এ রয়েছে চারটি প্রিসেট ওয়াচ ফেস যা আপনি আপনার মুড অনুযায়ী পরিবর্তন করতে পারেন । এছাড়াও আপনি আপনার ফটো গ্যালারি থেকে একটি ছবি ডাউনলোড বা নির্বাচন করতে পারেন এবং এটি আপনার ঘড়ি ফেস পরিবর্তন করতে পারেন। HONOR BAND 5 বিভিন্ন অনুষ্ঠানের জন্য আটটি সুইচেবল ওয়াচ ফেস অফার করে ।

Loading...

পরিষ্কারভাবে, এটা বলা নিরাপদ যে ডিসপ্লে এবং ডিজাইন HONOR BAND 5 এর ক্ষেত্রে একটি ভাল পছন্দ।

HONOR_ Band 5 - display

সাঁতারের জন্য একদম উপজুক্ত

HONOR BAND 5 ও MI BAND 4, দুটোই জল প্রতিরোধী 50 মিটার পর্যন্ত । তার মানে, এখন আপনি আপনার ব্যান্ড নিয়ে সাঁতারও কাটতে পারেন এবং উভয় ব্যান্ডই সাঁতারের বিভিন্ন স্ট্রোক যেমন ব্যাকস্ট্রোক, প্রজাপতি, ব্রেস্টফিডিং, এবং ফ্রিস্টাইলের গণনা করতে পারে। HONOR BAND 5, উপরন্তু, সুইমিং গতি, দূরত্ব, এবং ক্যালোরি রেকর্ডও করতে পারে । একটি আকর্ষণীয় বৈশিষ্ট্য আমরা পেয়েছি সেটা হল সোয়াওলফ স্কোর নিরূপণ করার, স্কোরটি আপনার দ্বারা অর্জিত মোট স্ট্রোক এবং সেই দৈর্ঘ্য যেতে আপনার যা সময় লেগেছিল তার দ্বারা গণনা করা হয়।

HONOR Band 5 - swimming

বাইরের বিভিন্ন ফিটনেস রেজিম গণনা করা

স্টেপ কাউন্ট ট্র্যাকিং বেশির ভাগ মানুষই ফিটনেস ডায়েটের জন্য ব্যবহার করেন । কেউ কি আপনাকে জানিয়ে দিল, HONOR BAND 5 -এ স্টেপ কাউন্ট আরও নির্ভুল? হ্যাঁ, HONOR BAND 5 -এর জন্য, প্রতিটি ধাপ গণনা করা হয়েছে ।

একটি দিক যে HONOR BAND 5 স্ট্যান্ড আউট তোলে তার ক্ষমতা সনাক্ত এবং নির্ভুল ট্র্যাক 10 বিভিন্ন ফিটনেস মডেল, যেমন বহিরঙ্গন চলমান, ইনডোর চলমান, বহিরঙ্গন হাঁটা, বহিরঙ্গন সাইক্লিং, ইনডোর সাইক্লিং, বিনামূল্যে প্রশিক্ষণ, পুল সাঁতার, ইনডোর ওয়াকিং , অধ্যাটিক্যাল মেশিন, এবং রোয়িং মেশিন । যখন HONOR BAND 5 তাদের ট্র্যাকিং পরিষেবা মসৃণ করেছে, MI BAND 4স্টিক শুধুমাত্র 6 ফিটনেস মোড যেমন আউটডোর চলমান, ট্রেডমিল, পুল সাঁতার, হাঁটা এবং সাইক্লিং। HONOR BAND 5 -এর বেসিক সেটিংস, নিজেই ডিভাইসে পরিবর্তন করা যাবে MI BAND 4-এর মত পরিবর্তন করতে অ্যাপ্লিকেশন প্রয়োজন ।

_HONOR Band 5 - outdoor activity

আপনার হৃদয় যা চায়

কাজ করার সময় আপনার হৃদস্পন্দনের হার পর্যবেক্ষণ করা সহজ নয় । দু ' টো ব্যান্ডই দাবি করে আসল সময়ে আপনার হার্ট রেট মনিটর করতে । HONOR, উপরন্তু, 3য় জেন হুয়াওয়ে ট্রুসিন ইন্টেলিজেন্ট হার্ট রেট মনিটর ব্যবহার করে, যা ভাল স্পষ্টতা রিডিং করার জন্য এআই চালিত আলগোরিদিম ব্যবহার করে । HONOR BAND 5 এমনকি হার্ট রেট রেকর্ড বৃদ্ধি বা হ্রাসের ক্ষেত্রে ব্যবহারকারীদের মনে করিয়ে দেয় । এ ছাড়াও রাতে একটানা, বাধাহীন পর্যবেক্ষণের জন্য ইনফ্রারেড প্রযুক্তি ব্যবহার করা হয় । এই অত্যাবশ্যক পাঠ আপনি আপনার জীবনধারা শাসন উন্নত সাহায্য এবং আপনার হৃদয় হার সম্পর্কে মূল্যবান অন্তর্দৃষ্টি দিতে পারেন।

ভালোভাবে ঘুমান, ভালো থাকুন

HONOR BAND 5 এর ঘুম ট্র্যাকিং বৈশিষ্ট্য অত্যন্ত নির্ভুল, যখন আপনি ঘুমিয়ে পড়েন সেই সময় সম্পর্কে বিস্তারিত বিবেচনার জন্য, আপনার ঘুম চক্র, রাতারাতি ঘুম রুটিন পরিবর্তন, এবং যখন আপনি জেগে থাকেন সেগুলি ট্র্যাক করা খুবই জরুরী। ব্যান্ড 5 Huawei এর ' ট্রুসলিপ 2।0 ' ব্যবহার করে স্লিপিং হার্ট রেট ও শ্বাসপ্রশ্বাস পর্যবেক্ষণ করে এবং 200 ব্যক্তিগতকৃত ঘুমের সুপারিশসহ ছয়টি সাধারণ ঘুম সংক্রান্ত রোগের সমস্যাকে সনাক্ত করতে পারে । HONOR BAND 5 -এর তুলনায় MI BAND 4-এর ঘুম ট্র্যাকিং ফিচার কম নির্ভুল ।

সঠিক অক্সিজেন গ্রহণ সনাক্তকরণ।

HONOR BAND 5 -এ অনন্য ফিচারগুলির মধ্যে অন্যতম হল Sp02 মনিটর । Sp02 মনিটর যা করে তা হল, এটি রক্তনালীতে অক্সিজেন সম্পৃক্ততার মাত্রা ট্র্যাক করে যাতে আপনি ওয়ার্কআউট এবং উচ্চ উচ্চতার সময় আপনার শরীরের প্রতিক্রিয়া এবং অভিযোজন বিশ্লেষণ করতে পারেন । MI BAND এর মালিকদের এই বৈশিষ্ট্যের জন্য HONOR BAND 5 -কে পাল্টানোর কথা বিবেচনা করতে হতে পারে ।

অতিরিক্ত কিছু বৈশিষ্ট্য যা আপনার পছন্দ হতে পারে।

উভয় ব্যান্ড গান এবং গানের আওয়াজ নিয়ন্ত্রণ, অ্যাপ্লিকেশন বিজ্ঞপ্তি, ম্যাসেজ দেখা,কল প্রদর্শন, কল প্রত্যাখ্যান, স্টপওয়াচ, টাইমার, কল ইত্যাদি সমর্থন করে । HONOR BAND 5, উপরন্তু, আপনাকে ব্যান্ডটি দিয়ে ক্যামেরা নিয়ন্ত্রণের ফাংশন দেয়। ব্যান্ড ব্যবহার করে আপনার ফোনটিও খুঁজে নিতে পারেন । বেশ ভাল, তাই না?

HONOR এবং Mi উভয়ই আপনাকে তাদের হেলথ অ্যাপস এর সংস্করণ দিয়ে ব্যান্ড সংযোগ করতে দেয় । Huawei হেলথ অ্যাপটি Mi হেলথ অ্যাপের চেয়ে বেশি ইউজার ফ্রেন্ডলি মনে হয় । উভয় ব্যান্ড অধিকাংশ ক্ষেত্রে একটি অ্যাপ্লিকেশন থেকে অন্য অ্যাপ্লিকেশনের একটি অনেক ভাল নেভিগেশন বেশ ব্যবধান মুক্ত হয়।

HONOR Band 5_ - reminder other feature

ব্যান্ডের শক্তিকেন্দ্র

ফিটনেস ট্র্যাকারগুলি অনেকদিন চলে বলেই জানা যায়, এটিই এটি কানার অন্যতম সেরা বৈশিষ্ট্য । এটিতে একটি 110 mAhথাকে, HONOR BAND 5 সম্পূর্ণ এক ঘণ্টার চার্জিং এর পর প্রায় সোজা 14 দিন চলে। যদিও, MI BAND 4, যাতে একটি 135 mAh ব্যাটারি আছে, এটি টানা 20 দিন চলে 2 ঘন্টার সম্পূর্ণ চার্জিং এর পর । আপনার জন্য খুবই ভাল বিষয় যে , দুটি ফিটনেস ট্র্যাকারের ব্যাটারিই অনেকদিন চলে।

দাম যেটির ব্যাপারে শুনতে আপনি খুবই উৎসুক

দামের কথা বলতে, দু 'টো ব্যান্ডের দামই সাধ্যের মধ্যে। বিস্ময়কর, হ্যাঁ, কারণ বৈশিষ্ট্যগুলি বেশ ব্যবহারবান্ধব এবং ব্যাপক । MI BAND 4-এর দাম ভারতীয় মুদ্রায় 2,299 । অথচ, HONOR BAND 5 -এর দাম ভারতীয় মুদ্রায় 2,599 । আপনার জন্য সুখবর দেওয়ার সময় এসেছে HONOR BAND 5, এই উৎসবের দিনে ভারতীয় মুদ্রায় 2,399-তে দেওয়া হচ্ছে ।

রায়

HONOR BAND 5 এবং MI BAND 4 লাইটওয়েট এবং স্টাইলিশ দেখতে । যে সব মানুষ ভারী পছন্দ করেন না, ওভার দ্য টপ ফিটনেস ট্র্যাকার হিসাবে আদর্শ । যাইহোক, যদি আমরা দুটির মধ্যে নির্বাচন করি, আমরা অবশ্যই HONOR BAND 5 মনোনীত করব কারণ এটি অনেক ভাল ফিচার অফার করে। শুধু তাই নয়, আপনি যদি কখনও এই HONOR BAND 5 কেনেন, তাহলে আপনার অগ্রগতি ট্র্যাকিং করার ক্ষেত্রে অবশ্যই তার কার্যকারিতা লক্ষ্য করবেন । MI BAND 4 –যে ধরণের তথ্য আপনাকে দিতে পারে না এটি তা আপনাকে প্রদান করে ।

এটি আপনার স্মার্টফোনের জন্য একেবারেই স্টাইলিশ এবং দরকারি সঙ্গী । রিভিউ করতে হলে বলি, BAND 4 -এর চেয়ে HONOR BAND 5 অনেক ভালো ।

কিনুনএখানে 

Amazon: https://amzn।to/2owKqSR

Flipkart: https://bit।ly/2VyVUkS

(Partnered Post)

First published: 02:54:39 PM Oct 12, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर