প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

Happy New Year 2021: হোয়াটসঅ্যাপ স্টিকারের মাধ্যমেই প্রিয়জনদের পাঠান শুভেচ্ছা

Happy New Year 2021: হোয়াটসঅ্যাপ স্টিকারের মাধ্যমেই প্রিয়জনদের পাঠান শুভেচ্ছা

কোথা থেকে পাওয়া যাবে এই সব স্টিকার বা GIF

  • Share this:

#কলকাতা: WhatsApp-এ পরিবারের লোকজন, বন্ধু-বান্ধব বা সহকর্মীদের নিউ ইয়ার উইশ করতে অনেকেই নতুন নতুন স্টিকার বা GIF-এর খোঁজ করেন। কিন্তু কোথা থেকে পাওয়া যাবে এই সব স্টিকার বা GIF, তা অনেকেরই জানা থাকে না। তাদের জন্য রইল খোঁজ...

এই ধরনের স্টিকার বা GIF-এর জন্য প্রথমেই ফোনে থার্ড পার্টি অ্যাপ ডাউনলোড করতে হবে। কারণ এই ধরনের অ্যাপ ছাড়া নিউ ইয়ার বা কোনও ফেস্টিভ স্টিকারই সে ভাবে পাওয়া সম্ভব নয়। এমন একাধিক অ্যাপ রয়েছে Google Play Store-এ। যেটায় সব থেকে ভালো স্টিকার রয়েছে, তাকেই এখানে বেছে নেওয়া হয়েছে।

তা হলে কী ভাবে নতুন নতুন স্টিকার পাঠানো যেতে পারে, দেখে নেওয়া যাক-

১. প্রথমেই Google Play Store-এ গিয়ে সার্চের জায়গায় ইংরাজিতে টাইপ করতে হবে New Year 2021 Stickers for WhatsApp।

২. এবার যে একাধিক নিউ ইয়ার স্টিকার অ্যাপের অপশন আসবে, সেখান থেকে পছন্দ মতো অ্যাপটি বেছে নিতে হবে। এ ক্ষেত্রে সব থেকে বেশি ও ভালো স্টিকার রয়েছে Happy New Year 2021 stickers বলে অ্যাপটিতে। সেটিই সিলেক্ট করে ডাউনলোড অপশনে ক্লিক করতে হবে। এরপর অ্যাপটি খুললে মোট ছ'টি স্টিকার প্যাকের অপশন আসবে।

৩. প্রত্যেকটি স্টিকার প্যাক খুলে দেখে নেওয়া যাবে, কোনটিতে বেশি ভালো স্টিকার রয়েছে। সেই মতো স্টিকারও বেছে নেওয়া যাবে। এবার WhatsApp-এ এই স্টিকারগুলি পাঠাতে স্টিকার উইন্ডোর ডান দিকে + বোতামে ক্লিক করতে হবে।

৪. এরপরই একটি বক্স ভেসে আসবে স্ক্রিনে, যাতে জিজ্ঞাসা করা হবে, আপনি কি এটি WhatsApp-এ অ্যাড করতে চান? সেখানে অ্যাড বলে একটি অপশনও আসবে। অ্যাড-এ ক্লিক করলে স্টিকারগুলি WhatsApp-এ অ্যাড হয়ে যাবে।

এবার আদৌ স্টিকারটি অ্যাড হল কি না আপনার WhatsApp-এ, সেটা দেখার জন্য WhatsApp খুলে যাকে পাঠানো হবে, তার চ্যাট অপশনে যেতে হবে। এর পর স্মাইলির নিচের আইকনে ক্লিক স্টিকারের জায়গা খুলে যাবে, সেখানে স্টিকার অপশনে গেলেই পছন্দ মতো স্টিকারটি বেছে নেওয়া যাবে।

স্টিকারের মতো করেই GIF-ও পাঠানো যেতে পারে। এর জন্য-

giphy.com-এ গিয়ে পছন্দ মতো GIF বেছে নেওয়া যেতে পারে। কাউকে সেটি পাঠাতে গেলে, সিলেক্ট করে কপি লিঙ্ক করলেই হবে। সেই লিঙ্কটি যাকে পাঠানো হবে, তার চ্যাট বক্সে গিয়ে পেস্ট করে দিলেই হবে।

Published by: Ananya Chakraborty
First published: January 1, 2021, 5:38 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर