এবার WhatsApp-এর মাধ্যমেই সোনা উপহার দিতে পারেন প্রিয়জনকে ! কীভাবে? জেনে নিন

কী ভাবে উপহার দেবেন সোনা, জেনে নিন

কী ভাবে উপহার দেবেন সোনা, জেনে নিন

  • Share this:

Whatsapp: ডিজিটাল গোল্ডের বাজারে সোনা কেনা বা বিনিয়োগের একাধিক সুবিধা রয়েছে। ডিজিটাল উপায়ে সোনা কেনার এমনই একটি প্ল্যাটফর্ম হল SafeGold। এ বার সেই SafeGold-ই নিয়ে এল একটি দারুণ পরিষেবা। যেখানে Whatsapp বা অন্য মেসেজিং অ্যাপের সাহায্যেই আপনার প্রিয়জনকে সোনা উপহার দিতে পারেন আপনি। এ ক্ষেত্রে SafeGold-এর সঙ্গে গাঁটছড়া বেঁধেছে Paytm, PhonePe-এর মতো সংস্থাও। এ বার দেখে নেওয়া যাক, কী ভাবে Whatsapp বা অন্য মেসেজিং অ্যাপের সাহায্যে সোনা উপহার দিতে পারেন আপনি!

কী ভাবে উপহার দেবেন সোনা:

প্রথমে SafeGold অ্যাকাউন্টে লগ-ইন করতে হবে। লগ-ইন করার পর ড্যাশবোর্ডের গিফ্ট অপশনে গিয়ে সোনার উপহার পাঠানো যাবে। এ ক্ষেত্রে যাঁকে সোনার উপহারটি পাঠানো হচ্ছে, তাঁর মোবাইল নম্বর এন্টার করতে হয় এবং সোনার পরিমাণ ও বরাদ্দ মূল্য জমা দিতে হয়। একই সঙ্গে যে উপলক্ষ্যে পাঠানো হচ্ছে, সেই উৎসব বা অন্য কোনও বিষয়ে একটি মেসেজ এবং স্টিকারও জুড়ে দেওয়া যেতে পারে। এ বিষয়ে বিশেষজ্ঞদের পরামর্শ, যদি এখনও সোনা না কিনে থাকেন, তা হলে প্রথম উপহার দেওয়ার আগে অল্প পরিমাণ সোনা কিনতে হবে। তার পর নির্দিষ্ট পদ্ধতিতে এই SafeGold অ্যাকাউন্ট ব্যবহার করতে হবে। তবে মাথায় রাখতে হবে, এখানে কিন্তু নিজেকে সোনা উপহার দেওয়া যাবে না।

কী ভাবে পাওয়া যাবে সোনা:

এ ক্ষেত্রে যিনি সোনা পাবেন অর্থাৎ সোনার উপহারের গ্রাহককে একটি লিঙ্কসহ SMS পাঠানো হবে। এর জন্য একটি নির্দিষ্ট সময়সীমাও বরাদ্দ থাকবে। লিঙ্কসহ SMS পাওয়ার পর সংশ্লিষ্ট গ্রাহককে তাঁর SafeGold অ্যাকাউন্টের মাধ্যমে লগ-ইন করতে হবে। এবং ওই নির্দিষ্ট সময়সীমার মধ্যেই সোনার জন্য ক্লেইম করতে হবে। আর এখানেই Whatsapp বা অন্য মেসেজিং প্ল্যাটফর্মগুলির ভূমিকা উল্লেখযোগ্য। কারণ যিনি সোনার উপহার পাচ্ছেন, তাঁকে আপনি নিজেই আপনার Whatsapp বা অন্য মেসেজিং অ্যাপ থেকে ওই লিঙ্কসহ SMS পাঠাতে পারেন। পরে সেই লিঙ্ক থেকেই উপহারটি পেয়ে যেতে পারেন আপনার প্রিয়জন।

যাঁদের SafeGold অ্যাকাউন্ট নেই, তাঁদের কাছেও সোনা পাঠানো যেতে পারে। এ ক্ষেত্রে যিনি সোনা পাচ্ছেন অর্থাৎ গ্রাহককে মোবাইল নম্বর দিতে হবে। সেই মোবাইল নম্বরেই পাঠানো যাবে সোনার উপহার। পরে OTP জেনারেট করার মাধ্যমে সোনার উপহারটি দাবি করতে পারেন সংশ্লিষ্ট গ্রাহক।

Published by:Ananya Chakraborty
First published: