• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • এ বার ই-গিফ্ট কার্ড কেনা ও প্রিয়জনদের পাঠানোর সুবিধা পাবেন দেশের Google Pay গ্রাহকরা, জানুন বিশদে!

এ বার ই-গিফ্ট কার্ড কেনা ও প্রিয়জনদের পাঠানোর সুবিধা পাবেন দেশের Google Pay গ্রাহকরা, জানুন বিশদে!

ব্র্যান্ডগুলির দ্বারা ই- গিফ্ট কার্ড কিনতে গেলে কিছু বিষয় মেনে চলতে হবে গ্রাহকদের।

ব্র্যান্ডগুলির দ্বারা ই- গিফ্ট কার্ড কিনতে গেলে কিছু বিষয় মেনে চলতে হবে গ্রাহকদের।

ব্র্যান্ডগুলির দ্বারা ই- গিফ্ট কার্ড কিনতে গেলে কিছু বিষয় মেনে চলতে হবে গ্রাহকদের।

  • Share this:

#নয়াদিল্লি:  এ বার খুব সহজেই ই-গিফ্ট কার্ড (E-Gift Card) কিনতে ও তাঁদের প্রিয়জনদের পাঠাতে পারবেন ভারতের Google Pay গ্রাহকরা। সম্প্রতি এমনই জানানো হল সংশ্লিষ্ট সংস্থার তরফে। এ ক্ষেত্রে Google মালিকানাধীন এই ডিজিটাল পেমেন্ট অ্যাপ Pine Labs মালিকানাধীন ই-গিফ্টিং কোম্পানি Qwikcilver-এর সঙ্গে গাঁটছড়া বেঁধেছে। কী ভাবে কাজ করবে পুরো বিষয়টি? জেনে নেওয়া যাক।

সংস্থার তরফে জানানো হয়েছে, ১৫০টির বেশি ডিজিটাল গিফ্ট কার্ড ব্র্যান্ডের পরিষেবা দিতে পারে Pine Labs মালিকানাধীন ই-গিফ্টিং কোম্পানি Qwikcilver। যা দেশের ১৫০০টি শহরে অফলাইন স্টোরের মাধ্যমে কাজ করে। এ বার সব সুবিধাই একসঙ্গে পাওয়া যাবে Google Pay প্ল্যাটফর্মে। এ ছাড়াও Google Pay-র স্পট প্ল্যাটফর্মে কনজিউমার ব্র্যান্ড Woohoo-কেও যুক্ত করেছে Qwikcilver। এর জেরে আলাদা করে কোনও সাইন আপ না করেই যে কোনও ই-গিফ্ট কার্ড কিনতে পারেন গ্রাহকরা। এখানে Amazon Pay Gift Card, Flipkart Gift Card, Uber E-Gift সহ একাধিক ই-গিফ্ট কার্ড রয়েছে।

তবে এই ব্র্যান্ডগুলির দ্বারা ই- গিফ্ট কার্ড কিনতে গেলে কিছু বিষয় মেনে চলতে হবে গ্রাহকদের। কেনার সময়ে উল্লেখ করতে হবে নির্দিষ্ট কয়েকটি বিষয়। প্রথমেই নিশ্চিত করতে হবে টাকার বিষয়টি (৫০-১০,০০০ টাকা পর্যন্ত)। এর পর কেনার পরিমাণ। এ ক্ষেত্রে সর্বোচ্চ ১০ টি ই-কার্ড কেনা যেতে পারে। এ বার ডেলিভারি অপশন বেছে নিতে হবে। জানাতে হবে, আপনি নিজের জন্য কিনছেন না কি কাউকে গিফ্ট হিসেবে পাঠাচ্ছেন। এ বার ডেলিভারি মোড নির্বাচনের পালা। অর্থাৎ email না SMS! একই সঙ্গে যাঁকে পাঠাচ্ছেন, তাঁর নম্বর বা email address-ও দিতে হবে। উল্লেখ্য, এ ক্ষেত্রে ই গিফ্ট কার্ড পরে পাঠানোর সুযোগও রয়েছে। রয়েছে Send It Now" বা Later-এর অপশন।

এই বিষয়ে এক প্রেস বিবৃতিতে বিস্তারিত জানিয়েছেন Pine Labs-এর Gift, Prepaid and Stored Value সেকশনের প্রেসিডেন্ট কুমার সুদর্শন। তাঁর কথায়, এই পদক্ষেপের মধ্য দিয়ে ডিজিটাল গিফ্টিং পরিষেবার ক্ষেত্র আরও বিস্তৃত হবে। আর এর সমস্ত রকম সুবিধা পাবেন Google Pay গ্রাহকরা। এ বার খুব সহজে এবং কম সময়ের মধ্যেই প্রিয়জনদের নানা ধরনের ডিজিটাল গিফ্ট পাঠাতে পারবেন Google Pay গ্রাহকরা। আশা করা যায়, ধীরে ধীরে আরও বেশি সংখ্যক গ্রাহক যুক্ত হবেন সংশ্লিষ্ট পরিষেবার সঙ্গে।

প্রসঙ্গত, এই বছর সেপ্টেম্বের মাসেই Google for India ইভেন্টের পঞ্চম পর্বে স্পট প্ল্যাটফর্মের (Spot Platform) লঞ্চ করে Google। এ ক্ষেত্রে Google Pay-এর মধ্যেই একটি ডিজিটাল স্টোরফ্রন্ট তৈরির (Digital Storefront) সুবিধা পেয়েছেন ব্যবসায়ীরা। এর জেরে গ্রাহকরা Google Pay অ্যাপ থেকে সরাসরি কোনও জিনিস কিনে নিতে পারেন। একাধিক পরিষেবার সুবিধাও রয়েছে। ইতিমধ্যেই Red Bus, Cure.fit, Burger King সহ একাধিক ব্র্যান্ড এই স্পট প্ল্যাটফর্মের (Spot Platform) ব্যবহার শুরু করে দিয়েছে।

Published by:Debalina Datta
First published: